Alexa
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২

সেকশন

epaper
 

তারকা সংকট দেখা দিতে পারে এবারের বিপিএলে

আপডেট : ১২ আগস্ট ২০২২, ১৩:০৮

তারকা সংকট দেখা দিতে পারে এবারের বিপিএলে আগামী বছরের জানুয়ারিতে শুরু হবে দক্ষিণ আফ্রিকার নতুন টি-টোয়েন্টি লিগ। জানা গেছে, উদ্বোধনী মৌসুমের জন্য ৩০ জন বিদেশি ক্রিকেটারের সঙ্গে তারা চুক্তিও সেরে ফেলেছে। প্রায় একই সময় শুরু হতে যাচ্ছে আরব আমিরাতের টি-টোয়েন্টি লিগও। সেখানেও অনেক তারকা ক্রিকেটার চুক্তিবদ্ধ হয়েছেন।

একই সময়ে শুরু হওয়ার কথা বাংলাদেশ প্রিমিয়ার লিগও (বিপিএল)। ফেব্রুয়ারিতে যখন বিপিএল শেষ লগ্নে চলে আসবে, ঠিক তখনই আবার শুরু পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। স্বাভাবিকভাবে সেখানেও বসবে তারকাদের হাট।প্রায় একই সময়ে শুরু হতে চলা অন্য তিন লিগ যেভাবে একের পর এক নামীদামি খেলোয়াড়দের দলে ভেড়াচ্ছে, তাতে বিপিএলে দেখা দিতে পারে তারকা সংকট। 

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ কর্তৃপক্ষ অবশ্য এখনো ক্রিকেটারদের নাম প্রকাশ করেনি। তারা জানিয়েছে, ক্রিকেটারদের সংখ্যা আরও বাড়তে পারে। কয়েক সপ্তাহ পরেই নিলামের আয়োজন করা হবে। লিগ কর্তৃপক্ষ নাম না জানালেও গতকাল ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো বেশ কয়েকজন তারকা ক্রিকেটারের নাম প্রকাশ করেছে। যেখানে আছেন জস বাটলার, লিয়াম লিভিংস্টোন ও জেসন হোল্ডারের মতো তারকারা।

দক্ষিণ আফ্রিকা লিগের প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি ১৭ জন ক্রিকেটার স্কোয়াডে রাখতে পারবে। তাঁদের মধ্যে ৫ জনের সঙ্গে দলগুলো সরাসরি চুক্তি করতে পারবে। এর মধ্যে ৩ বিদেশি ও একজন করে দক্ষিণ আফ্রিকার জাতীয় কিংবা অভিষেক না হওয়া ক্রিকেটারকে নিতে হবে। একাদশে চার বিদেশিকে রাখার অনুমতিও দেওয়া হতে পারে। 

এদিকে, জানুয়ারিতেই আরব আমিরাতে শুরু হবে ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি। টুর্নামেন্ট কর্তৃপক্ষ গত সোমবার তারকা ক্রিকেটারদের নাম ঘোষণা করেছে। যাঁদের মধ্যে আছেন আন্দ্রে রাসেল, মঈন আলী, ওয়ানিন্দু হাসারাঙ্গা, অ্যালেক্স হেলস, শিমরন হেটমায়ার, ক্রিস জর্ডান ও মুজিব উর রহমানরা। 

পিএসএলেও এই খেলোয়াড়েরা নিয়মিত খেলে থাকেন। ধারণা করা হচ্ছে, তারকা ক্রিকেটারেরা দক্ষিণ আফ্রিকা ও আরব আমিরত লিগ শেষ করে পিএসএল খেলতে যাবেন। আর নিজেদের টুর্নামেন্টে সব পাকিস্তানি ক্রিকেটাররা তো থাকছেনই। তাই বিপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো পাকিস্তানিদেরও পাচ্ছে না। শেষ পর্যন্ত বড় তারকারা বাংলাদেশে না এলে রং হারাবে এবারের বিপিএল।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    মেসির রেকর্ডের রাতে পিএসজির হোঁচট

    টিভিতে আজকের খেলা (৬ অক্টোবর, ২০২২, বৃহস্পতিবার)

    ক্লপের ভাষা বোঝেন না নুনেজ

    সিঙ্গাপুরের ২ গোলে জিতল বাংলাদেশ

    সাকিবের দেরি নিয়ে বিসিবির ব্যাখ্যা

    আইসিসির মাস সেরার মনোনয়নে জ্যোতি

    বিএনপির রাজনীতি বিদ্যুৎবিহীন খাম্বার মতো আশাহীন ও অন্তঃসারশূন্য: ওবায়দুল কাদের

    দখলমুক্ত হয়নি জঙ্গল সলিমপুর

    বিচ্ছেদের পর স্ত্রীকে হত্যা, সাবেক স্বামী গ্রেপ্তার

    মুক্তাগাছায় ছুরিকাঘাতে কাউন্সিলরের ছেলে নিহত

    পূজা উপলক্ষে নৌকাবাইচ নদীর তীরে মানুষের ভিড়

    শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে মানববন্ধন