Alexa
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

রাজশাহী বিশ্ববিদ্যালয়

তিন মাসের ফল প্রকাশ হয়নি আট মাসেও

আপডেট : ১৮ আগস্ট ২০২২, ১৫:২৫

তিন মাসের ফল প্রকাশ হয়নি আট মাসেও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষা শেষ হয়েছে গত ডিসেম্বরে। এরপর পেরিয়ে গেছে আট মাস। বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশ অনুযায়ী তিন মাসের মধ্যে ফল প্রকাশের বিধান থাকলেও এ ক্ষেত্রে সেটি মানা হচ্ছে না। পরীক্ষার আট মাস পরও ফল না পেয়ে সেশনজটের আশঙ্কায় পড়েছেন শিক্ষার্থীরা।

বিভাগ সূত্রে জানা গেছে, গত বছরের ২১ অক্টোবর ২০১৮-১৯ শিক্ষাবর্ষের দ্বিতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা শুরু হয়। লিখিত পরীক্ষা শেষ হয় ১৮ নভেম্বর। সর্বশেষ ১ ডিসেম্বর ভাইভার মধ্য দিয়ে পরীক্ষা শেষ হয়। এ পরীক্ষা কমিটির সভাপতি ছিলেন অধ্যাপক হাসিবুল আলম প্রধান। আইন বিভাগের সভাপতিও তিনি।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ভাইভা শেষ হওয়ার কয়েক মাস পর ফল প্রকাশের বিষয়ে অধ্যাপক হাসিবুল আলম প্রধানের সঙ্গে যোগাযোগ করেন তাঁরা। ওই সময় বিভাগের সভাপতি শিক্ষার্থীদের ঈদুল আজাহার পর ফল প্রকাশ করার আশ্বাস দেন। কিন্তু ঈদের পর যোগাযোগ করলে বিভাগের সভাপতি জানান, বিভিন্ন কোর্সের শিক্ষকেরা খাতা জমা না দেওয়ায় ফল প্রকাশে বিলম্ব হচ্ছে। তবে দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশের আশ্বাস দেন তিনি।

বিভাগের এক শিক্ষার্থী বলেন, তাঁদের সেশনের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা দিয়েছে। অথচ তাঁদের দ্বিতীয় বর্ষের ফলাফলই প্রকাশ হয়নি। যদি তৃতীয় বর্ষের পরীক্ষার আগ মুহূর্তে ফল প্রকাশিত হয় সে ক্ষেত্রে অনেকের জন্য বিড়ম্বনা হবে। কারণ, অনেকের ইমপ্রুভমেন্ট আসতে পারে। সে ক্ষেত্রে তাঁরা তৃতীয় বর্ষের কোর্সগুলো পড়বেন নাকি দ্বিতীয় বর্ষের ওই কোর্সের ইমপ্রুভের জন্য পড়াশোনা করবেন, তা নিয়ে দুশ্চিন্তায় তাঁরা।

পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক মো. হাসিবুল আলম প্রধান বলেন, এ বর্ষের শিক্ষার্থীদের খাতা দেখার দায়িত্বে থাকা বেশ কয়েকজন শিক্ষক অসুস্থ থাকায় নির্ধারিত সময়ের মধ্যে ফলাফল প্রকাশ করা সম্ভব হয়নি। তাঁরা ইতিমধ্যে সব খাতা হাতে পেয়েছেন। এক সপ্তাহের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিচ্ছিন্ন জনপদ রামুক্যাছড়ি পৌঁছায় না সরকারি সুবিধা

    বিসিএসজট কাটাতে কোন পথে পিএসসি

    মিশ্র বর্জ্যে ঝুঁকিতে পরিচ্ছন্নতাকর্মীরা

    মারধরের পর কীটনাশক খাইয়ে গৃহবধূকে ফেলে আসার অভিযোগ

    যমুনার ভাঙনে ফের নিঃস্ব গুচ্ছগ্রামের বাসিন্দারা

    চার বছরেও শেষ হয়নি সড়কের সংস্কারকাজ

    ধুঁকছে কমিউনিটি ক্লিনিক

    দেড় বছরে রডে মরিচা অতঃপর কাজ শুরু

    আফিফ বলছেন, তাঁদের ওপর চাপ নেই

    ঘরে বাবার লাশ রেখে পরীক্ষার হলে মাকসুদা

    ভাই হত্যার প্রতিশোধ নিতে আকাশকে খুন

    করতোয়া নদী থেকে পাওয়া পিতলের মূর্তি জব্দ