Alexa
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২

সেকশন

epaper
 

খালেদা জিয়া ভালো আছেন: মির্জা ফখরুল

আপডেট : ১৮ আগস্ট ২০২২, ১৯:৫৩

খালেদা জিয়া। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ভালো আছেন। তাঁর এমন কোন অবস্থা হয়নি যে এখন হাসপাতালে নিয়ে চিকিৎসা করাতে হবে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 
আজ বৃহস্পতিবার গুলশানের চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানা তিনি। 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘তাঁর (খালেদা জিয়া) সব প্যারামিটার ভালো। তাঁর চিকিৎসকদের সঙ্গে কথা বলে জেনেছি তিনি ভালো আছেন, কোন সমস্যা নেই। এমনিতেই তো তিনি অসুস্থ। তারপরেও এখন এমন কোন অবস্থা নেই যে, তাঁকে হাসপাতালে যেতে হবে।’ 

এর আগে গত ২৪ জুন সন্ধ্যায় হাসপাতাল থেকে বাসায় ফেরেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় তাঁকে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল বলে জানিয়েছিলেন তাঁর ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন। হার্টের সমস্যা নিয়ে গত ১১ জুন থেকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন খালেদা জিয়া। হাসপাতালে ভর্তির পর এনজিওগ্রাম করলে তাঁর হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। এরই মধ্যে রিং পড়িয়ে একটি ব্লক অপসারণ করা হয়েছে। সেসময় করোনায় আক্রান্ত হওয়ার পর গত বছরের এপ্রিলে হাসপাতালে নেওয়া হয় খালেদা জিয়াকে। এরপর কয়েক দফায় হাসপাতাল-বাড়ি করতে হয়েছে তাঁকে। গত ১ ফেব্রুয়ারি ৮১ দিন হাসপাতালে থেকে বাসায় ফেরেন বিএনপির চেয়ারপারসন। 

দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে পাঠানো হয়। করোনার কারণে ২০২০ সালের ২৫ মার্চ সরকার শর্ত সাপেক্ষে তাঁকে সাময়িক মুক্তি দেয়। এখন পর্যন্ত পাঁচবার খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে। খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার ব্যবস্থা করতে সরকারের অনুমতি চেয়ে তাঁর পরিবারের পক্ষ থেকে বেশ কয়েকবার আবেদন করা হয়েছে। অন্যদিকে তাঁর মুক্তি ও বিদেশে চিকিৎসার ব্যবস্থা করতে দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছে বিএনপি ও এর অঙ্গসংগঠনগুলো। সমাজের বিশিষ্টজনদের অনেকেও এই দাবি জানিয়েছেন। তবে এসবে কোনো সাঁড়া দেয়নি সরকার।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সুলতানা কামালেরা আওয়ামী অধিকার রক্ষার কর্মী: রিজভী

    তথ্য না চাওয়ার প্রজ্ঞাপনকে ‘ভয়াবহ’ বলছে বিএনপি

    বিএনপির মুখে অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা শোভা পায় না: কাদের

    পাওয়ার গ্রিডে বিপর্যয় দুর্ঘটনা নয়, সরকারের ব্যর্থতা: মির্জা ফখরুল

    আন্দোলনে বিএনপির সঙ্গে থাকার প্রতিশ্রুতি অলি আহমদের

    কল্যাণ পার্টির দুই নেতার পদত্যাগ

    অর্ধকোটি টাকা নিয়ে লাপাত্তা ‘সোনালী’

    জনসংখ্যা ১৬ কোটি, নিবন্ধন ২০ কোটি

    ধান ছেড়ে টমেটো চাষ

    সিসিকের ভান্ডার থেকে গায়েব ৫৩৫টি মিটার

    নদীর চর দখল করে ধান চাষ

    রাস্তা বন্ধ করল প্রতিবেশী ১২ পরিবার অবরুদ্ধ