Alexa
রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালিত

আপডেট : ১৬ আগস্ট ২০২২, ২০:০২

আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান এর সভাপতিত্বে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল। ছবি: সংগৃহীত  ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে (আইএসইউ) সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৪৭ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

আজ মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের মহাখালী ক্যাম্পাসে আলোচনা সভায় আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএসইউ বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ, কে, এম, মোশাররফ হুসাইন। 

এ সময় আরও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ, টি, এম, কাদের নেওয়াজ, মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন এবং ইংরেজি বিভাগের চেয়ারপারসন কে, আহমেদ আলম, ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আলী, রেজিস্ট্রার মো. লুৎফর রহমানসহ বিভিন্ন বিভাগের চেয়ারপারসন, শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। একটি মানচিত্র ও স্বাধীন ভূখণ্ডের জন্য পাকিস্তানিদের সঙ্গে আপস না করে অত্যাচার, নির্যাতন-নিপীড়ন সহ্য করে তিনি স্বপ্ন দেখেছেন দেশকে স্বাধীন এবং সমৃদ্ধশালী করার। বঙ্গবন্ধু নিজের জীবন বাজি রেখে সংগ্রাম করে একটি স্বাধীন দেশ দিয়েছেন। স্বাধীন বাংলাদেশের স্বপ্ন পূরণের পর যখন সমৃদ্ধশালী করার কাজ করা শুরু করলেন তখনই দেশীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্র থামিয়ে দেয় ইতিহাসের মহানায়ককে। ৭৫-এর ১৫ আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে রচনা করে ইতিহাসের সবচেয়ে কলঙ্কময় দিন।’ 

বক্তারা আরও বলেন, ‘স্বাধীনতার পরবর্তী সময় বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ পরিচালিত হলে আরও অনেক আগেই আমরা হয়তো উন্নত দেশের কাতারে পৌঁছে যেতাম। তাই মহান এই নেতার দর্শনকে লালন করে গড়ে তুলতে হবে সোনার বাংলাদেশ।’ 

আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ৭৫-এর ১৫ আগস্ট শাহাদত বরণকারী বঙ্গবন্ধু পরিবারের আপনজনদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রাজধানীতে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু, গৃহকর্তার দাবি আত্মহত্যা

    শ্রীপুরে যুবককে তুলে নিয়ে রাতভর নির্যাতন, পরে মৃত্যু

    নিরাপত্তা কর্মী সেজে মাদকের কারবার, অবশেষে ধরা 

    শ্রমিক স্বার্থ বিরোধী বিধি বাতিলের দাবি 

    পরীক্ষা কেন্দ্র থেকে ফেসবুকে লাইভ, ২ পরীক্ষার্থীসহ বহিষ্কার ৪

    চালু হচ্ছে মিশুক মুনীর স্মৃতি পুরস্কার 

    রাজধানীতে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু, গৃহকর্তার দাবি আত্মহত্যা

    ফুটবলারদের জন্য বিশেষ অ্যাপ আনছে ফিফা 

    শ্রীপুরে যুবককে তুলে নিয়ে রাতভর নির্যাতন, পরে মৃত্যু

    বোয়ালমারীতে এক পরিচিতের বাসায় আত্মগোপনে ছিলেন রহিমা বেগম: দৌলতপুরের ওসি

    খুলনায় নিখোঁজ রহিমা বেগম ফরিদপুর থেকে জীবিত উদ্ধার

    ফোন ভাঙার ঘটনায় নিষিদ্ধ হতে পারেন রোনালদো