Alexa
শনিবার, ০১ অক্টোবর ২০২২

সেকশন

epaper
 

চবির হলে ৪ ছাত্রলীগ নেত্রীর মধ্যে মারামারি, তদন্ত কমিটি গঠন

আপডেট : ১৩ আগস্ট ২০২২, ১০:৫৭

চবির বেগম খালেদা জিয়া হলে ৪ ছাত্রলীগ নেত্রীর মধ্যে মারামারির ঘটনায় একজনকে শোকজ করেছে হল কর্তৃপক্ষ। ফাইল ছবি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বেগম খালেদা জিয়া হলে ছাত্রলীগের চার নেত্রীর মধ্যে মারামারির ঘটনায় একজনকে শোকজ করেছে হল কর্তৃপক্ষ। পাশাপাশি ঘটনা তদন্তে চার সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। গতকাল শুক্রবার রাতে হলের সিনিয়র শিক্ষক ড. শাহ আলমকে আহ্বায়ক ও আবাসিক শিক্ষক উম্মে হাবিবাকে সদস্যসচিব করে কমিটি গঠন করা হয়।

ওই কমিটিতে দুই সহকারী প্রক্টর আহসানুল কবির ও হাসান মুহাম্মদ রোমানকে সদস্য করা হয়েছে। এ ঘটনায় হলের পরিবেশ নষ্ট করা, শৃঙ্খলা ভঙ্গ ও খারাপ আচরণের অভিযোগে তাসফিয়া জাসারাত নোলককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে হল প্রশাসন।

ছাত্রলীগের চার নেত্রী হলেন শাখা ছাত্রলীগের উপ-স্কুলবিষয়ক সম্পাদক সীমা আরা শিমু, উপ-ছাত্রীবিষয়ক সম্পাদক সাজমুন নাহার ইষ্টি, উপ-কৃষি শিক্ষা সম্পাদক নির্জনা ইসলাম এবং উপ-তথ্য ও গবেষণা সম্পাদক তাসফিয়া জাসারাত নোলক।

বেগম খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. সাইদুল ইসলাম সোহেল বলেন, ‘গত বৃহস্পতিবার রাতে হলের ২০৩ নম্বর কক্ষের ছাত্রীরা মারামারি করেন। এ ঘটনায় তাঁরা পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছেন। অভিযোগ তদন্তে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমাও দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন হাতে পেলে আমরা ব্যবস্থা নেব।’

হলের প্রভোস্ট আরও বলেন, ‘সাধারণ ছাত্রীরা তাসফিয়া জাসারাত নোলকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। ছাত্রীদের অভিযোগ যে, তিনি অসৌজন্যমূলক ও ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেন। এতে হলের পরিবেশ নষ্ট করছে। এ জন্য তাঁকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। একই সঙ্গে হল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে তাঁকে শোকজ করেছেন।’

মারামারির বিষয়ে প্রভোস্ট জানান, দুই পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ করেছে। এক পক্ষ অভিযোগে জানিয়েছে, নোলক ও নির্জনার পরিবারের কাছে মোবাইলে কল করে ইস্টি অভিযোগ করেছেন। কেন তাঁদের পরিবারের কল করেছেন এটি জানতে চেয়ে তাঁরা তর্কাতর্কি ও হাতাহাতির ঘটনায় জড়িয়ে পড়েন। 

অপরপক্ষ অভিযোগ করেছে, ইস্টির পরিচিত আপু সীমা আর শিমুকে তর্কাতর্কি সময় মোবাইল করে নিয়ে আসেন এবং তাঁদের ছাড়ানোর চেষ্টা করেন। এ সময় সিমুর গেঞ্জি টান দেয়। এতে আহত হন তিনি। একই অভিযোগ নোলকও করেছেন। তাঁকে মেরে আহত করা হয়েছে বলে জানানো হয়েছে। 

তবে ইস্টি ও শিমু বলছেন, তাঁদের শরীরে প্রথমে হাত তুলছেন নোলক ও নির্জনা। অন্যদিকে নোলক ও নির্জনা বলছেন, আমাদের তর্কাতর্কির একপর্যায়ে ইষ্টি আগে গায়ে হাত তুলছেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    টেকনাফে আবারও এক কৃষককে অপহরণ করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা

    লক্ষ্মীপুরে সন্ত্রাসীদের গুলিতে যুবলীগের নেতা নিহত, প্রতিবাদে বিক্ষোভ

    শেষ মুহূর্তে জমে উঠেছে রামগতির মাছের ঘাটগুলো 

    পুলিশ হেফাজত থেকে পালানো মাদকসম্রাট ভুলু গ্রেপ্তার

    নদীতে লাফ দিয়ে নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার

    কর্ণফুলী নদী থেকে নিখোঁজ ব্যবসায়ীর মরদেহ উদ্ধার 

    সঠিক তথ্যের অভাবে সঠিক পরিকল্পনা নেওয়া হয় না: ইলিয়াস কাঞ্চন

    টেকনাফে আবারও এক কৃষককে অপহরণ করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা

    কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্সে পাওয়া গেল প্রায় ৪ কোটি টাকা

    রাজধানীতে বাসা থেকে নারীর অর্ধগলিত মরদেহ উদ্ধার

    এই সুন্দর মুখ দেখতে চাই, এমপিকে কটাক্ষ করে ওবায়দুল কাদের

    শিবালয়ে প্রতিপক্ষের হামলায় গ্রাম পুলিশ নিহত