Alexa
মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

মঙ্গলবার থেকে গ্রিন ইউনিভার্সিটিতে ভর্তি মেলা

আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০২২, ১৮:৫৪

মঙ্গলবার থেকে গ্রিন ইউনিভার্সিটিতে ভর্তি মেলা রাজধানীর গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশে সাত দিনব্যাপী ভর্তি মেলা শুরু হবে মঙ্গলবার (৬ সেপ্টেম্বর)। যা চলবে আগামী ১২ সেপ্টেম্বর পর্যন্ত। এ সময় ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থীরা ভর্তি ফি’র ৫০ শতাংশ ছাড়ে ফল সেমিস্টারে ভর্তি হতে পারবেন। এ ছাড়া সিটি ও স্থায়ী ক্যাম্পাসের ভর্তিতে সর্বোচ্চ ১০০ শতাংশ পর্যন্ত ওয়েভার পাবেন। নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে আগামী ৫ অক্টোবর। 

গ্রিন ইউনিভার্সিটির প্রোগ্রামগুলোর মধ্যে রয়েছে-সিএসই, ইইই, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, বিবিএ, এমবিএ, ইএমবিএ, এলএলবি, এলএলএম, সমাজবিজ্ঞান, ইংরেজি এবং জার্নালিজম ও মিডিয়া কমিউনিকেশন। এসব প্রোগ্রামে ভর্তি–ইচ্ছুক মুক্তিযোদ্ধার সন্তান, ছাত্রী, ভাই-বোন, স্বামী-স্ত্রী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও খেলোয়াড়রা সর্বোচ্চ ১০০ শতাংশ পর্যন্ত ওয়েভার পাচ্ছেন। এসএসসি ও এইচএসসির ফলের ওপর ওয়েভারের পাশাপাশি করপোরেট প্রতিষ্ঠানের কর্মকর্তাদের জন্যও রয়েছে বিশেষ ছাড়। 

গ্রিন ইউনিভার্সিটি যাত্রা শুরু করে ২০০৩ সালে। এরপর ২০১১ সালে ইউএস-বাংলা গ্রুপ এই বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব নিলে এর কার্যক্রমে ব্যাপক সম্প্রসারণ ঘটে। ১৬ বছর আগে স্বল্প পরিসরে যে বিশ্ববিদ্যালয়ের সূচনা হয়েছিল, কালক্রমে তা এখন দেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয়। ঢাকার সন্নিকটে পূর্বাচল আমেরিকান সিটির নান্দনিক পরিবেশে গড়ে তোলা হয়েছে এ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস। যেখানে রয়েছে হোস্টেল, ইনডোর গেমসসহ অন্যান্য সুযোগ-সুবিধা। অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী, মানসম্মত ল্যাব, লাইব্রেরি ও শ্রেণিকক্ষ পরিচালনায় ইতিমধ্যেই খ্যাতিমান বিভিন্ন প্রতিষ্ঠান থেকে স্বীকৃতি পেয়েছে এ বিশ্ববিদ্যালয়। 

যোগাযোগ করবেন যেভাবে

ভর্তির জন্য গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের সিটি ক্যাম্পাস ২২০ /ডি বেগম রোকেয়া সরণি, ঢাকা-১২০৭ এবং পূর্বাচল আমেরিকান সিটির স্থায়ী ক্যাম্পাসে যোগাযোগ করুন। এ ছাড়া ০১৩২৪৭১৩৫০২, ০১৩২৪৭১৩৫০৩, ০১৩২৪৭১৩৫০৪,০১৩২৪৭১৩৫০৫-৮ নম্বরে অথবা ইউনিভার্সিটির ওয়েবসাইটের ভর্তি সংক্রান্ত তথ্য পাওয়া যাবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু ৩০ এপ্রিল

    বেরোবিতে ২৯২ আসন ফাঁকা রেখে প্রথম বর্ষের ক্লাস শুরু

    এইচএসসির ফল প্রকাশ ৮ ফেব্রুয়ারি

    প্রাথমিক শিক্ষকদের ইংরেজি প্রশিক্ষণ শুরু ৬ ফেব্রুয়ারি

    নতুন শিক্ষানীতি তৈরির আহ্বান নাগরিক সমাজের

    এইচএসসির ফল ৮ ফেব্রুয়ারি প্রকাশিত হতে পারে

    বিজিবির প্রতিবাদে বন্ধ হলো হিলি সীমান্তে বিএসএফের কাঁটাতার নির্মাণ

    ঠাকুরগাঁও-৩ আসনে উপনির্বাচনে ৭২টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহ্নিত

    ঠাকুরগাঁও-৩ আসনে উপনির্বাচনে ৭২টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহ্নিত

    ঠাকুরগাঁও-৩ আসনে উপনির্বাচনে ৭২টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহ্নিত

    এমডির অপসারণের দাবিতে পিআইএল শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহ