Alexa
বুধবার, ৩০ নভেম্বর ২০২২

সেকশন

epaper
 

মাইডাস সেন্টারে বিবির পাবণ

আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২২, ২১:৪৩

বিবির পাবণে পাওয়া যাবে পটের বিবির পোশাক। ছবি: সংগৃহীত করোনা মহামারির কারণে দুই বছর বন্ধ থাকার পর পটের বিবি আয়োজন করেছে বিবির পাবণ। এবার পাবণে পটের বিবির সঙ্গে যুক্ত হয়েছে আরও কিছু উদ্যোগ। আগামী ৯ ও ১০ সেপ্টেম্বর রাজধানীর ধানমন্ডির মাইডাস সেন্টারে নবমবারের মতো আয়োজিত হচ্ছে বিবির পাবণ। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত এটি উন্মুক্ত থাকবে। 

পাবণে ‘পটের বিবি’র সব পণ্য প্রদর্শিত হবে। পাশাপাশি এবারে সঙ্গী হিসেবে রয়েছে, রংধনু ক্রিয়েশন, অরণির, ডোরেমি, রঙবতী, পুনিজ কিচেন, আরুনিকা, কালিন্দি এবং বুকস অব বেঙ্গল।

প্রতিবারই পাবণ উপলক্ষে নতুন কালেকশন আনে পটের বিবি। সেই ধারাবাহিকতায় এবার আসবে নতুন নতুন নকশার শাড়ি, স্কার্ট, কুর্তি, ব্লাউজ, ব্লাউজ পিস ও ব্যাগ। ব্লক, স্ক্রিন প্রিন্ট, এমব্রয়ডারি সবই থাকবে এবারের আয়োজনে। থাকবে পটের বিবির নিজস্ব নকশায় বোনা তাঁতের শাড়িও। এসব পণ্য থেকে ক্রেতারা বেছে নিতে পারবেন নিজের পছন্দের পণ্যটি।

পাওয়া যাবে রঙবতীর গয়না। ছবি: সংগৃহীত হাতে আঁকা পণ্য নিয়ে পাবণে থাকবে রংধনু ক্রিয়েশন। থাকবে হাতে আঁকা মসলিন, জামদানি, সুতি, হাফসিল্ক শাড়ি। পাশাপাশি টু-পিস, কাফতান, ল্যাম্পশেড, অর্নামেন্ট বক্স, ব্যাগের মতো পণ্যেও থাকবে রংতুলির ছোঁয়া। হ্যান্ডমেইড গয়না, চমৎকার নকশার হাতে ফুল তোলা আংটি, হুপ আর্ট সবই পাওয়া যাবে সেখানে। সফট সিল্কসহ সব রকম শাড়িতেই হ্যান্ড পেইন্ট থাকবে। পাবণ এবং শরতের আবহাওয়াকে আলাদা নজর দিয়ে হালকা, নরম রঙের ভাইব্রেন্ট কাজ এবার প্রাধান্য পাবে। থাকবে হাতের কাজের ফিউশন রেডি কুর্তি ও ল্যাম্পশেডে নতুন সংযোজন।

পাবণকে একেবারেই অনন্য করেছে যে উদ্যোগটি, সেটি হলো অরণির। এখানে মিলবে বিভিন্ন জাতের গাছ। মূলত নানা রকম গাছ নিয়ে কাজ করলেও পাবনে অরণির থাকবে একদম কম যত্নে, ঘরে, ডেস্কে, বারান্দায় রাখার মতো স্বল্পমূল্যের গাছ। গাছের যত্ন করার পদ্ধতিও জানিয়ে দেওয়া হবে। পাবণে অর্ডার করলে বিনা মূল্যে হোম ডেলিভারি ও বিক্রয়-পরবর্তী সেবা পাওয়া যাবে।

অরুনিরার লুডু বোর্ড পাওয়া যাবে বিবির পাবণে। ছবি: সংগৃহীত এসবের পাশাপাশি অথেনটিক স্কিন কেয়ার ও কসমেটিক নিয়ে থাকবে ডোরেমি। সরাসরি যুক্তরাজ্য থেকে আমদানি করা পণ্য থাকবে এ স্টলে। এর মধ্যে রয়েছে শ্যাম্পু, ফেইসওয়াশ, ময়েশ্চারাইজার, সেরাম থেকে শুরু করে শিশু যত্নের বিভিন্ন ধরনের সামগ্রী। থাকবে হরলিক্স, নাটেলা, কর্নফ্লেক্স, স্যানিটারি ন্যাপকিন, চকলেট, সাপ্লিমেন্ট, হেলদি ফুড আইটেমও। পাবণ উপলক্ষে ডোরেমির বিভিন্ন পণ্যে থাকছে বিশেষ ডিসকাউন্ট। আর প্রি-অর্ডার করলে থাকবে ফ্রি ডেলিভারির সুবিধা।

