Alexa
রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

বোনদের নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা অক্ষয়ের

আপডেট : ১৩ আগস্ট ২০২২, ০৮:৪৮

‘রক্ষা বন্ধন’ সিনেমার দৃশ্যে অক্ষয় কুমার। ছবি: টুইটার বৃহস্পতিবার ছিল রাখিপূর্ণিমা। সেই উৎসবের আমেজেই শুক্রবারের পরিবর্তে আগের দিন বৃহস্পতিবার মুক্তি পেয়েছে অক্ষয় কুমার অভিনীত ‘রক্ষা বন্ধন’। এই দিনের সঙ্গে সিনেমাটিও প্রাসঙ্গিক। ভাই-বোনের ভালোবাসার গল্প বলেছে এই সিনেমা। কাহিনি গড়ে উঠেছে যৌতুকপ্রথা নিয়ে। মৃত্যুপথযাত্রী মাকে লালা (অক্ষয় কুমার) কথা দেয়, নিজের বিয়ের আগেই চার বোনের বিয়ে দেবে। বোনদের বিয়ে দিতে গিয়ে নিজের বিয়েরই সময় গড়িয়ে যায়। ছোটবেলার প্রেমিকা ভূমি পেডনেকার তার সঙ্গে লালার বিয়ের আশা প্রায় ছেড়েই দেয়। বোনদের জন্য ঠিক করা প্রত্যেক ছেলেই অক্ষয়ের সঙ্গে দেখা করে যৌতুক চায়। বিকল্প কোনো উপায় না পেয়ে এক বোনের বিয়ের জন্য নিজের একটি কিডনি বেচে দেয় লালা। এখানেই টুইস্ট শেষ হয় না। একটা কিডনি বেচার পর বাকি বোনদের বিয়ের জন্য লালার কাছে রয়েছে দ্বিতীয় কিডনি। বেঁচে থাকার জন্য অন্তত একটি কিডনি থাকতে হবে। কিন্তু সেই কিডনিও বেচে দেওয়ার কথা বলে লালা। সত্যিই কি লালা তাঁর মায়ের কাছে দেওয়া কথা রাখতে নিজের দুই কিডনিই বিক্রি করে দেবে? এখানেই রয়েছে ক্লাইম্যাক্স ও সিনেমার আসল মজা। অক্ষয় কুমার বলেন, ‘এটা খুবই সাধারণ গল্প। আমি নিজে এই টাইপের সিনেমা দেখে বড় হয়েছি। গল্পটা শুনেছি ১০ মিনিটে। সিদ্ধান্ত জানিয়েছি এক মিনিটে, সিনেমাটি করব। অনেক কিছু ভাবনার গল্প এটা না। এটা একদম আমাদের মাটির সিনেমা।’

২০২২ সালটা অক্ষয়ের জন্য অভিশাপের মতো। প্রথমে ‘বচ্চন পান্ডে’, তারপর ‘পৃথ্বীরাজ’ মুখ থুবড়ে পড়েছে। তাই ‘রক্ষা বন্ধন’ হিট না হলে মুখরক্ষা হয় না তাঁর। সিনেমাটি মুক্তির আগে নিজের সর্বস্ব দিয়ে প্রচারে নেমেছিলেন তিনি। কিন্তু অক্ষয় বিজেপির ঘনিষ্ঠ বলে দর্শকের একাংশ কিছুটা বিরক্ত। এই সিনেমা নিয়েও অনেকে বলছেন, যৌতুক সমস্যার আসল সমাধান তো মেয়েদের স্বাধীনতা আর নিজের জীবনসঙ্গী বেছে নেওয়ার অধিকার দেওয়া। কিন্তু সিনেমায় বিষয়টি এসেছে গৌণভাবে।

একই দিনে আমির খানের ‘লাল সিং চাড্ডা’ মুক্তি পেয়েছে। তুলনামূলকভাবে সমালোচকদের সুনজরটা অক্ষয়ের দিকেই বেশি পড়েছে। অনেকে বলছেন, অক্ষয়ের রাজনৈতিক দৃষ্টিভঙ্গির কারণেই বলিউডের সিনেমা বিশেষজ্ঞরা প্রশংসা করেছেন। তবু রাখির দিনে ‘রক্ষা বন্ধন’-এর প্রথম দিনের আয় ৭-৮ কোটি রুপি।

সিনেমাটি ১৫০ কোটির অঙ্ক ছুঁলে সুপারহিট। ১০০ কোটির অঙ্ক ছুঁতে পারলেও সম্মান বাঁচে। কিন্তু প্রথম দিনের হিসাব বলছে, অক্ষয়ের এই সিনেমা আগেই থেমে যাবে। এই সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পড়লে তাঁর ফ্লপের হ্যাটট্রিক হয়ে যাবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    আগ্রাসী ঋণে ঝুঁকছে ব্যাংক

    ওয়েবে মিশার অভিষেক

    বিদায় নিচ্ছে সিড-মিঠাই

    জয়িতার স্বপ্নপূরণ

    উপস্থাপনা ও খলচরিত্রের স্বাগতা

    সিনেমার জন্য বিশেষ নাচ

    হাসপাতালে চিকিৎসকের অপেক্ষায় থেকে শিশু মৃত্যুর অভিযোগ, চিকিৎসকসহ আটক ২ 

    মেয়ের জিম্মায় বাড়ি ফিরলেন রহিমা বেগম

    টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, নেই তাসকিন

    স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড বয়ের বিরুদ্ধে রোগীকে ধর্ষণের অভিযোগ

    ‘উপাত্ত সুরক্ষা আইন’ ঢেলে সাজানোর দাবি টিআইবির

    মরীচিকা পড়া সেতুর কাজ পুনরায় শুরু, অনিয়ম নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