Alexa
রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

আপডেট : ১৩ আগস্ট ২০২২, ০০:০৫

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি আওয়ামী লীগ এখন নিষ্ঠুর ফ্যাসিস্ট হিসেবে বিশ্ব দরবারে পরিচিতি লাভ করেছে এবং সরকারের হিংস্র আচরণের জন্য দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার লক্ষ্মীপুরে এবং শুক্রবার ফেনী ও পিরোজপুরে বিএনপি’র বিক্ষোভ সমাবেশে আওয়ামী লীগ ও পুলিশের হামলার প্রতিবাদে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফখরুল এ মন্তব্য করেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, রাষ্ট্র এখন সর্বগ্রাসী সন্ত্রাসী রূপ ধারণ করেছে। জুলুমবাজ আওয়ামী সরকারের কোনো বৈধতা নেই বলেই সন্ত্রাসের ওপর অতি মাত্রায় নির্ভর করছে। সরকারদলীয় সন্ত্রাসীদের পাশাপাশি আইন শৃঙ্খলা বাহিনীও দেশকে নরকপুরীতে পরিণত করেছে। প্রতিদিন শহর থেকে গ্রাম সর্বত্রই বিএনপিসহ সাধারণ মানুষের রক্তে হাত রঞ্জিত করছে তারা। তাদের অবৈধ অন্যায় কাজের বিরুদ্ধে কেউ যাতে উচ্চ স্বরে কথা বলতে না পারে সে জন্য তারা রক্ত ঝরানোর কর্মসূচি হাতে নিয়ে সবাইকে ভয় দেখানোর চেষ্টা করছে। আওয়ামী লীগ এখন নিষ্ঠুর ফ্যাসিস্ট হিসেবে বিশ্ব দরবারে পরিচিতি লাভ করেছে। সরকারের হিংস্র আচরণের জন্য দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে। 

ছাত্রলীগের হামলার কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, লক্ষ্মীপুরে ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীরা ছাত্রদলের নেতা কর্মীদের ওপর পৈশাচিক হামলা চালিয়ে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, কলেজ ছাত্রদলের আহ্বায়ক হাসিবুর অভি, সদর উপজেলা (পশ্চিম) ছাত্রদলের আহ্বায়ক আব্দুল মজিদসহ ৫ জনের অধিক নেতা কর্মীকে গুরুতর আহত করে। এ সময় তারা জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশের মঞ্চ, প্যান্ডেল ইত্যাদি ভাঙচুর করে। এ ছাড়া, ফেনীতে শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশে আওয়ামী লীগ সন্ত্রাসী ও পুলিশ যৌথভাবে হামলা চালিয়ে ২০ জনের অধিক নেতা কর্মীকে গুরুতর আহত করেছে। পিরোজপুরে শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালিয়ে আওয়ামী ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা ১৭ জন নেতা কর্মীকে গুরুতর আহত করে। সরকার নিজেদের পতন টের পেয়ে এখন দিশেহারা হয়ে পড়েছে বলেই নির্যাতন-নিপীড়ন ও হামলা চালিয়ে বিএনপিসহ বিরোধী দলের নেতা কর্মীদের মনে ভীতির সঞ্চার করে আন্দোলন-সংগ্রাম দমন করতে চায়। 

বিএনপি মহাসচিব বিবৃতিতে অবিলম্বে লক্ষ্মীপুর, ফেনী ও পিরোজপুরসহ অন্যান্য স্থানে বিএনপি নেতা কর্মীদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তিনি আহত নেতা কর্মীদের আশু সুস্থতা কামনা করেন।

মন্তব্য ( ১ )

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    রাস্তায় আসুন, সেখানে পরীক্ষা হবে: খন্দকার মোশাররফ 

    চূড়ান্ত আঘাতের জন্য জনগণ প্রস্তুত: রিজভী

    আ.লীগ যখন রাজপথে নামবে, জনগণকে সঙ্গে নিয়েই নামবে: ওবায়দুল কাদের 

    ‘নালিশ পার্টি’ থেকে ‘মাথা খারাপ পার্টি’তে পরিণত হয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী

    মানুষ ক্ষিপ্ত হয়ে বিএনপির সমাবেশে যাচ্ছে: মান্না

    ১৪ দলীয় জোট ছাড়ল বাংলাদেশ জাসদ

    টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, নেই তাসকিন

    স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড বয়ের বিরুদ্ধে রোগীকে ধর্ষণের অভিযোগ

    ‘উপাত্ত সুরক্ষা আইন’ ঢেলে সাজানোর দাবি টিআইবির

    মরীচিকা পড়া সেতুর কাজ পুনরায় শুরু, অনিয়ম নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ 

    সেনাবাহিনীতে যুক্ত হলো নতুন সামরিক বিমান

    সরকারের সব লেনদেন ‘নগদে’ করার পরামর্শ সংসদীয় কমিটির