Alexa
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

ক্যানসার সোসাইটি হসপিটালকে আলট্রাসাউন্ড মেশিন দিল ফ্রেশ টিস্যু

আপডেট : ১৪ আগস্ট ২০২২, ১২:৪৮

বাংলাদেশ ক্যানসার সোসাইটি হসপিটাল অ্যান্ড ওয়েলফেয়ার হোমকে প্রদান করেছে একটি আলট্রাসাউন্ড মেশিন। ছবি: সংগৃহীত বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিসংখ্যান অনুযায়ী, সারা বিশ্বে বছরে প্রায় ২১ লাখ এবং শুধু বাংলাদেশে ১৫ হাজারেরও বেশি মানুষ ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত হচ্ছেন। প্রাথমিক পর্যায়ে এই রোগ শনাক্তকরণ ও চিকিৎসা গ্রহণ অনেকাংশেই জীবন রক্ষা করতে পারে। এর জন্য প্রয়োজন জনসচেতনতা।

দেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের (এমজিআই) জনপ্রিয় ব্র্যান্ড ‘ফ্রেশ টিস্যু’ গত মার্চ মাসে ‘বিশ্ব নারী দিবস ২০২২’ উপলক্ষে ‘ফ্রেশ বাংলাদেশ’ নামে মাসব্যাপী একটি বিশেষ ক্যাম্পেইন চালায়। ক্যাম্পেইনটিতে টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত জনসচেতনতা গড়ে তোলার পাশাপাশি একজন ডাক্তার ও একজন সনোলজিস্ট নিয়ে মোবাইল ক্লিনিক (ক্যারাভ্যান)-এর মাধ্যমে বিভিন্ন জেলায় ফ্রি ব্রেস্ট স্ক্রিনিং কার্যক্রম পরিচালনা করা হয়। মাসব্যাপী এই ক্যাম্পেইনের মাধ্যমে প্রায় ১ হাজার নারীকে বিনা মূল্যে ফ্রি ব্রেস্ট স্ক্রিনিং সেবা প্রদান করা হয়, যাঁদের মধ্যে ১১০ জনের অস্বাভাবিকতা পাওয়া যায়।

এই ক্যাম্পেইনের অংশ হিসেবে এবার ফ্রেশ টিস্যু বাংলাদেশ ক্যানসার সোসাইটি হসপিটাল অ্যান্ড ওয়েলফেয়ার হোমকে প্রদান করেছে একটি আলট্রাসাউন্ড মেশিন। শনিবার, (১৩ আগস্ট) ওই হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানে এমজিআইয়ের সম্মানিত ডিরেক্টর ব্যারিস্টার তাসনিম মোস্তফা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আলট্রাসাউন্ড মেশিনটি কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন। এ সময় তিনি বলেন, ‘আমরা চাই, “ফ্রেশ বাংলাদেশ” উদ্যোগটি এখানেই থেমে না যাক এবং এর উপকারিতা মানুষ পেতে থাকুক। তাই এই ক্যাম্পেইনের আলট্রাসাউন্ড মেশিনটি বাংলাদেশ ক্যানসার সোসাইটি হসপিটাল অ্যান্ড ওয়েলফেয়ার হোমে প্রদান করতে পেরে আমরা খুবই আনন্দিত।’

বাংলাদেশ ক্যানসার সোসাইটির সম্মানিত ডিরেক্টর প্রফেসর ডা. এম এ হাইয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রজেক্ট ডিরেক্টর প্রফেসর ডা. গোলাম মহিউদ্দিন ফারুক। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এমজিআইয়ের সিনিয়র জেনারেল ম্যানেজার (ব্র্যান্ড) কাজী মো. মহিউদ্দিন, সিনিয়র ডিজিএম (সেলস, এমপিপিএমএল) মো. ইয়াছিন মোল্লা, হাসপাতালের চিকিৎসকবৃন্দ এবং গণমাধ্যমের প্রতিনিধিরা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    শরীয়তপুরে অভিবাসনপ্রত্যাশীদের সঙ্গে এসআইবিএলের মতবিনিময় সভা

    অষ্টমবারের মতো সেরা ব্যাংক স্ট্যান্ডার্ড চার্টার্ড

    বিকাশ বিশ্বকাপ কুইজে প্রতিদিন ৫০ টাকা করে পাচ্ছেন ২০০০ জন

    ব্যবসায়িক সহযোগীদের নিয়ে অনুষ্ঠিত হলো নগদ ‘সিনে নাইট’

    মিরপুরে এসবিএসি ব্যাংকের দারুস সালাম রোড শাখা উদ্বোধন

    বিশ্বকাপ ফুটবল দেখতে জাএনজি আইসক্রিম বড় পর্দা দিল ঢাবি ও জাবিতে

    ব্রাজিল-ক্রোয়েশিয়ার ম্যাচের পর ছুরিকাঘাতে যুবককে হত্যা

    বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে চলছে নেতা–কর্মীদের জন্য খিচুড়ি রান্না 

    স্বাস্থ্য খাতে নানামুখী সংকট, বঞ্চিত নিম্ন আয়ের মানুষ

    ‘দুর্নীতি সারা বিশ্বের সমস্যা’

    ফুটবল বিশ্বকাপ

    ভবিষ্যৎ নিয়ে সন্দিহান নেইমার

    বিএনপির সমাবেশ

    ঢাকার পথে বাস চলাচল বন্ধ