Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

সাংবাদিক ছাঁটাই বন্ধ ও ওয়েজবোর্ড চালু না হলে কঠোর কর্মসূচি: ডিইউজে

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৪:১৫

প্রেসক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত সমাবেশে বক্তরা। ছবি: আজকের পত্রিকা  টেলিভিশন, পত্রিকাসহ সব সংবাদমাধ্যমে ওয়েজ বোর্ড চালু, সাংবাদিক ছাঁটাই ও নির্যাতন বন্ধ না হলে কঠোর কর্মসূচির ঘোষণা দিয়েছেন সাংবাদিক নেতারা।

আজ সোমবার দুপুরে রাজধানীর প্রেসক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত সমাবেশ থেকে এ ঘোষণা দেন তারা। সমাবেশে ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজেসহ অন্যান্য সাংবাদিক সংগঠনের নেতারাও যোগ দেন।

ডিইউজের সাধারণ সম্পাদক আখতার হোসেন বলেন, ওয়েজ বোর্ডের সুবিধা দেশের অধিকাংশ সাংবাদিক পাচ্ছেন না। অবিলম্বে পত্রিকা, টেলিভিশনসহ সব সংবাদমাধ্যমে নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন না হলে ডিইউজে কঠোর কর্মসূচি দেবে। ছাঁটাই করা সাংবাদিকদের ৪৮ ঘণ্টার মধ্যে পুনর্বহাল না করলে ডিইউজে অ্যাকশনে যাবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী বলেন, পত্রিকা বন্ধ করা কোনো সমাধান নয়। সাংবাদিকতাকে বিকশিত হতে দিতে হবে। সাংবাদিকেরা প্রগতির পক্ষে, স্বাধীনতার পক্ষে, দেশের পক্ষে কাজ করে। তাদের ওপর নির্যাতন বন্ধ না হলে গোটা রাষ্ট্র ব্যবস্থাই ক্ষতিগ্রস্ত হবে। সংবাদমাধ্যমের বিরুদ্ধে মামলা করতে হলে তথ্য মন্ত্রণালয়ের অনুমতি নেওয়ার দাবিও জানান তিনি।

সোহেল হায়দার বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে কোনো সাংবাদিককে গ্রেপ্তার করা হবে না বলে আইনমন্ত্রী আশ্বাস দিলেও তিনি কথা রাখেননি। এ জন্য তথ্যমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন এই সাংবাদিক নেতা। বলেন, শিগগিরই সাংবাদিকদের দাবি দাওয়া নিয়ে তারা তথ্যমন্ত্রীর সঙ্গে কথা বলবেন। এরপরও দাবি আদায় না হলে ঐক্যবদ্ধভাবে কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন তিনি।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এন আই মিঠু বলেন, আইন কানুন মেনে সংবাদমাধ্যম পরিচালনা করতে হবে। দেশে যাতে সঠিক সাংবাদিকতার বিকাশ হয়, সে জন্য সরকার ও মালিক পক্ষকে কার্যকর উদ্যোগ নিতে হবে। নইলে সাংবাদিকেরা কঠোর আন্দোলনে যাবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিশ্ববিদ্যালয়ে সেকেন্ড টাইম ভর্তির দাবিতে আন্দোলনের নেতৃত্ব দেওয়া দুই শিক্ষার্থী আটক 

    উত্তরায় বহুতল ভবন থেকে পড়ে নিরাপত্তা প্রহরীর মৃত্যু

    শিক্ষাব্যবস্থাকে নষ্ট করতে একটি মহল অপপ্রচার চালাচ্ছে: শিক্ষামন্ত্রী

    কম্বল বিতরণে বিশৃঙ্খলা, আওয়ামী লীগের মহিলা নেত্রীর দুঃখপ্রকাশ

    কিশোরগঞ্জে মাকে হত্যা অভিযোগে ছেলে আটক

    আন্দোলন করেই হলে উঠলেন ছাত্রীরা, অপর্যাপ্ত সুবিধার অভিযোগ

    রাজশাহীতে আওয়ামী লীগের জনসভায় আসতে শুরু করেছেন নেতা-কর্মীরা 

    বিতর্কের জাদুকর

    ইংরেজি ভয়, করব জয়

    আন্তর্জাতিক অ্যাফিলিয়েশনে গ্রিন ইউনিভার্সিটি

    কঠিন চ্যালেঞ্জে খোমেনিদের কর্তৃত্ব, ঘনীভূত পরমাণু সংকট