Alexa
রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

ভোরে নিলাম ডেকে সম্পত্তি বিক্রি: কুষ্টিয়ার ডিসি–এসপি ও ব্র্যাক ব্যাংকের এমডিকে তলব

আপডেট : ১১ আগস্ট ২০২২, ২১:১৭

ভোরে নিলাম ডেকে সম্পত্তি বিক্রি: কুষ্টিয়ার ডিসি–এসপি ও ব্র্যাক ব্যাংকের এমডিকে তলব আদালতের আদেশ অমান্য করে ১২৩ কোটি টাকার সম্পত্তি ১৫ কোটি টাকায় নিলামে বিক্রি করার ঘটনায় ব্র্যাক ব্যাংকের এমডি সেলিম আরএফ হোসাইন, কুষ্টিয়ার ডিসি মোহাম্মদ সাইদুল ইসলাম, এসপি মো. খায়রুল আলম, সদর থানার ওসি মো. সাব্বিরুল আলম ও সম্পত্তির ক্রেতা ব্যবসায়ী আব্দুর রশিদকে তলব করেছেন হাইকোর্ট।

আগামী ২১ আগস্ট তাঁদের আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। একই সঙ্গে ২৪ ঘণ্টার মধ্যে ওই সম্পত্তি আগের অবস্থায় ফিরিয়ে দিয়ে মালিক শফিকুল ইসলামকে দখল বুঝিয়ে দিতে বলেছেন আদালত।

আদালত অবমাননার আবেদনের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি একেএম রবিউল হাসানের বেঞ্চ এ আদেশ দেন।

আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ওয়ায়েস আল হারুনী।

ওয়ায়েস আল হারুনী জানান, আদালতের আদেশ অমান্য করে প্রশাসনের সহযোগিতায় ভোরবেলা ১২৩ কোটি টাকার সম্পত্তি ১৫ কোটি টাকায় নিলামে বিক্রি করা হয়েছে। বিষয়টি নজরে আনার পর আদালত তাঁদের তলব করেছেন। আর মালিককে সম্পত্তি বুঝিয়ে দিয়ে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে ঋণের কিস্তি পরিশোধে ব্যর্থ হলে মেসার্স বিশ্বাস ট্রেডার্স, ভিআইপি রাইস মিল ও মেসার্স ভিআইপি ফ্লাওয়ার মিলের মালিক ব্যবসায়ী শফিকুল ইসলামের সম্পত্তি বিক্রি করতে চলতি বছরের ২৪ মার্চ নিলাম বিজ্ঞপ্তি দেয় ব্র্যাক ব্যাংক। পরে ঋণ পরিশোধ করা হবে এমন শর্তে নিলাম স্থগিত রাখতে ব্র্যাক ব্যাংক এবং বাংলাদেশ ব্যাংক বরাবর আবেদন করেন ব্যবসায়ী শফিকুল ইসলাম। ওই আবেদনে সাড়া না পেয়ে হাইকোর্টে আবেদন করেন তিনি।

ব্যবসায়ী শফিকুল ইসলামের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২ আগস্ট নিলাম বিজ্ঞপ্তির কার্যকারিতা তিন মাসের জন্য স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। একই সঙ্গে শর্ত হিসেবে এক মাসের মধ্যে ২০ কোটি টাকা পরিশোধ করতে বলা হয়।

এ ছাড়া আরও ৬ কোটি টাকা এক বছরের মধ্যে পরিশোধ করতে বলেন আদালত। আর আদেশ বাস্তবায়ন করতে ব্যর্থ হলে রুল খারিজসহ ৫ লাখ টাকা জরিমানা করা হবে বলেও আদেশে উল্লেখ করা হয়।

এদিকে উচ্চ আদালতের আদেশ লঙ্ঘন করে গত ৫ আগস্ট ভোরে পুলিশের সহযোগিতায় নিলাম সম্পন্ন করা হয়। কুষ্টিয়ার চাল ব্যবসায়ী আব্দুর রশিদ ওই সম্পত্তি নিলামে কেনেন। এরপরই নিলামের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    মরিয়ম মান্নানকে অনলাইনে ‘হেনস্তাকারীরা’ সিআইডির নজরে

    হাসপাতালে চিকিৎসকের অপেক্ষায় থেকে শিশু মৃত্যুর অভিযোগ, চিকিৎসকসহ আটক ২ 

    মেয়ের জিম্মায় বাড়ি ফিরলেন রহিমা বেগম

    স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড বয়ের বিরুদ্ধে রোগীকে ধর্ষণের অভিযোগ

    সেনাবাহিনীতে যুক্ত হলো নতুন সামরিক বিমান

    ইডেন কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, সভাপতি রিভাসহ আহত ১০

    মরিয়ম মান্নানকে অনলাইনে ‘হেনস্তাকারীরা’ সিআইডির নজরে

    হাসপাতালে চিকিৎসকের অপেক্ষায় থেকে শিশু মৃত্যুর অভিযোগ, চিকিৎসকসহ আটক ২ 

    মেয়ের জিম্মায় বাড়ি ফিরলেন রহিমা বেগম

    টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, নেই তাসকিন

    স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড বয়ের বিরুদ্ধে রোগীকে ধর্ষণের অভিযোগ

    ‘উপাত্ত সুরক্ষা আইন’ ঢেলে সাজানোর দাবি টিআইবির