Alexa
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

ট্রাম্পের বাড়িতে এফবিআইয়ের অভিযান

আপডেট : ০৯ আগস্ট ২০২২, ১০:১২

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছে এফবিআই। ছবি: টুইটার সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই)। স্থানীয় সময় সোমবার (৮ আগস্ট) ফ্লোরিডার পাম বিচে নিজের বিলাসবহুল মার-এ-লাগো রিসোর্টে অভিযানের বিষয়টি জানান ট্রাম্প। এক বিবৃতিতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট, এফবিআইয়ের তল্লাশির এ অভিযোগ করেন বলে জানিয়েছে বিবিসি। 

এফবিআইয়ের এই অভিযানের সঙ্গে ট্রাম্পের বিরুদ্ধে সরকারি গোপন নথি সরানোর অভিযোগে মার্কিন বিচার বিভাগের তদন্তের যোগসূত্র থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। সাবেক মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে চলা তদন্তের মধ্যে এটি অন্যতম। 

ট্রাম্প বিবৃতিতে বলেন, ‘এটি জাতির জন্য অন্ধকার সময়। সরকারি সংস্থাগুলোর সঙ্গে কাজ ও সহযোগিতা করার পরও আমার বাড়িতে এই অঘোষিত অভিযানের দরকার ছিল না। এমনকি তারা আমার লকার ভেঙেছে।’ 

ট্রাম্প আরও বলেন, রিসোর্টটি বর্তমানে অবরুদ্ধ। সেখানে তল্লাশি অভিযান চালানো এবং দখল করে রাখা হয়েছে। তবে কেন অভিযান চালানো হয়েছে তা জানাননি তিনি। 

এফবিআইয়ের অভিযানের সময় ট্রাম্প তাঁর বাড়িতে ছিলেন না। ছবি: টুইটার এদিকে মার্কিন গণমাধ্যম সিএনএন জানিয়েছে, এফবিআইয়ের অভিযানের সময় ট্রাম্প তাঁর বাড়িতে ছিলেন না। তবে এফবিআইয়ের কাছে সার্চ ওয়ারেন্ট ছিল। এ ছাড়া অজ্ঞাত দু’টি সূত্রের বরাত দিয়ে সিএনএন আরও বলছে, গোপন নথি খুঁজে পেতেই এই অভিযান চালানো হয়েছে। 

যুক্তরাষ্ট্রের আইন অনুযায়ী, মার্কিন প্রেসিডেন্টদের সব চিঠি, কাজ সংশ্লিষ্ট নথি ও ইমেইল ন্যাশনাল আর্কাইভের কাছে হস্তান্তর করতে হয়। ধারণা করা হচ্ছে, ট্রাম্প ক্ষমতা ছাড়ার সময় হোয়াইট হাউস থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ সরকারি কাগজপত্র ফ্লোরিডায় নিয়ে গিয়েছিলেন। আর এমন অভিযোগের তদন্ত করতেই তাঁর বাড়িতে যায় এফবিআই এজেন্টরা। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    রাশিয়ার সঙ্গে সার্বিয়ার বিশেষ চুক্তিতে পশ্চিমা বিশ্বের উদ্বেগ

    চীনের কাছে ঋণ মওকুফের আহ্বান জানাতে পাকিস্তানকে যুক্তরাষ্ট্রের পরামর্শ

    রিজার্ভ থেকে সেনা আহ্বান ভুল ছিল: ক্রেমলিন

    জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের শেষকৃত্য সম্পন্ন

    কংগ্রেস সভাপতির লড়াই থেকে ছিটকে গেলেন অশোক গেহলট

    ফ্লোরিডা উপকূলে ধেয়ে যাচ্ছে শক্তিশালী হারিকেন ইয়ান

    চোখ ওঠা নিয়ে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ

    ‘ভার্চুয়াল অ্যাকাউন্ট ফর পেমেন্ট’ সল্যুশন চালু করল স্ট্যান্ডার্ড চার্টার্ড

    ইউরোপে গ্যাস সরবরাহ লাইনে ছিদ্র, অভিযোগের আঙুল রাশিয়ার দিকে

    ইস্টার্ন ব্যাংকের ব্যবস্থাপনায় টিএমএসএসের জন্য ১,২২৪ মিলিয়ন টাকা সংগ্রহ

    সাফজয়ী দলকে সংবর্ধনা দিল বাংলাদেশ সেনাবাহিনী 

    বছরের প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয় বাংলাদেশের