Alexa
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

বিজিএমইএ ও উপায়ের চুক্তি স্বাক্ষর

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২২, ২১:৩২

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি এবং উপায়ের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ছবি: সংগৃহীত বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সঙ্গে দেশের দ্রুত বর্ধনশীল মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রতিষ্ঠান ‘উপায়’ এর সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তির ফলে বিজিএমইএ ‘এসইআইপি’ প্রকল্পের মাধ্যমে পোশাক খাতের মধ্যম পর্যায়ের কর্মকর্তা ও শ্রমিকদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণকারীদের বৃত্তির টাকা বিতরণ হবে উপায়-এর মাধ্যমে। বিজিএমইএ প্রেসিডেন্ট ফারুক হাসান এবং উপায়ের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও রেজাউল হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। 

বাংলাদেশ সরকার এবং এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক যৌথ অর্থায়নে পরিচালিত বিজিএমইএ এসইআইপি প্রজেক্টটি বাস্তবায়ন করছে বিজিএমইএ। 

বিজিএমইএ প্রেসিডেন্ট ফারুক হাসান বলেন, ‘আরএমজি শিল্প পরবর্তী স্তরের প্রবৃদ্ধির জন্য প্রস্তুতি নিচ্ছে যেখানে আগামী দিনে শিল্পের প্রয়োজন মেটাতে কর্মীবাহিনীকে দক্ষতা ও জ্ঞান দিয়ে সজ্জিত করার জন্য দক্ষতা উন্নয়ন একটি শীর্ষ অগ্রাধিকার। বিজিএমইএ সকল সদস্য কারখানায় দ্রুত, দক্ষ ও মসৃণ সেবা নিশ্চিত করতে সেবাগুলোকে ডিজিটালাইজড করার জন্য বেশ কিছু উদ্যোগ নিয়েছে, যেগুলো সরকারের ডিজিটাল বাংলাদেশের রূপকল্পের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।’ 

উপায়ের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও রেজাউল হোসেন বলেন, ‘বিজিএমইএ-এসইআইপি দক্ষতা বৃদ্ধি প্রকল্পের প্রশিক্ষণার্থীদের বৃত্তির টাকা বিতরণে উপায়কে নির্বাচিত করার জন্য আমরা বিজিএমইএকে ধন্যবাদ জানাই। আরএমজি শিল্প কয়েক দশক ধরে আমাদের অর্থনীতির প্রাণশক্তি, দেশের মোট রপ্তানি আয়ের ৮১ শতাংশেরও বেশি আসে এই খাত থেকে। এই প্রকল্পটি প্রশিক্ষণ গ্রহণকারীদের তাদের দক্ষতা বাড়াতে এবং শিল্পে আরও অবদান রাখতে সহায়তা করবে।’ 

বিজিএমইএ কমপ্লেক্সে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন—বিজিএমইএর সহসভাপতি শহীদুল্লাহ আজিম, পরিচালক রাজীব চৌধুরী ও নীলা হোসনা আরা এবং উপায়ের চিফ সেলস অ্যান্ড সার্ভিস অফিসার ইমন কল্যাণ দত্ত এবং উপদেষ্টা জিষ্ণু রায় চৌধুরী। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    হৃদরোগ প্রতিরোধে চিকিৎসকদের উদ্বুদ্ধ হওয়ার উপর জোর

    প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে ‘লার্ন ফ্রম সিইও’

    নগদকে তৃতীয় সর্বোচ্চ ভ্যাটদাতার পুরস্কার দিচ্ছে এনবিআর

    আরলা ফুডসের কারখানা ঘুরে দেখলেন ব্র্যাক ডেইরির কর্মীরা

    কেরানিগঞ্জ খোলামোড়ায় চালু হলো ‘স্বপ্নের’ নতুন আউটলেট 

    ইউএস-বাংলার যাত্রীদের বিশেষ ছাড়ের ঘোষণা দিল অ্যাপোলো হসপিটালস ইন্ডিয়া

    হৃদরোগ প্রতিরোধে চিকিৎসকদের উদ্বুদ্ধ হওয়ার উপর জোর

    নয়াপল্টনে অ্যাকশন ছাড়া উপায় ছিল না: স্বরাষ্ট্রমন্ত্রী

    পানির সংকট, পাঁচ ঘণ্টা পরও জ্বলছে শ্রীপুরের সেই তুলার গুদাম

    সখীপুরে প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয়ে আগুন, পুড়েছে সরকারি ওষুধ

    ফুটবল বিশ্বকাপ

    কোয়ার্টারের আগে কাতার ফিরছেন ইংলিশ ফুটবলার

    আর মার খাওয়ার সময় নাই, আগুন দিলে হাত পুড়িয়ে দিতে হবে: শেখ হাসিনা