Alexa
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২

সেকশন

epaper
 

সরকারের বিদায় নেওয়ার সময় ঘনিয়ে এসেছে: মির্জা ফখরুল

আপডেট : ০৯ আগস্ট ২০২২, ১৬:০৩

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি নির্যাতন-নিপীড়ন ও নেতা-কর্মীদের ওপর হামলা ও গ্রেপ্তার করে ক্ষমতায় থাকা যাবে না। আওয়ামী সরকারের বিদায় নেওয়ার সময় ঘনিয়ে এসেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে আজ মঙ্গলবার সরকারকে হুঁশিয়ার করে দিয়ে এসব কথা বলেন মির্জা ফখরুল। বিবৃতিতে দেশের বিভিন্ন জায়গায় দলের নেতা-কর্মীদের ওপর হামলা ও গ্রেপ্তারের অভিযোগ করেন বিএনপি মহাসচিব। 

বিবৃতিতে বলা হয়, ঝালকাঠি জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম জামাল নিজ এলাকা থেকে ঢাকায় আসার পথে আওয়ামী যুবলীগ-ছাত্রলীগ সন্ত্রাসীরা তাঁর গাড়ির পথরোধ করে লাঠি, রড ও হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে। ভোলায় পুলিশের গুলিতে ছাত্রদল নেতা ও স্বেচ্ছাসেবক দলের নেতার মর্মান্তিক মৃত্যু এবং জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কর্মসূচি পালনের সময় কুষ্টিয়া, ব্রাহ্মণবাড়িয়া ও চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষক দলের নেতাদের পুলিশ গ্রেপ্তার করেছে। 

এসব ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘সরকারের দুঃশাসনে এখন মানুষের জানমালের ন্যূনতম নিরাপত্তাটুকুও নেই। বাড়ি থেকে বের হয়ে নিরাপদে বাড়ি ফেরার সামান্যতম গ্যারান্টি নেই। চারদিকে গুম, খুন, অপহরণ, হামলা ও গ্রেপ্তার-আতঙ্কে দেশবাসী সর্বদা আতঙ্কিত।’

মির্জা ফখরুল বলেন, ‘বিএনপিসহ দেশের অন্যান্য রাজনৈতিক দলগুলোকে তাদের গণতান্ত্রিক অধিকার অর্থাৎ সভা, সমাবেশ ও মিছিল করার সংবিধান স্বীকৃত অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। আওয়ামী দুঃশাসনের ভয়াবহতায় স্বাধীন সার্বভৌম বাংলাদেশ এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে। বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করতে ধারাবাহিকভাবে নেতা-কর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক মামলা এবং গ্রেপ্তার করে কারাবন্দী করা হচ্ছে। এসব ঘটনা আওয়ামী জুলুমবাজ সরকারের নিষ্ঠুর শাসনেরই নিরবচ্ছিন্ন অংশ।’ 

বিবৃতিতে ঝালকাঠি জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম জামালের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান বিএনপির মহাসচিব। একই সঙ্গে গ্রেপ্তার হওয়া কৃষক দলের নেতাদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারসহ অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি করেন তিনি। 

মন্তব্য ( ১ )

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিএনপির রাজনীতি বিদ্যুৎবিহীন খাম্বার মতো আশাহীন ও অন্তঃসারশূন্য: ওবায়দুল কাদের

    সুলতানা কামালেরা আওয়ামী অধিকার রক্ষার কর্মী: রিজভী

    তথ্য না চাওয়ার প্রজ্ঞাপনকে ‘ভয়াবহ’ বলছে বিএনপি

    বিএনপির মুখে অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা শোভা পায় না: কাদের

    পাওয়ার গ্রিডে বিপর্যয় দুর্ঘটনা নয়, সরকারের ব্যর্থতা: মির্জা ফখরুল

    আন্দোলনে বিএনপির সঙ্গে থাকার প্রতিশ্রুতি অলি আহমদের

    অশান্ত সাগরে টহল কমের সুযোগ নিচ্ছে পাচারকারীরা

    মাইক্রোর ওপর উঠে গেল বাস, নিহত ৬

    ইউএস-বাংলার আকর্ষণীয় অফার ‘হোটেল ফ্রি’

    পটিয়ায় পাহাড়ি সন্ত্রাসীদের গুলিতে এক কৃষক নিহত

    ১২ হাজার কারখানায় উৎপাদন ব্যাহত

    সবাইকে ‘স্মারক উপহার’ দেবে সিলেট বিভাগীয় ক্রিকেট অ্যাসোসিয়েশন