Alexa
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২

সেকশন

epaper
 

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে ছাত্রলীগের শ্রদ্ধা নিবেদন

আপডেট : ১৫ আগস্ট ২০২২, ১৩:৫৩

সোমবার সকাল ৯টার আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে আসে ছাত্রলীগ নেতা কর্মীরা। ছবি: ফেসবুক থেকে নেওয়া জাতীয় শোক দিবসে ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে ছাত্রলীগ।

সোমবার সকাল ৯টার আগে সংগঠনের নেতা কর্মীদের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে আসেন সংগঠনের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। তাঁদের সঙ্গে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মো. ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদসহ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ ও বিভিন্ন ইউনিটের নেতা কর্মীরা। 

জানা গেছে, ছাত্রলীগের নেতা-কর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর সময় কিছুটা বিশৃঙ্খলা দেখা দেয়। শ্রদ্ধা অনুষ্ঠানের দায়িত্বে থাকা স্বেচ্ছাসেবকেরা বারবার মাইকে ছাত্রলীগের সভাপতি জয়, মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি-সাধারণ সম্পাদক ও ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিতের নাম ধরে দ্রুত ফুল দিয়ে স্থান ত্যাগ করতে বলছিলেন। মাইকে থাকা স্বেচ্ছাসেবক কমিটির নেতারা এ সময় বলতে থাকেন, ‘ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন, তাই দয়া করে তোমরা বিশৃঙ্খলা করবে না’, ‘হয় ফুল দাও, নয়তো স্থান ত্যাগ কর’ ইত্যাদি। পরে একসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।  

বিষয়টি নিয়ে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের ব্যক্তিগত মোবাইল নম্বরে কল দেওয়া হলেও তাঁরা তা রিসিভ করেননি।

আজ সোমবার সকালে ধানমন্ডির ৩২ নম্বরে সড়কে বঙ্গবন্ধু ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে প্রথমে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। তিনি ধানমন্ডি ৩২ নম্বর এলাকা ছেড়ে গেলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এ সময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ঢল নামে।  

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারের বিভিন্ন মন্ত্রণালয়-অধিদপ্তর, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    কল্যাণ পার্টির দুই নেতার পদত্যাগ

    ঢাবির তৃতীয় শ্রেণির কর্মচারী হলে থাকেন দাপটে, আছেন ছাত্রলীগের পদেও

    চাকরিজীবী ছাত্রলীগ নেতা হলে থাকেন এসি লাগিয়ে

    ‘তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে আ. লীগ ৩০ আসনও পাবে না’

    গাইবান্ধা-৫ উপনির্বাচনে নৌকার মনোনয়নপ্রত্যাশী ছিলেন বিচারপতি খুরশীদের স্ত্রী

    ছাত্রলীগকে নিষিদ্ধ করা এখন সময়ের দাবি: অলি আহমদ

    অশান্ত সাগরে টহল কমের সুযোগ নিচ্ছে পাচারকারীরা

    মাইক্রোর ওপর উঠে গেল বাস, নিহত ৬

    ইউএস-বাংলার আকর্ষণীয় অফার ‘হোটেল ফ্রি’

    পটিয়ায় পাহাড়ি সন্ত্রাসীদের গুলিতে এক কৃষক নিহত

    ১২ হাজার কারখানায় উৎপাদন ব্যাহত

    সবাইকে ‘স্মারক উপহার’ দেবে সিলেট বিভাগীয় ক্রিকেট অ্যাসোসিয়েশন