Alexa
রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

বিগ ব্যাশে লোভনীয় প্রস্তাবেও স্মিথের ‘না’

আপডেট : ১৮ আগস্ট ২০২২, ২০:২৫

সিডনি সিক্সার্সের হয়ে দুটি শিরোপা জিতেছেন স্টিভেন স্মিথ। ছবি : সংগৃহীত এই আগস্ট থেকে শুরু করে আগামী বছরের মার্চ—টানা ৮ মাস ‘দৌড়ের ওপর’ থাকবে অস্ট্রেলিয়া দল। এ সময়ে অজিরা তিন সংস্করণ মিলিয়ে খেলবে ১১টি সিরিজ। ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ তো আছেই। এসবের মধ্যেই আবার ঘরোয়া টি-২০ আসর বিগ ব্যাশ লিগ।

এ অবস্থায় স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নারদের দম ফেলবার ফুসরত কই? বিশ্রাম তো দূরে কথা, পরিবার-পরিজনকেও তাঁরা সময় দিতে পারবেন কি না সন্দেহ। ঠাসা সূচির যন্ত্রণা থেকে মুক্তি পেতে কঠিন সিদ্ধান্ত নিতে হতো অস্ট্রেলিয়ার দুই তারকা ব্যাটারকে। বন্ধুপ্রতিম দুই সতীর্থ হাঁটছেন ভিন্ন পথে।

জাতীয় দলের স্বার্থে বিগ ব্যাশ ফ্র্যাঞ্চাইজি সিডনি সিক্সার্সের লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন স্মিথ। তবে ওয়ার্নার এ সপ্তাহেই সিডনির আরেক ফ্র্যাঞ্চাইজি থান্ডারের সঙ্গে চুক্তি করার সিদ্ধান্ত নিয়েছেন। ৩৩ বছর বয়সী স্মিথ ব্যস্ত সূচিতে শুধু দেশের হয়ে খেলবেন। আর বিগ ব্যাশ খেলতে জাতীয় দলের একটি-দুটি সিরিজ থেকে বিশ্রাম চাইতে পারেন ওয়ার্নার।

জাতীয় দলের ছুটির সময়ে বিগ ব্যাশ না খেলে পরিবারকে সময় দিতে চান স্টিভেন স্মিথ। ছবি : সংগৃহীত সিক্সার্সকে দুটি বিগ ব্যাশ শিরোপা (২০১২ ও ২০২০) জেতাতে বড় অবদান রাখায় এবারও স্মিথকে ধরে রাখতে চেয়েছিল তারা। সাবেক অজি অধিনায়ককে মোটা অঙ্কের প্রস্তাবও দিয়েছিল ফ্র্যাঞ্চাইজিটি। তাদের সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি। এ ব্যাপারে স্মিথের মন্তব্য পাওয়া না গেলেও সিক্সার্স কর্তৃপক্ষ বিষয়টির সত্যতা স্বীকার করেছে।

অস্ট্রেলিয়ার শীর্ষ দৈনিক ‘সিডনি মর্নিং হেরাল্ড’ বলছে, তিন সংস্করণেই অপরিহার্য খেলোয়াড়দের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের জন্য ছাড়তে চায় না অজি বোর্ড (সিএ)। গত বছর স্মিথ নিজেই চেয়েছিলেন বিগ ব্যাশে খেলতে। অনুমতি না পাওয়ায় হতাশ হয়েছিলেন। এ নিয়ে বোর্ডকর্তাদের সঙ্গে তাঁর মনোমালিন্যও সৃষ্টি হয়েছিল। এবারও হয়তো স্মিথকে অনুমতি দেবে না বোর্ড। সেটা বুঝতে পেরে নিজ থেকেই সরে গেছেন তিনি।

এবারের বিগ ব্যাশ চলবে ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত। সে সময় দক্ষিণ আফ্রিকা ও ভারতের বিপক্ষে খেলবে অস্ট্রেলিয়া। জানুয়ারির শেষ সপ্তাহ ও ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে অজিদের ম্যাচ না থাকায় বিগ ব্যাশের কয়েকটি ম্যাচ খেলার সুযোগ পাবেন জাতীয় দলের ক্রিকেটাররা। তবে স্মিথ এই সময়টা পরিবারের সঙ্গে কাটাতে চান।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ফুটবলারদের জন্য বিশেষ অ্যাপ আনছে ফিফা 

    ফোন ভাঙার ঘটনায় নিষিদ্ধ হতে পারেন রোনালদো 

    ফেদেরারের বিদায়ে আবেগাপ্লুত নাদালও

    কোটি টাকার সুপার কাপ ফেরানোর চেষ্টায় বাফুফে 

    লেভার কাপ থেকে নিজেকে সরিয়ে নিলেন নাদাল

    ক্ষতিপূরণ পেলেন ডলার হারানো কৃষ্ণা-সানজিদারা 

    বঙ্গবন্ধু সেতুতে গাছবোঝাই ট্রাক উল্টে রেললাইন ব্লক, ট্রেন চলাচল বন্ধ

    মধ্যরাতে উত্তপ্ত ইডেন, গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ায় হল ছাড়া ছাত্রলীগ নেত্রী

    রাজধানীতে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু, গৃহকর্তার দাবি আত্মহত্যা

    ফুটবলারদের জন্য বিশেষ অ্যাপ আনছে ফিফা 

    শ্রীপুরে যুবককে তুলে নিয়ে রাতভর নির্যাতন, পরে মৃত্যু

    বোয়ালমারীতে এক পরিচিতের বাসায় আত্মগোপনে ছিলেন রহিমা বেগম: দৌলতপুরের ওসি