Alexa
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

জাবির উপাচার্য হলেন অধ্যাপক নূরুল আলম

আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২২, ১৮:২৯

অধ্যাপক নূরুল আলম। ছবি: সংগৃহীত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০তম উপাচার্য হিসেবে দায়িত্ব পেলেন পদার্থবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক নূরুল আলম। 

আজ মঙ্গলবার আচার্য রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের নির্দেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপনে বলা হয়, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি অ্যাক্ট ১৯৭৩-এর ১১ (১) ধারা অনুযায়ী রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য পদার্থবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. নূরুল আলমকে আগামী চার বছরের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছেন। 

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় উপাচার্য অধ্যাপক নূরুল আলম বলেন, ‘প্রথমেই ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি মহামান্য রাষ্ট্রপতি ও এই বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আব্দুল হামিদ এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি। শিক্ষা ও গবেষণায় বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের করার জন্য সবার সহযোগিতা কামনা করছি।’ 

গত ১২ আগস্ট সিনেটের বিশেষ অধিবেশনে উপাচার্য প্যানেল নির্বাচন অনুষ্ঠিত হয়। যেখানে সাবেক উপ-উপাচার্য অধ্যাপক আমির হোসেন, অধ্যাপক নূরুল আলম এবং অধ্যাপক অজিত কুমার মজুমদার জয়লাভ করেন।

চলতি বছরের মার্চে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে রুটিন দায়িত্বে নিযুক্ত হন অধ্যাপক ড. মো. নূরুল আলম।

এর আগে ২০১৮ সালের ১৪ আগস্ট অধ্যাপক নূরুল আলমকে উপ-উপাচার্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ দেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আব্দুল হামিদ।

অধ্যাপক ড. মো. নূরুল আলম ১৯৫৭ সালে ঢাকা জেলার ধামরাই থানায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বোর্ড থেকে মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পাস করেন। পরে ১৯৭৬ সালে স্নাতক ও ১৯৭৭ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে। ১৯৮২ সালে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগ দেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    খুবিতে ৪র্থ মেধা তালিকায় ভর্তি কার্যক্রম শুরু 

    স্কুলে ভর্তি: লটারির তারিখ দুই দিন পেছাল

    ‘উদাসীনতায়’ সেশনজট মূল্যায়ন পদ্ধতির তাগিদ

    চলতি মাসের শেষে প্রাথমিকে বৃত্তি পরীক্ষা

    ইবিতে শারীরিক শিক্ষার ফল প্রকাশ শনিবার 

    একাদশে ভর্তির আবেদন শুরু ৮ ডিসেম্বর

    স্বাস্থ্য খাতে নানামুখী সংকট, বঞ্চিত নিম্ন আয়ের মানুষ

    ‘দুর্নীতি সারা বিশ্বের সমস্যা’

    ফুটবল বিশ্বকাপ

    ভবিষ্যৎ নিয়ে সন্দিহান নেইমার

    ঢাকার পথে বাস চলাচল বন্ধ

    জনগণের জানমালের রক্ষায় আ. লীগের নেতা-কর্মীরা কাজ করছেন: মায়া

    যশোরে ২১ প্রতিষ্ঠানকে সর্বোচ্চ ভ্যাটদাতার সম্মাননা