Alexa
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২

সেকশন

epaper
 

জাতির পিতাকে বিনম্র শ্রদ্ধা

আপডেট : ১৬ আগস্ট ২০২২, ১২:১০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে টাঙ্গাইলের ভূঞাপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি। ছবি: আজকের পত্রিকা যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস গতকাল সোমবার পালিত হয়েছে ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর, শেরপুর ও টাঙ্গাইলে। দিবসটি উপলক্ষে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, শোক র‍্যালি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোররাতে ধানমন্ডি ৩২ নম্বরের বাড়িতে সপরিবার হত্যা করা হয় হাজার বছরের শ্রেষ্ঠ এই বাঙালিকে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে:

ময়মনসিংহ: সকালে নগরীর সার্কিট হাউস মাঠে বঙ্গবন্ধুর ম্যুরালে প্রতিমন্ত্রী শরীফ আহম্মেদের পর শ্রদ্ধাঞ্জলি দেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য মনিরা সুলতানা মনি, সিটি করপোরেশনের মেয়র ইকরামূল হক টিটু, বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস, রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, জেলা প্রশাসক মোহাম্মদ এনামূল হক, জেলা পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামানসহ জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর যুবলীগ, জেলা ও মহানগর ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

ফুলবাড়িয়া (ময়মনসিংহ): উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদুল করিমের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য মোসলেম উদ্দিন।

ভালুকা (ময়মনসিংহ): মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে উপজেলা পরিষদের হলরুমে ইউএনও সালমা খাতুনের সভাপতিত্বে সভা ও মিলাদ মাহফিল হয়।

হালুয়াঘাট (ময়মনসিংহ): জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে উপজেলা সভাকক্ষে সভা ও দোয়া মাহফিল হয়। এতে ইউএনও মো. সোহেল রানার সভাপতিত্ব করেন।

ধোবাউড়া (ময়মনসিংহ): বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর শহীদদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। দোয়া শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নান্দাইল (ময়মনসিংহ): উপজেলা পরিষদ হলরুমে সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সভায় সভাপতিত্ব করেন ইউএনও মোহাম্মদ আবুল মনসুর।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ): স্থানীয় সংসদ সদস্য, উপজেলা প্রশাসন, পৌরসভা ও আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন এবং সহযোগী সংগঠনের উদ্যোগে পৌর স্মৃতিসৌধ চত্বরে ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

জাককানইবি: দিবসটি উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সংগীতের সঙ্গে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিতকরণ করা হয়।

আটপাড়া (নেত্রকোনা): উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয় থেকে শোক র‍্যালি বের হয়। পরে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

কলমাকান্দা (নেত্রকোনা): ইউএনও মো. আবুল হাসেমের সভাপতিত্বে সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন নেত্রকোনা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার।

কলমাকান্দা (নেত্রকোনা): শোক দিবস উপলক্ষে সভার আয়োজন করা হয়। ইউএনও মো. আবুল হাসেমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন নেত্রকোনা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার।

বারহাট্টা (নেত্রকোনা): জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে নানা শ্রেণি-পেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় বারহাট্টা উপজেলা পরিষদের চেয়ারম্যান মাইনুল হক কাশেম, ইউএনও এস এম মাজহারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

টাঙ্গাইল: জেলার জনসেবা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি দেওয়া হয়েছে। প্রথমে রাষ্ট্রের পক্ষে জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি শ্রদ্ধাঞ্জলি দেন। এরপর জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) এমপি, টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেনসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা শ্রদ্ধাঞ্জলি দেন।

নাগরপুর (টাঙ্গাইল): উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ জাতীয় কর্মসূচির সঙ্গে সংগতি রেখে পুরস্কার ও যুব ঋণ বিতরণ করা হয়। ইউএনও ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু।

মধুপুর (টাঙ্গাইল): উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১৩ শতাধিক প্রতিষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে।

গোপালপুর (টাঙ্গাইল): পৌরশহরের স্বাধীনতা কমপ্লেক্সে চিরঞ্জীব মুজিবে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইউএনও মো. পারভেজ মল্লিকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির।

সখীপুর (টাঙ্গাইল): পুষ্পস্তবক অর্পণ, শোকযাত্রা, চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও বঙ্গবন্ধুকে নিয়ে রচিত গান প্রতিযোগিতা, আলোচনা সভা, দোয়া মাহফিল, কোরআন খতম, ঋণ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

ধনবাড়ী (টাঙ্গাইল): জাতীয় শোক দিবসে সভা, কবিতা, রচনা পাঠ ও দোয়া মাহফিল হয়। ইউএনও মো. আসলাম হোসাইনের সভাপতিত্বে বক্তব্য দেন ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শামছুল হুদা প্রমুখ।

শেরপুর: যথাযথ মর্যাদায় শেরপুরে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন মহান জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি, জেলা প্রশাসক (ডিসি) সাহেলা আক্তার ও পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী।

শ্রীবরদী (শেরপুর): নানা আয়োজনে শেরপুরের শ্রীবরদীতে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, শ্রীবরদী থানা, পৌরসভা, যুবলীগ ও কৃষক লীগসহ বিভিন্ন সংগঠন।

নকলা (শেরপুর): স্থানীয় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স হলরুমে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল। সভায় সভাপতিত্ব করেন ইউএনও বুলবুল আহমেদ।

জামালপুর: জাতীয় শোক দিবসে দিনব্যাপী নানা কর্মসূচি আয়োজন করা হয়। জেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন। এ ছাড়া জেলার ইসলামপুর, সরিষাবাড়ী, বকশীগঞ্জ ও মেলান্দহে দিবসটি পালিত হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    কৃষকের কপালে চিন্তার ভাঁজ

    শিশু-কিশোরদের হাতে স্টিয়ারিং, সড়কে আতঙ্ক

    দখলমুক্ত হয়নি জঙ্গল সলিমপুর

    পূজা উপলক্ষে নৌকাবাইচ নদীর তীরে মানুষের ভিড়

    আকাশে উড়ল বন্দী ১৫ তিলা ঘুঘু

    অরক্ষিত ইলিশের খনি

    কৃষকের কপালে চিন্তার ভাঁজ

    থাইল্যান্ডের কাছে ধরা খেল পাকিস্তান

    শিশু-কিশোরদের হাতে স্টিয়ারিং, সড়কে আতঙ্ক

    সব ডিভাইসের জন্য একক চার্জার আনতে ইইউ পার্লামেন্টে প্রস্তাব পাস

    বিএনপির রাজনীতি বিদ্যুৎবিহীন খাম্বার মতো আশাহীন ও অন্তঃসারশূন্য: ওবায়দুল কাদের

    দখলমুক্ত হয়নি জঙ্গল সলিমপুর