Alexa
রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

বলছেন গ্যারি নেভিল

রোনালদো চলে গেলে ম্যান ইউনাইটেডে গোল করার কেউ থাকবে না

আপডেট : ১৬ আগস্ট ২০২২, ২০:৪৬

রোনালদোকে ছাড়তে চায় ম্যান ইউনাইটেড। ছবি: সংগৃহীত মৌসুমের শুরুতেই ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার কথা জানিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। এরপর তাঁর ওল্ড ট্রাফোর্ড ছাড়া নিয়ে জল ঘোলা হয়েছে অনেক। শুরুতে রোনালদোকে ধরে রাখার ব্যাপারে ম্যান ইউনাইটেড আত্মবিশ্বাসী থাকলেও, এখন সে অবস্থান থেকে সরে এসেছে তারা। 

বিবিসি বলছে, রোনালদোর মানসিক অবস্থা দলের মাঝে নেতিবাচক প্রভাব ফেলায় এখন তাঁকে ছেড়ে দিতে চাইছে ‘রেড ডেভিল’রা। এদিকে রোনালদো দল ছাড়লে গোল করার মতো আর কেউ থাকবে না বলে মন্তব্য করেছেন সাবেক ম্যান ইউনাইটেড তারকা গ্যারি নেভিল। 

কদিন আগে ম্যান ইউনাইটেড বস এরিক টেন হাগ নিজেই বলেছিলেন, রোনালদো বিক্রির জন্য নন এবং সে তাঁর পরিকল্পনায় আছে। তবে নিজের এই অবস্থানে আর স্থির থাকতে পারছেন না টেন হাগ। বিশেষ করে সফলভাবে প্রাক মৌসুম প্রস্তুতি শেষ করার পর, রোনালদোর আসাতে যেভাবে দলের পরিবেশ বদলে গেছে তা নিয়ে উদ্বিগ্ন অনেকে। 

প্রিমিয়ার লিগে পরপর দুই হারে এমনিতেই বেশ চাপে আছে ম্যান ইউনাইটেড। এই দুই হার দলের ভেতরের অবস্থাও বেশ কাঁপিয়ে দিয়েছে। এ জন্য রোনালদোর দিকে আঙুলও তোলা হচ্ছে। বলা হচ্ছে, ম্যান ইউনাইটেডে রোনালদোর উপস্থিতি নেতিবাচক প্রভাব ফেলছে। ক্যান্টিনে সতীর্থদের সঙ্গেও খুবই অল্প কথা বলছেন। বিবিসির সূত্র বলছে, দলের অনেকে মনে করেন রোনালদো যাওয়ার আগ পর্যন্ত ম্যান ইউনাইটেডে কোনো পরিবর্তন আসবে না। আবার কেউ কেউ মনে করছেন, রোনালদো চলে গেলে এই মুহূর্তে তাঁর কোনো বিকল্পও না থাকলেও, সামগ্রিক পারফরম্যান্সে উল্লেখযোগ্য উন্নতি আসবে। যে কারণে দলবদলের দুয়ার বন্ধ হওয়ার আগেই নাকি তাঁকে ছাড়তে চায় ম্যান ইউনাইটেড। 

তবে রোনালদো চলে গেলে পরিস্থিতি আরও খারাপ হবে বলে মনে করছেন ম্যান ইউনাইটেডের সাবেক ডিফেন্ডার নেভিল। তিনি বলেছেন, ‘রোনালদোকে নিয়ে বড় সিদ্ধান্ত নিতে হবে। সে অবশ্যই সুখে নেই। সমস্যা হচ্ছে, যদি তাঁরা তাকে হারিয়ে ফেলে তবে মাঠে গোল করার মতো আর কেউ থাকবে না। আমি বিশ্বাস করি, যদি সে চলে যায় এবং নতুন কাউকে না আনা হয় তবে তারা টেবিলের নিচের অর্ধেকে শেষ (মৌসুম) করতে পারে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    একই দিনে বাংলাদেশের তিন ম্যাচ 

    ফাটা নাক নিয়েও খেললেন রোনালদো

    তিন বিপিএলের মালিকানা চূড়ান্ত করেছে বিসিবি 

    বাংলাদেশকে হারাতে চান আমিরাত কোচ

    আমার কোচিং ক্যারিয়ারের সবচেয়ে বাজে প্রথমার্ধ, বলছেন লুইস

    ভারতীয় নারী ক্রিকেটে একটি অধ্যায়ের সমাপ্তি

    সেনাবাহিনীতে যুক্ত হলো নতুন সামরিক বিমান

    সরকারের সব লেনদেন ‘নগদে’ করার পরামর্শ সংসদীয় কমিটির 

    ইডেন কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, রিভাসহ আহত ১০ 

    বাবার মরদেহ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষায় বসেছে মরিয়ম

    পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

    রাস্তায় আসুন, সেখানে পরীক্ষা হবে: খন্দকার মোশাররফ