Alexa
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

বয়স মাত্র ২২, এক ভিডিওতে আয় ৮ কোটি টাকা

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩২

শীর্ষ টিকটকার খাবি লেমের অনুসারীর সংখ্যা ১৪ কোটি ৯৫ লাখ। ছবি: এএফপি হালের জনপ্রিয় শর্ট ভিডিও প্ল্যাটফর্ম টিকটকে সবচেয়ে বেশি অনুসারী তাঁর। কোনো কথা বলেন না, কেবল মুখভঙ্গির মাধ্যমে কোটি কোটি মানুষের মন জয় করে নিয়েছেন এই কনটেন্ট ক্রিয়েটর। টিকটক ব্যবহারকারীরা যাকে এক নামে চেনে, তিনি খাবি লেম।

২২ বছর বয়সী কৃষ্ণাঙ্গ যুবক খাবির আসল নাম খাবানে লেম। জন্ম আফ্রিকার দেশ সেনেগালে। বর্তমানে তিনি পরিবারের সঙ্গে ইতালিতে বাস করছেন। করোনা মহামারির শুরুর দিকে টিকটকে অ্যাকাউন্ট খোলেন।

এরই মধ্যে বিশ্বজুড়ে পরিচিতি পেয়েছেন খাবি। টিকটকে তাঁর অনুসারীর সংখ্যা ১৪ কোটি ৯৫ লাখ। চলতি বছরের জুন মাসেই সর্বোচ্চ অনুসারী নিয়ে শীর্ষ টিকটকারের খেতাব পেয়েছেন।

জনপ্রিয় এই টিকটকার প্রতি ভিডিওতে কত আয় করেন, তা শুনলে চোখ কপালে উঠবে যে কারো। মানি কন্ট্রোলের প্রতিবেদনে জানা যায়, সম্প্রতি একটি ভিডিওতেই তিনি আয় করেছেন বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮ কোটি টাকা।

এক সাক্ষাৎকারে খাবি লেম জানিয়েছেন, তাঁর বেশির ভাগ আয় আসে অনলাইন কনটেন্ট আকারে বিভিন্ন ব্র্যান্ডের সঙ্গে চুক্তির মাধ্যমে। যেকোনো ব্র্যান্ডের জন্য টিকটকে একটি ভিডিও ক্লিপ পোস্ট করার মাধ্যমে গড়ে ৪ লাখ ডলার আয় করেন তিনি। সম্প্রতি একটি টিকটক ভিডিওর জন্য খাবি লেম আয় করেছেন সাড়ে ৭ লাখ ডলার, অর্থাৎ বর্তমান বিনিময় হার অনুযায়ী প্রায় ৮ কোটি টাকা।

২০২০ সালে করোনা মহামারির শুরুর দিকে স্রেফ শখের বশে টিকটকে যোগ দেন খাবি লেম। খুব অল্প সময়ের মধ্যেই টিকটকে লাখ লাখ অনুসারী তৈরি হয় তাঁর এবং দুই বছরের মধ্যে শীর্ষ টিকটকার হিসেবে পরিচিতি পান তিনি।

খাবি ইংরেজি জানেন না। সম্প্রতি এই টিকটকার ইংরেজি ভাষা শেখার চেষ্টা করছেন। বাড়িতে শিক্ষক রেখে ইংরেজি চর্চা তো করছেনই, পাশাপাশি আমেরিকান কার্টুন, সিনেমাও দেখছেন প্রতিদিন। খাবি লেমের ইচ্ছা অভিনেতা হওয়ার।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    অ্যাপ স্টোর থেকে টুইটার সরিয়ে ফেলার হুমকি অ্যাপলের

    বাংলাদেশের ৩৮ লাখ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর তথ্য চুরি

    দ্রুত ক্ষত সারাবে স্মার্ট ব্যান্ডেজ 

    জিমেইল ও ওয়ার্কস্পেসে নতুন সুবিধা আনলো গুগল 

    ইলন মাস্ক কি নতুন ফোন আনছেন 

    টুইটারে বেড়েছে রেকর্ড সংখ্যক ব্যবহারকারী

    স্বেচ্ছাসেবক লীগ নেতার হাতে বড় ভাই খুন 

    ফুটবল বিশ্বকাপ

    পোল্যান্ডকে নিয়ে দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা

    অর্থায়ন কমায় রোহিঙ্গাদের দক্ষতা উন্নয়নে জোর

    এনডিটিভির মালিকানা চলে গেল আদানির হাতেই

    সম্মেলনের আগেই উৎসবে আ. লীগ নেতা-কর্মীরা

    ফুটবল বিশ্বকাপ

    ফ্রান্সকে হারিয়েও শেষ ষোলোয় যাওয়া হলো না তিউনিসিয়ার