Alexa
মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

পদ্মা সেতু থেকে নদীতে ঝাঁপ দেওয়া যুবক এখনো নিখোঁজ

আপডেট : ১৬ আগস্ট ২০২২, ২৩:৪১

চলন্ত গাড়ির দরজা খুলে পদ্মা সেতুর ১০-১১ নম্বর পিলার থেকে নদীতে ঝাঁপ দেন নুরুজ্জামান। ছবি: ভিডিও থেকে নেওয়া চলন্ত গাড়ির দরজা খুলে পদ্মা সেতুর ১০-১১ নম্বর পিলার থেকে নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হয়েছেন নুরুজ্জামান (৩৮) নামে এক গার্মেন্টস কর্মী। আজ রাত ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি। এদিন সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে তার খোঁজ না পাওয়ায় অভিযান স্থগিত করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ অহিদুজ্জামান।

অহিদুজ্জামান বলেন, ‘মঙ্গলবার নদীতে অভিযান চালিয়েছে সেনাবাহিনী, নৌপুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল। তীব্র স্রোতের কারণে নদীর তলদেশে নামতে পারেনি ডুবুরি দল। তবে, আগামীকাল বুধবারও তাঁকে খোঁজা হবে কিনা তা ঠিক হয়নি।’

নিখোঁজ নুরুজ্জামানের বাড়ি ময়মনসিংহের গৌরীপুর থানায়। তিনি নারায়ণগঞ্জের কাঁচপুরের উর্মি গার্মেন্টসে কাজ করতেন।

জানা গেছে, গত সোমবার বিকেল পৌনে তিনটার দিকে সেতুর ঢাকামুখী মাওয়া অংশ থেকে নদীতে ঝাঁপ দেন নুরুজ্জামান। তবে কী কারণে তিনি নদীতে ঝাঁপ দিয়েছেন তা নিশ্চিত হওয়া যায়নি বলে জানান মাওয়া নৌপুলিশ।

গাড়িতে নুরুজ্জামানের পাশে থাকা ওমর ফারুক বলেন, ‘সকাল ৭টায় নারায়ণগঞ্জের কাঁচপুর এলাকা থেকে গোপালগঞ্জের উদ্দেশে রওনা করে টুঙ্গিপাড়ায় পৌঁছাই সকাল সাড়ে ১০টায়। এরপর সেখানে ২ ঘণ্টার মতো অবস্থান করে চেষ্টা করি ফুল দিতে। এরপর সেখান থেকে বাসার উদ্দেশে রওনা করি। পদ্মা সেতুতে ঢাকাগামী লেনটিতে কাজ চলছে। সে কারণে গাড়ি ধীর গতিতে ছিল। নুরুজ্জামান পেছনের সিটে ছিলেন। হঠাৎ গাড়ির দরজা খুলে তিনি নদীতে ঝাঁপ দেন।’

নিখোঁজ নুরুজ্জামানের স্ত্রী সবুরা বলেন, ‘পুলিশের মাধ্যমে জানতে পারি আমার স্বামী পদ্মা সেতু থেকে নদীতে ঝাঁপ  দিয়েছে। সে খবর শুনে আমি পদ্মা সেতু এলাকায় এসে স্বামীকে খুঁজতে থাকি। তবে কি কারণে সে সেতু থেকে নদীতে ঝাঁপ দিয়েছে সেটা এখনো বলতে পারছি না।’

পদ্মা নদীতে ঝাপ দেওয়ার আগে গার্মেন্টস শ্রমিক নুরুজ্জামান একটি ভিডিও বক্তব্যে বলেন, এখানে (জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার) শুধু দেখলাম মন্ত্রী, মিনিস্টার তারাই শুধু। আর তাদের কিছু লোক আর শুধু প্রশাসন। তারাই কি দেশের সবকিছু? তারাই কি শুধু দেশে ভূমিকা রাখে? আমাদের কি কিছুই ভূমিকা নাই? সরকার নিজে বলেছে, ৮০ শতাংশ অর্থ আয় হয় গার্মেন্টস থেকে। গার্মেন্টস পোশাক শ্রমিকদের শ্রম দিয়ে। তাদের ভূমিকা কোথায় গেল?  তাদের অধিকার চাই, তাদের স্বাধীনতা চাই।’ নুরুজ্জামান তার নিজ মোবাইলে এ ভিডিও করেছেন।

