Alexa
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু

আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২২, ১৯:০৭

চলতি বছর এ পর্যন্ত ৯ হাজার ৯৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। আজকের পত্রিকা ফাইল ছবি দেশে ডেঙ্গু পরিস্থিতি কোনোভাবেই নিয়ন্ত্রণে আসছে না। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। এ সময় ডেঙ্গু আক্রান্ত শনাক্ত হয়েছে প্রায় সাড়ে তিন শ।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে। 

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ সোমবার পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত মোট রোগী শনাক্ত হয়েছে ৯ হাজার ৯৫ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছে ৭ হাজার ৯৪৬ জন। ঢাকায় ভর্তি হয়েছিল ৭ হাজার ২৯৯ জন এবং ছাড়পত্র পেয়েছে ৬ হাজার ৪২৯ জন। ঢাকার বাইরে মোট রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৭৯৬ জন। তাদের মধ্যে ছাড়পত্র পেয়েছে ১ হাজার ৫১৭ জন। এ সময় মৃত্যু হয়েছে মোট ৩৭ জনের। 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪৫ জন। তাদের মধ্যে ঢাকায় ২২৮ জন এবং বাইরে ১১৭ জন। আগের দিন শনাক্ত হয়েছিল ৩৬০ জন। তাদের মধ্যে ঢাকায় ২৩৯ জন ও বাইরের ১২১ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ১ হাজার ১১২ জন। আগের দিন ছিল ১ হাজার ১২৮ জন। তাদের মধ্যে রাজধানীর ৫০টি সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৮৫৩ জন এবং বাইরে ২৫৯ জন। আগের দিন ছিল ৮৯৩ জন এবং বাইরে ২৩৫ জন। 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, জুলাই মাসের ৩১ দিনে মোট রোগী শনাক্ত হয়েছিল ১ হাজার ৫৭১ জন। আর আগস্টের ৩১ দিনে মোট রোগী ৩ হাজার ৫৩১ জন শনাক্ত হয়। আর চলতি মাসের ১২ দিনে ২ হাজার ৯১৪ জন রোগী শনাক্ত ও ভর্তি হয়েছে। চলতি মাসের ১২ দিনে মোট ১৬ জনের মৃত্যু হয়েছে। জুনে মৃত্যু হয়েছিল ১ জনের, জুলাইতে ৯ জন মিলে সর্বমোট ৩৭ জনের মৃত্যু হয়েছে। 

আগস্ট-সেপ্টেম্বরে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব সর্বোচ্চ চূড়ায় উঠবে বলে কীটতত্ত্ববিদেরা সতর্ক করে আসছিলেন। যেখানে চলতি মাসে প্রতিদিন গড়ে প্রায় ২৩৪ জন রোগী শনাক্ত হচ্ছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    থমথমে নয়াপল্টন, ঝটিকা মিছিল থেকে আটক এক

    এক দিনে আইনের দ্বারা দুর্নীতি নিয়ন্ত্রণ সম্ভব নয়: দুদক চেয়ারম্যান

    বাংলাদেশে বিরোধী দলের সমাবেশে সরকারের বিধিনিষেধ, যুক্তরাষ্ট্রের উদ্বেগ

    পররাষ্ট্র বিষয়ে বঙ্গবন্ধুর উক্তি জাতিসংঘ দলিলে সন্নিবেশিত

    যুদ্ধ বন্ধ করে আলোচনায় সমস্যার সমাধান করুন: শেখ হাসিনা

    আন্তর্জাতিক ফ্লিট রিভিউয়ের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

    সাফাই গাইলেন নায়িকা

    থেমে যাওয়ার শঙ্কায় সেলিন ডিয়ন

    আলো ছড়াচ্ছে পদ্মা গ্রন্থাগার

    বাঙালি মেয়ে ঈশিতার বলিউড সফর

    আষাঢ়ে নয়

    আদর্শ বীরাপ্পন, নায়িকা সোনিয়া

    রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের সঙ্গে ‘সন্ত্রাসীদের গোলাগুলি’, নিহত ২