Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

ডিম কারসাজিতে স্বেচ্ছাসেবক লীগ নেতার প্রতিষ্ঠানে ভোক্তা অধিকারের জরিমানা 

আপডেট : ২০ আগস্ট ২০২২, ১৮:২২

নির্ধারিত দামের চেয়ে বেশি দামে ডিম বিক্রি করার অভিযোগে স্বেচ্ছাসেবক লীগ নেতার প্রতিষ্ঠানে জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ছবি: আজকের পত্রিকা ডিমের দাম বৃদ্ধির কারসাজির সঙ্গে জড়িত থাকার প্রমাণ মেলায় আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা ফয়সাল সরকার বাপ্পীর প্রতিষ্ঠানকে আড়াই লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় আরও দুই প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। 

আজ শনিবার দুপুরে সাভারের আশুলিয়ায় অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

ভোক্তা অধিকার কর্মকর্তারা জানান, আশুলিয়ার সরকার মার্কেট এলাকায় ডিমের বিক্রয় কেন্দ্র ফয়সাল এন্টারপ্রাইজের ট্রেড লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ ছিল। প্রতিষ্ঠানটির মালিককে আড়াই লাখ টাকা জরিমানা করে প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে। 

ফয়সাল এন্টারপ্রাইজের মালিক আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ফয়সাল সরকার বাপ্পী। আশুলিয়ার বগাবাড়ি এলাকার আসিফ-হোসাইন এন্টারপ্রাইজ ও এসজে এন্টারপ্রাইজকেও কারসাজির অভিযোগে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়। 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলার সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল বলেন, ডিমের দাম বাড়ানোর কারসাজির অভিযোগে বগাবাড়ির দুটি দোকান ও সরকার মার্কেট এলাকার ফয়সাল এন্টারপ্রাইজকে মোট সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। ডিম যেখান থেকে কেনা হয়েছে সেই রসিদ অনেকে দেখাতে পারছেন না। এ ছাড়া ক্রেতাদেরও ঠিকমতো রসিদ দেওয়া হচ্ছে না। মূল্য তালিকা টানানোর যে নিয়ম সেটাও তাঁরা মানছেন না। কারসাজির মাধ্যমে অসৎ প্রবণতার প্রমাণ পেয়েছি। তাঁদের রেজিস্ট্রার বই ঘেঁটে দেখা গেছে ৭ তারিখে প্রতি পিচ ডিমের ক্রয়মূল্য ছিল ৯ টাকা ৪০ পয়সা সেদিন তাঁরা সেটি বিক্রি করেছে ২০ পয়সা লাভে ৯ টাকা ৬০ পয়সায়। ১৭ তারিখে দেখা গেছে তাঁদের ক্রয়মূল্য ছিল ৯ টাকা ৬০ পয়সা, আর বিক্রি করা হয়েছে ১১ টাকা ৮০ পয়সা। অর্থাৎ ডিমের দাম ২০ পয়সা বাড়লেও তারা লাভ করেছে অতিরিক্ত। যা অসৎ প্রবণতা। 

আব্দুল জব্বার মন্ডল আরও বলেন, ‘আমাদের কাছে ডিম সমিতির তথ্যও এসেছে। আমরা শুনেছি ডিম সমিতি দাম নির্ধারণ করে দেয়। আমরা সাভারে ডিম সমিতিতেও যাব। ডিমের দাম নির্ধারণ করার প্রক্রিয়াও আমরা দেখব। পাইকারি ও খুচরা বিক্রেতাদের কাছ থেকে শুরু করেছি, প্রয়োজনে আমরা এর ওপরেও যাব। আমাদের অভিযান চলমান থাকবে।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিশ্ববিদ্যালয়ে সেকেন্ড টাইম ভর্তির দাবিতে আন্দোলনের নেতৃত্ব দেওয়া দুই শিক্ষার্থী আটক 

    উত্তরায় বহুতল ভবন থেকে পড়ে নিরাপত্তা প্রহরীর মৃত্যু

    শিক্ষাব্যবস্থাকে নষ্ট করতে একটি মহল অপপ্রচার চালাচ্ছে: শিক্ষামন্ত্রী

    কম্বল বিতরণে বিশৃঙ্খলা, আওয়ামী লীগের মহিলা নেত্রীর দুঃখপ্রকাশ

    কিশোরগঞ্জে মাকে হত্যা অভিযোগে ছেলে আটক

    আন্দোলন করেই হলে উঠলেন ছাত্রীরা, অপর্যাপ্ত সুবিধার অভিযোগ

    জ্যাকুলিন পেলেন জোড়া সুখবর

    এবং বই-এর পঞ্চম বর্ষপূর্তিতে আনন্দ সম্মিলন

    উপশাখা ব্যবসার উন্নয়নে ইসলামী ব্যাংকের সম্মেলন 

    রেমিট্যান্স গায়েব করেছিলেন তারেকের সাবেক পিএস: সিআইডির দাবি

    সরকারই ভোজ্যতেল ও চিনি আমদানিতে নামছে

    ৮৩ হাজার কর্মী নেবে ইতালি, সুযোগ পাবেন বাংলাদেশিরাও