Alexa
বুধবার, ৩০ নভেম্বর ২০২২

সেকশন

epaper
 

রাজনৈতিক অ্যাকাউন্ট খুলতে ‘বাধ্যতামূলক যাচাইকরণ’ চালু করবে টিকটক

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২২, ১২:২৯

জনপ্রিয় সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্ম টিকটক। ছবি: টুইটার যাঁরা রাজনৈতিক উদ্দেশ্যে অ্যাকাউন্ট খুলতে চান, তাঁদের জন্য এখন থেকে ‘বাধ্যতামূলক যাচাইকরণ’ চালু করবে বলে জানিয়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্ম টিকটক। সেই সঙ্গে প্ল্যাটফর্মটিতে সব ধরনের রাজনৈতিক তহবিল সংগ্রহও নিষিদ্ধ করবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। টিকটক কর্তৃপক্ষ বলেছে, আপাতত এই ফিচার যুক্তরাষ্ট্রের অ্যাকাউন্টগুলোর ক্ষেত্রে প্রযোজ্য হবে। মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।

এই পরিবর্তনের ফলে যুক্তরাষ্ট্রের লাখ লাখ টিকটক ব্যবহারকারীর সঙ্গে রাজনৈতিক কনটেন্টের সংযোগের ধরনে প্রভাব পড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

গত বুধবার টিকটক তাদের একটি ব্লগ পোস্টে জানিয়েছে, রাজনৈতিক উদ্দেশ্যে খোলা অ্যাকাউন্টগুলোর যাচাইকরণ প্রক্রিয়া তারা শুরু করেছে এবং এই প্রক্রিয়া সব রাজনীতিবিদ ও রাজনৈতিক দলের জন্য বাধ্যতামূলক করা হবে।

এদিকে টিকটকের মাধ্যমে রাজনৈতিক তহবিল সংগ্রহের নিষেধাজ্ঞার প্রক্রিয়াটি আগামী কয়েক সপ্তাহের মধ্যে শুরু করা হবে বলেও জানিয়েছে টিকটক কর্তৃপক্ষ।

এ ব্যাপারে টিকটক জানিয়েছে, এসব পরিবর্তনের ফলে রাজনীতিবিদ ও রাজনৈতিক দলগুলো টিকটক ব্যবহারকারীদের কাছে অনুদানের জন্য অনুরোধ করতে বা তাদের তহবিল সংগ্রহের ওয়েবসাইটের বিজ্ঞাপন প্রচার করতে পারবে না।

টিকটকের গ্লোবাল বিজনেস সলিউশনের প্রেসিডেন্ট ব্লেক চ্যান্ডলি বলেছেন, ‘রাজনৈতিক অ্যাকাউন্টগুলোকে গিফটিং, টিপিং বা ই-কমার্সের মতো ফিচারের এক্সেস দেওয়া হবে না।

ইতিমধ্যে টিকটক তাদের নীতিমালা অনুযায়ী রাজনৈতিক বিজ্ঞাপন নিষিদ্ধ করেছে। তবে এই নিয়ম আরও কার্যকর করার জন্য প্ল্যাটফর্মটি থেকে রাজনীতিবিদ ও রাজনৈতিক দলগুলোর অ্যাকাউন্ট থেকে সমস্ত বিজ্ঞাপন সম্পূর্ণরূপে সরিয়ে ফেলা হবে বলে জানা গেছে।

ভোটারদের কাছে প্রচারণা পৌঁছে দেওয়ার মাধ্যম হিসেবে টিকটক ইতিমধ্যে টিম রায়ান, সিনেটর বার্নি স্যান্ডার্স এবং এড মার্কির মতো রাজনীতিবিদদের মধ্যে বেশ জনপ্রিয়তা লাভ করেছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    অ্যাপ স্টোর থেকে টুইটার সরিয়ে ফেলার হুমকি অ্যাপলের

    বাংলাদেশের ৩৮ লাখ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর তথ্য চুরি

    দ্রুত ক্ষত সারাবে স্মার্ট ব্যান্ডেজ 

    জিমেইল ও ওয়ার্কস্পেসে নতুন সুবিধা আনলো গুগল 

    ইলন মাস্ক কি নতুন ফোন আনছেন 

    টুইটারে বেড়েছে রেকর্ড সংখ্যক ব্যবহারকারী

    চীনে ‘টিয়ার শেলের’ জবাবে পুলিশকে ‘ব্যারিকেড’ ছুড়ল জনতা

    চট্টগ্রামের ‘শীর্ষ সন্ত্রাসী’ ম্যাক্সনের ভারতে মৃত্যু, জানাল পরিবার

    রিটার্ন দাখিলের সময় বাড়ল ৩১ ডিসেম্বর পর্যন্ত

    দুই ওভারের আক্ষেপে ম্যাচ জিততে পারল না নিউজিল্যান্ড

    বাড্ডায় শিশুকে ধর্ষণের পর খুনের মামলার একজনকে মৃত্যুদণ্ড