Alexa
রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

বিএনপির সমাবেশস্থলে ছাত্রলীগের হামলা ও ভাঙচুরের অভিযোগ

আপডেট : ১২ আগস্ট ২০২২, ১৬:০৪

সিসিটিভি ক্যামেরা থেকে নেওয়া সমাবেশস্থলের ছবি। ছবি: আজকের পত্রিকা  লক্ষ্মীপুর জেলা বিএনপির সদস্যসচিব সাহাবুদ্দিন সাবুর বাড়ির সামনে বিএনপির সমাবেশস্থলে ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা চালিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ সময় সমাবেশস্থলের মঞ্চ ও চেয়ার ভাঙচুর করা হয় বলে অভিযোগ রয়েছে। তবে এ হামলার সঙ্গে তাঁরা জড়িত নয় বলে দাবি করেছেন জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি।

আজ শুক্রবার দুপুরে এ হামলার ঘটনা ঘটেছে বলে জানা গেছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। শুক্রবার বিকেল ৪টার দিকে কেন্দ্রীয় বিএনপির কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির উদ্যোগে এই সমাবেশ করার কথা ছিল।

জেলা বিএনপির সদস্যসচিব সাহাবুদ্দি সাবু অভিযোগ করে বলেন, ‘এটি একটি ন্যক্কারজনক ঘটনা। আমার বাসভবনের সামনে সমাবেশের আয়োজন করা হয়েছে। সেই অনুষ্ঠানে ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। পাশাপাশি বাসভবনের দিকেও ইট-পাটকেল ছুড়েছে। অনতিবিলম্বে ছাত্রলীগের সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।’

জেলা যুবদলের আহ্বায়ক রেজাউল করিম লিটন বলেন, ‘কেন্দ্রীয় বিএনপির কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির সদস্যসচিব সাহাবুদ্দিন সাবুর বাসভবনের সামনে সমাবেশের আয়োজন করা হয়। ইতিমধ্যে সমাবেশস্থলে নেতা-কর্মীরা জড়ো হচ্ছিলেন। বিনা উসকানিতে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ছাত্রলীগের নেতা-কর্মীরা সমাবেশস্থলে হামলা চালিয়ে ভাঙচুর করে।’ এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। সেই সঙ্গে পুলিশের সামনে এই হামলা চালানো হলেও পুলিশ কোনো ভূমিকা নেয়নি বলে অভিযোগ করেন তিনি।

জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি জানান, বিএনপির অন্তর্কোন্দলে নিজেরাই হামলা চালিয়ে ছাত্রলীগের নেতা-কর্মীদের ওপর দোষ চাপাচ্ছেন। এই হামলার সঙ্গে ছাত্রলীগের কোনো নেতা-কর্মী জড়িত নন। এ ছাড়া বিকেলে জেলা ছাত্রলীগের উদ্যোগে একটি বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হবে। ওই বিক্ষোভ সমাবেশ পালন করার জন্য ছাত্রলীগের নেতা-কর্মীরা শহরে অবস্থান নেন।

এ বিষয়ে লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম মোস্তফা জানান, হামলার বিষয়টি শুনে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এখন পর্যন্ত কোনো অভিযোগ পাননি বলে জানান তিনি। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    হাসপাতালে চিকিৎসকের অপেক্ষায় থেকে শিশু মৃত্যুর অভিযোগ, চিকিৎসকসহ আটক ২ 

    মরীচিকা পড়া সেতুর কাজ পুনরায় শুরু, অনিয়ম নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ 

    ইডেন কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, সভাপতি রিভাসহ আহত ১০

    এক জেলা পরিষদেই বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন চেয়ারম্যানসহ ৭ জন

    খাটের নিচ থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী আটক

    এসএসসি পরীক্ষার্থীকে উত্ত্যক্ত করাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষ, থানায় মামলা 

    হাসপাতালে চিকিৎসকের অপেক্ষায় থেকে শিশু মৃত্যুর অভিযোগ, চিকিৎসকসহ আটক ২ 

    মেয়ের জিম্মায় বাড়ি ফিরলেন রহিমা বেগম

    টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, নেই তাসকিন

    স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড বয়ের বিরুদ্ধে রোগীকে ধর্ষণের অভিযোগ

    ‘উপাত্ত সুরক্ষা আইন’ ঢেলে সাজানোর দাবি টিআইবির

    মরীচিকা পড়া সেতুর কাজ পুনরায় শুরু, অনিয়ম নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