Alexa
শনিবার, ০১ অক্টোবর ২০২২

সেকশন

epaper
 

বিজেপির বিরুদ্ধে তৃণমূলের ‘খেলা হবে’ দিবস

আপডেট : ১৬ আগস্ট ২০২২, ১৭:০৩

বিজেপির বিরুদ্ধে ‘খেলা হবে’ দিবস পালন করল তৃণমূল কংগ্রেস। ছবি: সংগৃহীত  ভারতের কেন্দ্রে ক্ষমতাসীন দল বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে পশ্চিমবঙ্গ জুড়ে আজ মঙ্গলবার পালিত হয়েছে ‘খেলা হবে’ দিবস। রাজ্যে বিজেপিকে পিছু হটাতেই নেতা-কর্মীদের চাঙা করতেই পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূলের এই উদ্যোগ। তবে তৃণমূলের এমন কর্মসূচির জবাবে বিজেপিও আগামী ৭ সেপ্টেম্বর রাজ্য বিজেপির প্রধান কার্যালয় নবান্ন অভিযানের ডাক দিয়েছে। সেই কর্মসূচিতে কর্মীদের ঝান্ডার সঙ্গে ডান্ডাও আনার ডাক দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

এর আগে, ‘খেলা হবে’ স্লোগান দিয়ে বিধানসভা ভোটে বিপুল ভোটে জয়ী হয় তৃণমূল। সরকার গঠনের পর সেই স্লোগানকে বাঁচিয়ে রাখতেই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নেতৃত্বে শুরু হয় ‘খেলা হবে’ দিবস পালন।

আজ মঙ্গলবার সকাল থেকেই তৃণমূলের কর্মী সমর্থকেরা নেমে পড়েন ‘খেলা হবে’ দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে। কোথাও বাস্তবেই খেলা হচ্ছে, কোথাও আবার মিছিল-মিটিং থেকে বিজেপির বিরুদ্ধে কথামালার হুংকার বর্ষিত হচ্ছে। রাজ্য সরকারের তরফেও রাজ্যের ৩৪৫টি ব্লক, ১১৯টি পৌরসভা,৬টি পৌর করপোরেশন ও ২৩টি জেলা সদর থেকে শুরু করে সর্বত্র আয়োজন করা হয়েছে ‘খেলা হবে’ দিবস পালনের অনুষ্ঠান।

রাজ্যের মুখ্যমন্ত্রী ও তৃণমূলের প্রধান মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই দলীয় কর্মীদের কেন্দ্রীয় সরকারের তদন্তকারী সংস্থার নিরপেক্ষতার দাবিতে রাস্তায় নামার নির্দেশ দিয়েছেন। তাই ‘খেলা হবে’ দিবসে সরকার বিরোধী আন্দোলন কর্মসূচি পালন করে তৃণমূল।

তবে তৃণমূলের এমন কর্মসূচির জবাবে বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘কিসের খেলা হবে? এর মধ্যেই তো দুই গোল খেয়ে বসে আছে তৃণমূল!’ তৃণমূলের সদ্য গ্রেপ্তার হওয়া দুই শীর্ষ নেতা পার্থ চট্টোপাধ্যায় ও অনুব্রত মণ্ডলের গ্রেপ্তার প্রসঙ্গ টেনে এনে তিনি এই মন্তব্য করেন। তৃণমূলের কর্মসূচির জবাবে আগামী ৭ সেপ্টেম্বর বিজেপি রাজ্য সরকারের প্রধান কার্যালয় নবান্ন অভিযানের ডাক দিয়েছে। সেই কর্মসূচিতে কর্মীদের ঝান্ডার সঙ্গে এদিন ডান্ডাও নিয়ে আসার ডাক দেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    কংগ্রেসের প্রেসিডেন্ট প্রার্থীদের নির্বাচনী প্রচার শুরু

    ভারতীয় কোম্পানির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

    ভারতে চালু হলো ৫জি, প্রাথমিকভাবে পাওয়া যাবে ৮ শহরে 

    দলের লাগাম থাকছে গান্ধী পরিবারের হাতেই 

    মুসলিম বিভাজনের রাজনীতিতে ভারতের কট্টর হিন্দুত্ববাদীরা 

    দিগ্বিজয়-মুকুল নয়, শশীর বিপরীতে লড়বেন মল্লিকার্জুন খাড়গে

    তোয়াব খানের মৃত্যু এক কিংবদন্তি সাংবাদিকের জীবনাবসান: তথ্যমন্ত্রী

    বিমানবন্দরে ট্রেনের ধাক্কায় কলেজশিক্ষার্থীর মৃত্যু

    করোনায় একদিনে ৫ জনের মৃত্যু

    বিশ্বকাপে প্রদর্শন করা হবে ম্যারাডোনার ‘হ্যান্ড অব গড’ জার্সি

    উত্তরায় বাসচাপায় যুবক নিহত

    বাইরে থেকে শিকল লাগানো ঘরে মিলল মা ও ২ সন্তানের মরদেহ