Alexa
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২

সেকশন

epaper
 

চট্টগ্রাম গণপরিবহনের নতুন ভাড়া কার্যকর, সর্বনিম্ন ভাড়া ১০ টাকা

আপডেট : ০৮ আগস্ট ২০২২, ২০:০৪

বিআরটিএর মোবাইল কোর্ট অভিযানে ১০টি বাসকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ছবি: আজকের পত্রিকা জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ায় চট্টগ্রামে গণপরিবহনের বর্ধিত ভাড়ার তালিকা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। সর্বনিম্ন ভাড়া ১০ টাকা রেখে গতকাল রোববার নতুন ভাড়ার তালিকা দেওয়া হয়েছে। যা আজ সোমবার থেকে কার্যকর হয়েছে। বর্তমান ভাড়া প্রতি কিলোমিটারে ৩৫ পয়সা বাড়িয়ে ২ টাকা ১৫ পয়সা নির্ধারণ করা হয়েছে। অতিরিক্ত ভাড়া নিলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন বিআরটিএ চট্টগ্রাম। 

বিআরটিএ চট্টগ্রামের সহকারী পরিচালক মো. আতিকুর রহমান আজকের পত্রিকাকে বলেন, ‘গতকাল রোববার নতুন ভাড়ার তালিকা দেওয়া হয়েছে। আজ (সোমবার) থেকে তা কার্যকর করা হবে। তালিকার বাইরে কেউ অতিরিক্ত ভাড়া নিলে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। আজ থেকে আমাদের মোবাইল কোর্ট মাঠে অভিযান শুরু করেছে। তবে সিএনজি চালিত গণপরিবহনে এই ভাড়া কার্যকর হবে না। তা আগের ভাড়াতেই চলবে।’ 

এদিকে নতুন ভাড়া কার্যকরের পর সোমবার নগরের দামপাড়া এবং পলোগ্রাউন্ড এলাকায় অভিযান পরিচালনা করে বিআরটিএ। অভিযানে দুজন ম্যাজিস্ট্রেট ভাড়ার তালিকা প্রদর্শন না করায় ১০টি বাসকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। তা ছাড়া গাড়ির কাগজপত্র ঠিক না থাকায় আরও ৪টি বাসকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়। 

নতুন ভাড়ার তালিকা অনুযায়ী—১ নম্বর রুটে কর্ণফুলী ব্রিজ থেকে নিউ মার্কেট (১০ কিলোমিটার) ২৫ টাকা, ২ নম্বর রুটে কালুরঘাট থেকে নিউ মার্কেট (১৪ কিলোমিটার) ৩৫ টাকা, ৩ নম্বর রুটে ফতেয়াবাদ থেকে নিউমার্কেট (১৪ দশমিক ৫ কিলোমিটার) ৩৬ টাকা, ৪ নম্বর রুটে নিউমার্কেট থেকে ভাটিয়ারি (১৫ কিলোমিটার) ৩৮ টাকা, ৫ নম্বর রুটে নিউমার্কেট থেকে বিমান বন্দর (১৮ দশমিক ৬০ কিলোমিটার) ৪৭ টাকা, ৬ নম্বর রুটে লালদীঘির পাড় থেকে সী বিচ (১৬ দশমিক ৬০ কিলোমিটার) ৪২ টাকা, ৭ নম্বর রুটে কোতোয়ালি থেকে ভাটিয়ারি (১৬ দশমিক ১০ কিলোমিটার) ৪০ টাকা, ৮ নম্বর রুটে নিউ মার্কেট থেকে অক্সিজেন পর্যন্ত (৮ কিলোমিটার) ২০ টাকা, ১০ নম্বর রুটে কালুরঘাট থেকে সী বিচ (২৫ কিলোমিটার) ৬৩ টাকা এবং ১১ নম্বর রুটে ভাটিয়ারি থেকে সী বিচ (২৩ কিলোমিটার) ৫৮ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    কক্সবাজার-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

    হাসপাতালে নবজাতক রেখে পালালেন মা

    টেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরও ২ নারীর মরদেহ উদ্ধার, মৃত বেড়ে ৬

    জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণ এখনো স্পষ্ট নয়: তদন্ত কমিটির প্রধান

    কবিরহাটে বিয়ে বাড়িতে কিশোরীকে ধর্ষণ

    কক্সবাজারে লাখো পর্যটকের সমাগম

    কৃষকের কপালে চিন্তার ভাঁজ

    থাইল্যান্ডের কাছে ধরা খেল পাকিস্তান

    শিশু-কিশোরদের হাতে স্টিয়ারিং, সড়কে আতঙ্ক

    সব ডিভাইসের জন্য একক চার্জার আনতে ইইউ পার্লামেন্টে প্রস্তাব পাস

    বিএনপির রাজনীতি বিদ্যুৎবিহীন খাম্বার মতো আশাহীন ও অন্তঃসারশূন্য: ওবায়দুল কাদের

    দখলমুক্ত হয়নি জঙ্গল সলিমপুর