এদিকে, গতকাল সোমবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ মুজিবুর রহমানের মাজারে ফুল না দিতে পেরে ফিরে যাওয়ার পথিমধ্যে পদ্মাসেতুতে অবস্থানকালে নুরুজ্জামান এ কথা ভিডিও বক্তব্যে বলেছেন। পদ্মাসেতু থেকে ঝাঁপ দেওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

ভিডিও বক্তব্যে তিনি বলেন, আমি সাধারণ একজন মানুষ। আমার কথার দাম দিতেও পারেন নাও দিতে পারেন। কিন্তু বিষয়টা একদম ছোটখাটো না, বিষয়টা অনেক জটিল। স্বাধীন দেশে আমরা যদি মনের আবেগ প্রকাশ করতে না পারি, দম বন্ধ হয়ে মারা যাওয়ার মতো লাগতেছে। এতকিছু থাকতেও মনে হচ্ছে কিছুই নেই। আমার সম্মান নেই, স্বাধীনতা নেই।

তিনি বলেন, জাতির পিতা সবার পিতা সমতুল্য। তাই তার ডাকে সবাই সাড়া দিয়েছিল। বঙ্গবন্ধু কিন্তু বন্ধু হিসাবে তাকে সম্মান দিতে পারলাম না। ফজরের নামাজ পড়ে বেশি টাকা গাড়ি ভাড়া দিয়ে আসছি। এ কষ্টের দাম কে দিবে?  এ ত্যাগ স্বীকার কার জন্য। জাতির পিতার প্রতি আমাদের ভালোবাসা কি মিথ্যা?  নাকি আরও কিছু করে দেখাতে হবে?  আমার পিতা শুধু একটি সংসার দেখেছেন।  জাতির পিতা সবার সংসার দেখেছেন। পুরো দেশের জন্য জান (জীবন)  দিয়েছেন। 

ঢাকা ফায়ার সার্ভিসের ডিফেন্সর স্টেশন অফিসার সঞ্জয় বলেন, আমরা সকালে এই সংবাদ শুনেই এখানে এসেছি। সেতুর ১০–১১ নম্বর খুঁটি থেকে সে ঝাঁপ দেয়। খুঁটির অংশে তীব্র স্রোতের কারণে ডুবুরি দল নদীর তলদেশে যেতে পারেনি। তবে নৌ পুলিশের সহায়তায় সেতুর আশপাশ এলাকায়  নিখোঁজে নুরুজ্জামাকে উদ্ধার করার চেষ্টা করছি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিশ্ববিজয়ী প্রযুক্তিবিদ তৈরি হবে বাংলাদেশে: আইসিটি প্রতিমন্ত্রী

    মানবতাবিরোধী অপরাধের মামলা: মৃত্যুদণ্ড পাওয়া দুই আসামি গ্রেপ্তার

    নাসির-তামিমার বিচার চলবে কি না সিদ্ধান্ত ২৮ ফেব্রুয়ারি

    ইচ্ছাকৃত লুকিয়ে থাকলে খুঁজে বের করা কঠিন: ইসি আনিছুর 

    ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচন: স্বতন্ত্র প্রার্থী আসিফের সন্ধান চেয়ে স্ত্রীর লিখিত আবেদন

    টঙ্গীর ইজতেমা ময়দান বুঝিয়ে দেওয়া হলো জুবায়েরপন্থীদের

    হাথুরুসিংহেকে নিয়ে ‘নো কমেন্টস’ সাকিবের

    কচুয়ায় গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

    রাবিতে রাকসু ও সিনেট কার্যকরের দাবি

    আবারও বাংলাদেশের কোচ হাথুরু, বিসিবির ঘোষণা

    চুয়াডাঙ্গায় ক্ষতিকর রং মেশানো শিশুখাদ্য বিক্রির দায়ে ৩০ হাজার টাকা জরিমানা