Alexa
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

মতামত জরিপের ফল

সেরা অভ্যন্তরীণ এয়ারলাইনস ইউএস-বাংলা

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২২, ২৩:৪৯

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল্লাহ আল মামুন বাংলাদেশ এভিয়েশন খাতে অসামান্য অবদানের জন্য জুরি বোর্ডের বিশেষ বিবেচনায় ‘এয়ারলাইন উদ্যোক্তা ২০২২’ সম্মাননা পান। ছবি: আজকের পত্রিকা নিয়মিত আকাশ ভ্রমণকারীদের জরিপে ‘বেস্ট ডোমেস্টিক এয়ারলাইনস ২০২২’-এর স্বীকৃতি পেয়েছে দেশের বেসরকারি খাতের শীর্ষস্থানীয় উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনস।

অন্যদিকে দুবাইভিত্তিক এমিরেটস এয়ারলাইনস ‘অব দ্য ইয়ার ২০২২’ নির্বাচিত হয়েছে। কাতার এয়ারওয়েজ এবং এয়ার অ্যারাবিয়া যথাক্রমে সেরা কার্গো এয়ারলাইনস এবং সেরা বাজেট এয়ারলাইনসের পুরস্কার লাভ করেছে। 

প্রায় তিন মাস ধরে নিয়মিত ভ্রমণকারীদের মধ্যে পরিচালিত মতামত জরিপের ভিত্তিতে বাংলাদেশে চলাচলকারী এয়ারলাইনসগুলোকে পুরস্কৃত করা হয়। 

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাংলাদেশ মনিটর আয়োজিত অনুষ্ঠানে বিজয়ী এয়ারলাইনসগুলোর প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। 

ইউএস-বাংলা এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল্লাহ আল মামুন বাংলাদেশ অ্যাভিয়েশন সেক্টরে অসামান্য অবদানের জন্য জুরিবোর্ডের বিশেষ বিবেচনায় ‘এয়ারলাইনস উদ্যোক্তা ২০২২’ সম্মাননা লাভ করেন। 

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, অনলাইন ট্রাভেল এজেন্সি ট্রিপলাভারের হেড অব অপারেশনস নিশা তাসনীম, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান এবং এয়ারলাইনস অব দ্য ইয়ার ২০২২ জুরিবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। 

বাংলাদেশে কার্যক্রম পরিচালনাকারী এয়ারলাইনসগুলোকে ১৩টি বিভিন্ন ক্যাটাগরিতে গোল্ড, সিলভার এবং ব্রোঞ্জ ট্রফি দেওয়া হয়। এ বছর সর্বাধিকসংখ্যক ৫টি ক্যাটাগরিতে গোল্ড ট্রফি লাভ করেছে এমিরেটস, যার মধ্যে রয়েছে সেরা বিজনেস শ্রেণি, বিজনেস শ্রেণিতে সেরা খাবার, সেরা ইনফ্লাইট বিনোদনব্যবস্থা, সেরা দূরপাল্লার এয়ারলাইনস এবং সেরা এয়ারলাইনস। 

জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইনস ৩টি ক্যাটাগরিতে প্রথমবারের মতো গোল্ড ট্রফি লাভ করেছে। এর মধ্যে রয়েছে সেরা ইকোনমি শ্রেণি, ইকোনমি শ্রেণিতে সেরা খাবার এবং সেরা আঞ্চলিক এয়ারলাইনস। 

সেরা কার্গো এয়ারলাইনস ছাড়াও কাতার এয়ারওয়েজ এ বছর ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রাম ক্যাটাগরিতে গোল্ড ট্রফি অর্জন করেছে। সেরা বাজেট এয়ারলাইনসের স্বীকৃতি পেয়েছে এয়ার অ্যারাবিয়া এবং অনটাইম পারফরম্যান্সের জন্য অভ্যন্তরীণ বিভাগে নভোএয়ারকে গোল্ড ট্রফি দেওয়া হয়। 

এয়ারলাইনস অব দ্য ইয়ার মতামত জরিপে বিচারকের ভূমিকায় ছিলেন বিভিন্ন সেক্টর থেকে নির্বাচিত প্রতিনিধিরা। ৯ সদস্যবিশিষ্ট জুরিবোর্ড জরিপের ফলাফল পুঙ্খানুপুঙ্খরূপে যাচাই-বাছাইয়ের পর বিজয়ীদের নির্বাচন করে। 

দেশের শীর্ষস্থানীয় অ্যাভিয়েশন ও পর্যটনবিষয়ক প্রকাশনা বাংলাদেশ মনিটর ২০০৭ সাল থেকে এয়ারলাইনস অব দ্য ইয়ার আয়োজন করে আসছে। দেশের শীর্ষস্থানীয় অনলাইন ট্রাভেল এজেন্সি ট্রিপলাভার এবং হসপিটালিটি পার্টনার হিসেবে ভূমিকা রাখে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে ‘লার্ন ফ্রম সিইও’

    নগদকে তৃতীয় সর্বোচ্চ ভ্যাটদাতার পুরস্কার দিচ্ছে এনবিআর

    আরলা ফুডসের কারখানা ঘুরে দেখলেন ব্র্যাক ডেইরির কর্মীরা

    কেরানিগঞ্জ খোলামোড়ায় চালু হলো ‘স্বপ্নের’ নতুন আউটলেট 

    ইউএস-বাংলার যাত্রীদের বিশেষ ছাড়ের ঘোষণা দিল অ্যাপোলো হসপিটালস ইন্ডিয়া

    হিটাচির নতুন রেঞ্জের হোম অ্যাপ্লায়েন্স উন্মোচন করল ট্রান্সকম

    আর মার খাওয়ার সময় নাই, আগুন দিলে হাত পুড়িয়ে দিতে হবে: শেখ হাসিনা

    বিধানসভা নির্বাচন: কংগ্রেসের দখলে হিমাচল, গুজরাটে বিজেপি 

    ১০ ডিসেম্বর নয়াপল্টনে যাবে বিএনপি, পরিবেশ সৃষ্টির দাবি ফখরুলের

    খুবিতে ৪র্থ মেধা তালিকায় ভর্তি কার্যক্রম শুরু 

    ফরিদপুরে শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার

    বিএনপির কার্যালয়ে হামলা-গ্রেপ্তারের প্রতিবাদে আইনজীবী ফোরামের বিক্ষোভ