Alexa
রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

আজিমপুর কলোনিতে বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের নিয়ে চিত্র প্রদর্শনী

আপডেট : ১৫ আগস্ট ২০২২, ২০:৪৪

আজিমপুর কলোনিবাসীর আয়োজনে বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের নিয়ে চিত্র প্রদর্শনী। ছবি: আজকের পত্রিকা ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে ঘাতকের হাতে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের নিয়ে চিত্র প্রদর্শনী করেছে আজিমপুর কলোনিবাসী। ‘বি’ জোনের ৭ নম্বর ভবন পরিচালনা কমিটির পক্ষ থেকে আজ সোমবার বিকেলে এই চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

৭ নম্বর ভবন পরিচালনা কমিটির আহ্বায়ক ওয়ারেস হোসেন জানান, ১৫ আগস্ট উপলক্ষে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ নানা ধরনের আয়োজন করে থাকে। কেউ মিলাদ মাহফিল, কেউ দোয়া মাহফিল, কেউ আলোচনা সভা। কিন্তু এই দিন বঙ্গবন্ধু পরিবারে কে কে মারা গেছেন সে ইতিহাস ছোট শিশু-কিশোরদের জানানোর জন্য চিত্র প্রদর্শনী আয়োজন করা হয়।

ওয়ারেস হোসেন আরও জানান, এই চিত্র প্রদর্শনীর উদ্দেশ্য হচ্ছে ভবিষ্যৎ প্রজন্ম জানুক ১৫ আগস্ট বঙ্গবন্ধু পরিবারের কারা নিহত হয়েছেন। এই চিত্র প্রদর্শনীর মাধ্যমে যদি পাঁচজনও জানতে পারে তাহলে তিনি নিজেকে ধন্য মনে করবেন।

আজিমপুর কলোনিবাসীর আয়োজনে বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের নিয়ে চিত্র প্রদর্শনী। ছবি: আজকের পত্রিকা আজ বিকেলে চিত্র প্রদর্শনী উদ্বোধন করেন গণপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সোহরাওয়ার্দী, আজিমপুর ‘বি’ পরিচালনা কমিটির আহ্বায়ক আ ন ম আজিজুল ইসলাম। চিত্র প্রদর্শনীতে সার্বিক সহযোগিতা করেন ৭ নম্বর ভবন পরিচালনা কমিটির সদস্যসচিব লিয়াকত আলী, শুভজিৎ সাহা, মাসুদুল, কাশেম পাটোয়ারি প্রমুখ।

বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের ছবির প্রদর্শনী করেছে আজিমপুর কলোনিবাসী। ছবি: আজকের পত্রিকা ১৫ আগস্ট ঘাতদের হাতে নিহত হন—জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, জামালের স্ত্রী রোজী জামাল, বঙ্গবন্ধুর ভাই শেখ নাসের, এসবি অফিসার সিদ্দিকুর রহমান, কর্নেল জামিল, সেনা সদস্য সৈয়দ মাহবুবুল হক। প্রায় একই সময়ে ঘাতকেরা বঙ্গবন্ধুর ভাগনে যুবলীগ নেতা শেখ ফজলুল হক মণির বাসায় হামলা চালিয়ে শেখ ফজলুল হক মণি, তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণি এবং বঙ্গবন্ধুর ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াতের বাসায় হামলা করে সেরনিয়াবাত ও তাঁর মেয়ে বেবী, ছেলে আরিফ সেরনিয়াবাত, নাতি সুকান্ত বাবু, আবদুর রব সেরনিয়াবাতের বড় ভাইয়ের ছেলে সজীব সেরনিয়াবাত এবং আত্মীয় বেন্টু খানকে হত্যা করা হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    মধ্যরাতে উত্তপ্ত ইডেন, গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ায় হল ছাড়া ছাত্রলীগ নেত্রী

    রাজধানীতে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু, গৃহকর্তার দাবি আত্মহত্যা

    শ্রীপুরে যুবককে তুলে নিয়ে রাতভর নির্যাতন, পরে মৃত্যু

    নিরাপত্তা কর্মী সেজে মাদকের কারবার, অবশেষে ধরা 

    শ্রমিক স্বার্থ বিরোধী বিধি বাতিলের দাবি 

    পরীক্ষা কেন্দ্র থেকে ফেসবুকে লাইভ, ২ পরীক্ষার্থীসহ বহিষ্কার ৪

    বঙ্গবন্ধু সেতুতে গাছবোঝাই ট্রাক উল্টে রেললাইন ব্লক, ট্রেন চলাচল বন্ধ

    মধ্যরাতে উত্তপ্ত ইডেন, গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ায় হল ছাড়া ছাত্রলীগ নেত্রী

    রাজধানীতে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু, গৃহকর্তার দাবি আত্মহত্যা

    ফুটবলারদের জন্য বিশেষ অ্যাপ আনছে ফিফা 

    শ্রীপুরে যুবককে তুলে নিয়ে রাতভর নির্যাতন, পরে মৃত্যু

    বোয়ালমারীতে এক পরিচিতের বাসায় আত্মগোপনে ছিলেন রহিমা বেগম: দৌলতপুরের ওসি