নিজস্ব নকশার দেশি গয়নার পসরা নিয়ে পাবণে থাকবে রঙবতী। ঐতিহ্যবাহী থেকে শুরু করে আধুনিক জাঁকজমক সাজের সঙ্গে মানায় এমন সব গয়না পাওয়া যাবে এখানে। হাতের পলা, বালা, পায়ের নূপুর, ব্রুচ, নেকলেসসহ বিভিন্ন ধরনের ও বৈচিত্র্যপূর্ণ নকশার সমাধান থাকবে রঙবতীতে। বিবির পাবণ উপলক্ষে থাকবে নতুন নকশার ঝুমকো বালা থেকে শুরু করে কানের টপস, হাতের ব্রেসলেট।

বাংলাদেশের একেবারে নিজস্ব পণ্য পাটের ব্যাগ নিয়ে পাবণে হাজির থাকবে কালিন্দী। দাম, মান ও বর্তমান চাহিদাকে প্রাধান্য দিয়ে পাটের ব্যাগে বৈচিত্র্য আনতে চেষ্টা করছে উদ্যোগটি। আধুনিক নকশায় চমৎকার সব ব্যাগ পাওয়া যাবে এখানে। বিবির পাবণের চমক হিসেবে থাকবে পাটের তৈরি ফ্লোরম্যাট।

অথেনটিক স্কিন কেয়ার ও কসমেটিক নিয়ে থাকবে ডোরেমি। ছবি: সংগৃহীত হাতে তৈরি জুয়েলারির পাশাপাশি কাঠের লুডু, দাবা, ঘড়ি, পাজল, স্টেশনারি, ফটোফ্রেম, ঘর সাজানোর জিনিস, কাঠের খেলনা, উপহার সামগ্রীসহ নানা আয়োজন নিয়ে বিবির পাবণে থাকবে আরুনিকা। দেশি কারিগরদের নিপুণ হাতে গড়া আরুনিকার প্রতিটি পণ্যই অনন্য। এবারের পাবণে আরুনিকায় বিশেষ আকর্ষণ হিসেবে থাকবে গোল লুডু বোর্ড। 

পাবণের আরেক বৈচিত্র্য হলো বুকস অব বেঙ্গল। দুই বাংলার বইপ্রেমীদের কাছে জনপ্রিয় বুকস অব বেঙ্গল তার পসরা নিয়ে থাকবে পাবণে। মূল আকর্ষণ হিসেবে থাকবে আনন্দ প্রকাশের প্রচুর আউট অব স্টক বইয়ের কালেকশন। 

অনলাইন কেক শপের জগতে জনপ্রিয় নাম পুনিজ কিচেন। ঘরে বানানো মজাদার ফ্লেভারের কেক ও স্ন্যাক্স নিয়ে এবারের পাবণে থাকবে উদ্যোগটি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    মা‌ছের ম‌রিচ‌খোলা

    এগজস্ট ফ্যানের যত্ন 

    টক ঝাল মিষ্টি বেগুন 

    কম তেলে পাঁচমিশালি সবজি ভাজি

    কম মসলায় চাপিলা মাছের ঝোল

    একটি প্রাচীন খাবারের নাম ‘হামাস’

    পদত্যাগ করলেন ইউপিডিএফের বান্দরবান জেলার আহ্বায়ক ছোটন 

    রাঙামাটির দুর্গম অঞ্চলে ‘জেএসএস সমর্থককে’ গুলি করে হত্যা

    গ্রেপ্তার আতঙ্কে ঘর ছাড়া বিএনপির নেতারা

    দিনটা অস্ট্রেলিয়ার করে রাখলেন লাবুশেন

    আয়াত হত্যাকাণ্ড: মরদেহের অংশবিশেষ উদ্ধারের দাবি পিবিআইয়ের

    রাজশাহীতে ৮ শর্তে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি