Alexa
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

তাপপ্রবাহ আরও ২ দিন অব্যাহত থাকতে পারে 

আপডেট : ৩১ আগস্ট ২০২২, ২২:৫৮

ফাইল ছবি দেশের উত্তর অংশে বৃষ্টিপাতের পরিমাণ অনেকটা বেশি। তবে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে তুলনামূলক বৃষ্টি অনেক কম, ফলে এসব অঞ্চলে বাড়ছে তাপমাত্রা। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের ৯ জেলায় বইছে মৃদু তাপপ্রবাহ। এই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। 

আজ বুধবার রাতে আবহাওয়াবিদ মনোয়ার হোসেন আজকের পত্রিকাকে বলেন, ‘আগামী দুই-তিন দিন বৃষ্টিপাতের প্রবণতা একই রকম থাকবে। ফলে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। যেসব জেলায় মৃদু তাপপ্রবাহ রয়েছে, তা আরও দুই দিন অব্যাহত থাকতে পারে।’ 

গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে আজ বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের রংপুর, রাজশাহী, চট্টগ্রাম ও খুলনা বিভাগে বৃষ্টিপাত হয়েছে। এ সময় কুড়িগ্রামের রাজারহাটে সর্বোচ্চ ১৫১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। রাজধানী ঢাকায় এ সময় কোনো বৃষ্টি হয়নি। 

বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিরাজগঞ্জের তাড়াশে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। কুড়িগ্রামের রাজারহাটে সর্বনিম্ন তাপমাত্রা ২২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। 

বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের উত্তরাঞ্চলে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এ সময় সারা দেশে দিনের ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বেড়ায় বেড়েছে মৌসুমি পাখি শিকার ও বিক্রি

    রাতের তাপমাত্রা নামতে পারে ১৪ ডিগ্রিতে

    চলতি শীত মৌসুমে দেশের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড পঞ্চগড়ে 

    সাগরে লঘুচাপ, রূপ নিতে পারে নিম্নচাপে

    কলাপাড়ায় বিষধর ৭ ফুট দৈর্ঘ্যের শঙ্খিনী সাপ অবমুক্ত

    বঙ্গোপসাগরে লঘুচাপ

    স্বেচ্ছাসেবক লীগ নেতার হাতে বড় ভাই খুন 

    ফুটবল বিশ্বকাপ

    পোল্যান্ডকে নিয়ে দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা

    অর্থায়ন কমায় রোহিঙ্গাদের দক্ষতা উন্নয়নে জোর

    এনডিটিভির মালিকানা চলে গেল আদানির হাতেই

    সম্মেলনের আগেই উৎসবে আ. লীগ নেতা-কর্মীরা

    ফুটবল বিশ্বকাপ

    ফ্রান্সকে হারিয়েও শেষ ষোলোয় যাওয়া হলো না তিউনিসিয়ার