Alexa
রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদ

অভিযুক্ত চিকিৎসকের নিবন্ধন বাতিলের দাবি বিএইচআরএফের 

আপডেট : ১২ আগস্ট ২০২২, ১৮:৪৬

জাতীয় প্রেসক্লাব চত্বরে বিএইচআরএফ প্রতিবাদ সমাবেশে করে। ছবি: আজকের পত্রিকা   পেশাগত দায়িত্ব পালনকালে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান মিসবাহের ওপর হামলায় নেতৃত্ব দেওয়া চিকিৎসকের বিএমডিসির নিবন্ধন স্থায়ীভাবে বাতিলের দাবি জানিয়েছে বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম (বিএইচআরএফ)।

একই সঙ্গে হামলায় সহায়তাকারী পুলিশের এসআইয়ের শাস্তি এবং অবৈধ ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলে এমডিসি ভবনের সামনে কর্মসূচি পালনের হুঁশিয়ারিও দিয়েছে স্বাস্থ্য সাংবাদিকদের সংগঠনটি।

আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাব চত্বরে বিএইচআরএফ আয়োজিত প্রতিবাদ সমাবেশে এ দাবি জানানো হয়। 
 
এ সময় ফোরামের সভাপতি রাশেদ রাব্বি বলেন, হাসান মিসবাহর ওপর হামলাকারী চিকিৎসক ডা. এইচ এম ওসমানীর বিএমডিসির সনদ বাতিল করতে হবে। আগামী ১৫ দিনের মধ্যে ওই চিকিৎসকের রেজিস্ট্রেশন (নিবন্ধন) বাতিল করা না হলে পরবর্তী কর্মসূচি বিএমডিসি ভবনের সামনে পালন করা হবে। তাতেও দাবি আদায় না হলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সামনে কর্মসূচি পালন করা হবে।

রাশেদ রাব্বি বলেন, একশ্রেণির মানুষ সাংবাদিক নির্যাতন করে অনুসন্ধান বন্ধ করতে চায়। সত্যকে মাটিচাপা দিতে চায়। এরা দেশ ও জাতির শত্রু। কামরাঙ্গীরচর চরে অনুমোদন ছাড়া অবৈধ ক্লিনিক চালু রয়েছে এমন তথ্য অনুসন্ধান করতে গিয়ে আমাদের সহকর্মী হাসান মিসবাহ হাসপাতালের মালিক ডা. এইচ এম ওসমানীর নেতৃত্বে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। আমরা আশ্চর্য হয়েছি সাংবাদিক আক্রান্ত হওয়ার পর পুলিশের সহায়তার পরিবর্তে কামরাঙ্গীরচর চর থানার এসআই নিজেই সাংবাদিক নির্যাতনে অংশ নেন। জনগণের সেবক পুলিশ নিজেই হামলায় জড়িয়ে পরেন। আমরা সেই এসআইয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাই। সেই সঙ্গে অবৈধ চিকিৎসা প্রতিষ্ঠান এসপিএ ডায়াগনস্টিক সেন্টার স্থায়ীভাবে বন্ধেরও দাবি জানান এই সাংবাদিক নেতা।

ফোরামের সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেলের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মোস্তফা মোজ্জাম্মেল কমল, কার্যনির্বাহী সদস্য আয়নাল হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক কার্যনির্বাহী সদস্য গোলাম মুর্তজা ধ্রুব এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী কমিটির সদস্য মাইনুল ইসলাম। 

এর আগে গত মঙ্গলবার রাজধানীর কামরাঙ্গীরচরের এসপিএ ডায়াগনস্টিক সেন্টারে বিএমডিসির সনদ ছাড়াই রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে এমন খবর নিয়ে পেশাগত দায়িত্ব পালনকালে ইনডিপেনডেন্ট টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান মিসবাহ’র ওপর হামলা চালায় ওই হাসপাতালের সংশ্লিষ্টরা। এ সময় তার ক্যামেরাম্যান ও গাড়ি চালককে মারধর করে ক্যামেরা ও গাড়ি ভাঙচুর করা হয়। হাসান মেসবাহ বর্তমানে রাজধানী একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    মধ্যরাতে উত্তপ্ত ইডেন, গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ায় হল ছাড়া ছাত্রলীগ নেত্রী

    রাজধানীতে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু, গৃহকর্তার দাবি আত্মহত্যা

    শ্রীপুরে যুবককে তুলে নিয়ে রাতভর নির্যাতন, পরে মৃত্যু

    জামালপুরে রিকশাচালককে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন, গ্রেপ্তার ১

    নিরাপত্তা কর্মী সেজে মাদকের কারবার, অবশেষে ধরা 

    শ্রমিক স্বার্থ বিরোধী বিধি বাতিলের দাবি 

    মধ্যরাতে উত্তপ্ত ইডেন, গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ায় হল ছাড়া ছাত্রলীগ নেত্রী

    রাজধানীতে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু, গৃহকর্তার দাবি আত্মহত্যা

    ফুটবলারদের জন্য বিশেষ অ্যাপ আনছে ফিফা 

    শ্রীপুরে যুবককে তুলে নিয়ে রাতভর নির্যাতন, পরে মৃত্যু

    বোয়ালমারীতে এক পরিচিতের বাসায় আত্মগোপনে ছিলেন রহিমা বেগম: দৌলতপুরের ওসি

    খুলনায় নিখোঁজ রহিমা বেগম ফরিদপুর থেকে জীবিত উদ্ধার