Alexa
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২

সেকশন

epaper
 

টেকনাফে সাড়ে ৬ কোটি টাকার মাদকদ্রব্য জব্দ

আপডেট : ১৪ আগস্ট ২০২২, ১১:১৫

জব্দকৃত মাদক ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে। ছবি: আজকের পত্রিকা কক্সবাজারের টেকনাফে ৬ কোটি ৭০ লাখ টাকার ক্রিস্টাল মিথ আইস ও ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল শনিবার দিবাগত রাতে হ্নীলা ইউনিয়নের নাফ নদীর জালিয়ারদ্বীপ এলাকা থেকে মাদকদ্রব্যগুলো উদ্ধার করা হয়। তবে এ সময় পাচারকারী চক্রের কাউকে আটক করা সম্ভব হয়নি। 

টেকনাফ ব্যাটালিয়ন-২-এর অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার দমদমিয়া বিওপির ১৪ নম্বর ব্রিজ থেকে ২০০ গজ উত্তর-পূর্ব দিকে জালিয়ারদ্বীপ এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে এমন খবর পেয়ে ব্যাটালিয়ন সদর ও দমদমিয়া বিওপি থেকে দুটি চোরাচালান প্রতিরোধ টহলদল ওই এলাকায় যায়। পরে কয়েকটি দলে বিভক্ত হয়ে কেওড়া বাগানে কৌশলে অবস্থান করে। 

আনুমানিক রাত সাড়ে ৩টার দিকে টহলদল দুজনকে মিয়ানমার থেকে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। কিছুক্ষণ পর বিজিবি সদস্যরা ওই ব্যক্তিদের চ্যালেঞ্জ করলে পাচারকারীরা একটি ব্যাগ ফেলে দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যান। পরে ব্যাগের ভেতর থেকে ১ কেজি ৪০ গ্রাম ক্রিস্টাল মিথ আইস এবং ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ৬ কোটি ৭০ লাখ টাকা।

বিজিবি অধিনায়ক আরও বলেন, চোরাকারবারিদের শনাক্ত করার জন্য ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। জব্দকৃত মাদক ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম শেষে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিচ্ছেদের পর স্ত্রীকে হত্যা, সাবেক স্বামী গ্রেপ্তার

    কক্সবাজার-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

    হাসপাতালে নবজাতক রেখে পালালেন মা

    টেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরও ২ নারীর মরদেহ উদ্ধার, মৃত বেড়ে ৬

    জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণ এখনো স্পষ্ট নয়: তদন্ত কমিটির প্রধান

    কবিরহাটে বিয়ে বাড়িতে কিশোরীকে ধর্ষণ

    কৃষকের কপালে চিন্তার ভাঁজ

    থাইল্যান্ডের কাছে ধরা খেল পাকিস্তান

    শিশু-কিশোরদের হাতে স্টিয়ারিং, সড়কে আতঙ্ক

    সব ডিভাইসের জন্য একক চার্জার আনতে ইইউ পার্লামেন্টে প্রস্তাব পাস

    বিএনপির রাজনীতি বিদ্যুৎবিহীন খাম্বার মতো আশাহীন ও অন্তঃসারশূন্য: ওবায়দুল কাদের

    দখলমুক্ত হয়নি জঙ্গল সলিমপুর