Alexa
রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

ঝড়ের কবলে পড়ে ট্রলারসহ ১১ জেলে ভারতে

আপডেট : ১৬ আগস্ট ২০২২, ১৪:৪০

প্রতীকী ছবি বরগুনার পাথরঘাটার শামসুল হক মাতুব্বরের মালিকানাধীন এফবি ফাতিমা ট্রলারটি ১১ জন মাঝিমাল্লাসহ ভারতীয় পুলিশ হেফাজতে রয়েছে। আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী। 

ভারতীয় পুলিশ হেফাজতে থাকা জেলেরা হলেন-ট্রলার মালিক শামসুল হক মাতুব্বর, মোহাম্মদ আলী হোসেন হাওলাদার, মোহাম্মদ আব্দুল জলিল মিয়া, নবী হোসেন মীর, খলিল মীর, ফারুক মীর, মোহাম্মদ মুছা, মোহাম্মদ রুবেল, হাফিজুর রহমান, রুস্তুম আলী ও মোহাম্মদ হারুন। তাঁদের সবার বাড়ি পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকায়। 

জানা গেছে, গত বুধবার সন্ধ্যায় ১১ জন মাঝিমাল্লা নিয়ে উপজেলার চরদুয়ানী ইউনিয়নের তাফালবাড়িয়া এলাকা থেকে বলেশ্বর নদ হয়ে গভীর বঙ্গোপসাগরে মাছ শিকার করতে যায় এফবি ফাতেমা ট্রলারটি। পরে উড়িষ্যা-পশ্চিমবঙ্গ উপকূলে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের ওপর নিম্নচাপ ঘনীভূত হওয়ায় গভীর সমুদ্রে ঝরের কবলে পড়ে। এরপর থেকে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। 

এ বিষয়ে সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, গত পাঁচ দিন ধরে ১১ মাঝিমাল্লাসহ ট্রলারটি নিখোঁজ ছিল। এরপর গতকাল সোমবার রাতে ভারতের চব্বিশ পরগনার ছোট মোল্লাখালির স্থানীয় বাজার থেকে ট্রলারের মালিক শামসুল হক তাঁর স্বজনদের কাছে মোবাইল করেন এবং জানান তাঁরা সবাই ভারতে আছেন। 

ট্রলার মালিকের বরাত দিয়ে সভাপতি আরও বলেন, আবহাওয়া খারাপ হওয়ায় ট্রলারটি ঘাটে ফিরে আসার সময় ইঞ্জিন বিকল হয়ে যায়। এরপর ভাসতে ভাসতে ভারতের চব্বিশ পরগনার ছোট মোল্লাখালির একটি চরে আটকে যায়। এ সময় সেখানকার স্থানীয়রা ট্রলারের মাছ, জাল-দড়িসহ সকল জিনিসপত্র লুট করে নিয়ে যায়। এ সময় তাঁদের মারধরও করা হয়েছে। পরে সেখান থেকে স্থানীয়রা পাথরঘাটায় স্বজনদের কাছে জেলেদের ছেড়ে দেওয়ার প্রতিশ্রুতিতে জনপ্রতি ১২ হাজার টাকা দাবি করেন। স্বজনেরা সঠিক সময়ে টাকা দিতে না পারায় ১১ মাঝিমাল্লাকে চব্বিশ পরগনার ছোট মোল্লাখালি পুলিশের কোস্টাল স্টেশন সোপর্দ করা হয়েছে। 

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার বলেন, পাথরঘাটা থানায় নিখোঁজ ১১ জেলের নাম উল্লেখ করে সাধারণ ডায়েরি করা হয়েছে। তাঁদের উদ্ধার করতে ট্রলার মালিক সমিতির মাধ্যমে গুরুত্ব সহকারে খোঁজখবর নেওয়া হচ্ছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ৩ কেজির ইলিশ বিক্রি হলো প্রায় ১০ হাজার টাকায়

    খাটের নিচ থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী আটক

    অপহরণ করে স্ট্যাম্পে স্বাক্ষর নেওয়া হয়েছে: পিবিআইকে রহিমা বেগম

    পঞ্চগড়ের বোদায় নৌকাডুবি, নারী-শিশুসহ ২৪ জনের মরদেহ উদ্ধার

    ইউটিউবে ছবি দেখে মেলে রহিমার খোঁজ

    ভোলায় সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র নিহত

    সেনাবাহিনীতে যুক্ত হলো নতুন সামরিক বিমান

    সরকারের সব লেনদেন ‘নগদে’ করার পরামর্শ সংসদীয় কমিটির 

    ইডেন কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, রিভাসহ আহত ১০ 

    বাবার মরদেহ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষায় বসেছে মরিয়ম

    পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

    রাস্তায় আসুন, সেখানে পরীক্ষা হবে: খন্দকার মোশাররফ