Alexa
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

বৃষ্টি থাকবে আরও দুই দিন

আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৬

সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত বহাল রাখা হয়েছে। ফাইল ছবি ভারতের মধ্যপ্রদেশে অবস্থানরত নিম্নচাপের কারণে বাংলাদেশে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত রয়েছে। সোমবার দেশের সব বিভাগে কম-বেশি বৃষ্টিপাত হয়েছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দুই দিন পর বৃষ্টিপাতের প্রবণতা কমে আসতে পারে। এ ছাড়া সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত বহাল রাখা হয়েছে। 

সোমবার (১২ সেপ্টেম্বর) রাতে আবহাওয়াবিদ হাফিজুর রহমান আজকের পত্রিকাকে বলেন, ‘আরও দুই দিন বৃষ্টিপাত হবে। তারপর বৃষ্টিপাতের প্রবণতা কমে আসবে। দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। আর সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত বহাল থাকবে।’ 

রোববার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা থেকে সোমবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সব বিভাগে বৃষ্টিপাত হয়েছে। এ সময় পটুয়াখালী জেলার খেপুপাড়ায় সর্বোচ্চ ১৪৩ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। রাজধানী ঢাকায় এ সময় ৩১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। 

সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল শ্রীমঙ্গল ও ডিমলার তাড়াশে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। কক্সবাজারে সর্বনিম্ন তাপমাত্রা ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে—ঢাকা, খুলনা, বরিশাল, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। 

এদিকে ভারতের মধ্যপ্রদেশে অবস্থিত স্থল নিম্নচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় গভীর সঞ্চারণশীল মেঘমালার সৃষ্টি অব্যাহত রয়েছে। সমুদ্রবন্দর, উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সাগরে ঘূর্ণিঝড় ‘মানদৌস’, প্রভাব পড়বে না বাংলাদেশে

    বেড়ায় বেড়েছে মৌসুমি পাখি শিকার ও বিক্রি

    রাতের তাপমাত্রা নামতে পারে ১৪ ডিগ্রিতে

    চলতি শীত মৌসুমে দেশের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড পঞ্চগড়ে 

    সাগরে লঘুচাপ, রূপ নিতে পারে নিম্নচাপে

    ‘নৌপথকে গুরুত্ব দেওয়ার সময় এসেছে’

    ফুটবল বিশ্বকাপ

    রোমাঞ্চকর জয়ে সেমিতে মেসির আর্জেন্টিনা

    বিএনপির সমাবেশ: গোলাপবাগ মাঠেই তৈরী হচ্ছে ব্যানার-ফেস্টুন 

    ফুটবল বিশ্বকাপ

    পদত্যাগ করলেন তিতে

    বিএনপির সমাবেশ: মধ্যরাতেও উজ্জীবিত গোলাপবাগ মাঠ, স্লোগানে সরব নেতা-কর্মীরা

    ফুটবল বিশ্বকাপ

    টাইব্রেকারে ব্রাজিলকে কাঁদিয়ে সেমিফাইনালে ক্রোয়েশিয়া

    কারাগারে কোয়ারেন্টিনে মির্জা ফখরুল ও আব্বাস