Alexa
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

পন্টিংয়ের ভবিষ্যদ্বাণী 

এশিয়া কাপ জিতবে ভারত

আপডেট : ১৩ আগস্ট ২০২২, ২১:৩৫

এশিয়া কাপ নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন পন্টিং। ছবি: সংগৃহীত। রাজনৈতিক বৈরিতায় ভারত-পাকিস্তানের মধ্যেকার দ্বিপক্ষীয় সিরিজ হয় না বহু বছর। ফলে দুই দলের হেভিওয়েট লড়াই দেখার জন্য তীর্থের কাকের মতো অপেক্ষা করতে হয় বৈশ্বিক কোনো টুর্নামেন্টের জন্য। আগস্টের শেষ দিকে শুরু হচ্ছে তেমনি এক বৈশ্বিক প্রতিযোগিতা— এশিয়া কাপ। ২৮ আগস্ট দুবাইয়ে লড়াইয়ে নামবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তান। সেই ম্যাচের ফলাফল নিয়ে এরই মধ্যে দুই দেশের সাবেক ও বর্তমান ক্রিকেটাররা ভবিষ্যদ্বাণী করতে শুরু করে দিয়েছেন। 

এশিয়া কাপের ম্যাচটির উত্তাপ টের পাচ্ছেন রিকি পন্টিংও। সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক আইসিসির রিভিউ অনুষ্ঠানে ভবিষ্যদ্বাণী করেছেন দুই এশিয়ান চির প্রতিদ্বন্দ্বীর ম্যাচ নিয়ে। নিজের কথায় কোনো ফাঁকফোকর না রেখে তিনি সরাসরি জানালেন, দুই দেশের লড়াইয়ে জিতবে ভারত। সেই সঙ্গে জানিয়েছেন, শুধু ভারত-পাকিস্তান ম্যাচই নয় এবার এশিয়া কাপ জিতবে ভারত। 

মুখোমুখি লড়াইয়ে ভারতের চেয়ে পাকিস্তান বেশ এগিয়ে। তবে এশিয়া কাপের ১৩ ম্যাচের মধ্যে ৭-৫ ব্যবধানে এগিয়ে ভারত। বাকি ম্যাচটির ফল হয়নি। পন্টিং আশা করছেন, দুই দলের মধ্যে লড়াইটা ভীষণ জমবে। তবে শেষ পর্যন্ত ভারতই জিতবে বলে মত দিয়েছেন তিনি। তিনবার ওয়ানডে বিশ্বকাপজয়ী ব্যাটার বলেছেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচে আমি ভারতের পক্ষে বাজি ধরছি। মনে করি, এসব বলাতে পাকিস্তানের কোনো ক্ষতি হবে না। তারা ক্রিকেটে অবিশ্বাস্য একটি দল। দেশটির বেশ কয়েকজন সুপারস্টার ক্রিকেটার আছে।’ 

এশিয়া কাপের আসর যত ঘনিয়ে আসছে তত ভারত-পাকিস্তানের ম্যাচ নিয়ে আলোচনা বাড়ছে। ফলে দুই দেশের লড়াইয়ের রোমাঞ্চ যেন আরও বৃদ্ধি পাচ্ছে। ‘এ’ গ্রুপের ম্যাচটি নিয়ে পন্টিং বলেছেন, ‘শুধু এশিয়া কাপে নয় যেকোনো টুর্নামেন্টে ভারতকে হারানো কঠিন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও যতবার কথা বলব ততবার ভারতের নাম আসবে। অন্যদের চেয়ে তাদের ব্যাটিং গভীরতা ভালো। তাই মনে করি ভারত এশিয়া কাপ জিতবে।’ 

আগামী ২৭ আগস্ট এশিয়া মহাদেশের শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হবে। এশিয়া কাপের পর্দা উঠবে শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান ম্যাচ দিয়ে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    বাংলাদেশের ব্যাটিং এবারও মন ভরাতে পারল না

    সেই দশরথেই উড়ে গেল বাংলাদেশ

    ফিরেছেন তাসকিন-ইবাদত, বাদ মোস্তাফিজ-শরীফুল

    দেশে ফিরেই সুখবর পেলেন তিন নারী ক্রিকেটার

    বিশ্বকাপ জিতলে ৪ কোটি বোনাস পাবেন নয়ার-মুলাররা

    ভাইরাস জ্বরে আক্রান্ত মেসি, অনিশ্চিত জ্যামাইকা ম্যাচে

    ভূয়া আইডি দিয়ে তরুণীদের সঙ্গে প্রেম, আপত্তিকর ছবি হাতিয়ে ব্ল্যাকমেল

    অ্যাডম্যান অ্যাওয়ার্ড গোল্ড পুরস্কার পেল কনকা অ্যান্ড্রয়েড ভয়েস কন্ট্রোল টেলিভিশন

    শিনজো আবে হত্যাকাণ্ড: রাজনীতিতে ধর্মীয় কাল্টের প্রভাবের বিরুদ্ধে প্রতিশোধের উদাহরণ!

    কেন্দ্র দখল করতে পারবে না বলেই ইভিএমকে ভয় পায় বিএনপি: কাদের

    মরা গরুর মাংস ফেলে পালালেন কসাই

    শাহজাদপুরে শিশুকে অপহরণের পর হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড