Alexa
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

ভাইস চ্যান্সেলর পদক পেলেন শাবিপ্রবির তিন শিক্ষক

আপডেট : ০৮ আগস্ট ২০২২, ১৬:৩৭

ভাইস চ্যান্সেলর পদকপ্রাপ্ত শিক্ষকদের ক্রেস্ট ও চেক প্রদান করা হচ্ছে। ছবি: আজকের পত্রিকা গবেষণা অবদানের জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ভাইস চ্যান্সেলর পদক ২০২১ পেয়েছেন তিন শিক্ষক। আজ সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সিন্ডিকেট সভাকক্ষে পদকপ্রাপ্ত শিক্ষকদের ক্রেস্ট ও চেক প্রদান করা হয়।

এতে অ্যাপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজি ক্যাটাগরিতে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্সেস বিভাগের অধ্যাপক ড. মো. তামেজ উদ্দিন, লাইফ সায়েন্সেস ক্যাটাগরিতে জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড.  মোহাম্মদ জাকির হোসেন এবং ফিজিক্যাল সায়েন্সেস ক্যাটাগরিতে ওশেনোগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপক সুব্রত সরকার এই পদক পেয়েছেন।

অনুষ্ঠানে সাস্ট রিসার্চ সেন্টারের পরিচালক অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। 

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ পদকপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বলেন, ‘একটি বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানসম্পন্ন করতে গবেষণা বৃদ্ধির বিকল্প নেই। এই লক্ষ্য অর্জনে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় ১ কোটি টাকার গবেষণা বাজেট ৮ কোটি টাকায় উন্নীত করা হয়েছে। আগামী বছরে গবেষণা বরাদ্দ ১০ কোটি টাকায় উন্নীত করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আমরা প্রত্যাশা করি ভাইস চ্যান্সেলর পদক এ বিশ্ববিদ্যালয়ের গবেষকদের আরও উজ্জীবিত করতে কার্যকরী ভূমিকা পালন করবে।’  

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের  ডিন  অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, সাস্ট রিসার্চ সেন্টারের সদস্য অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান, অধ্যাপক মো. মনিরুল ইসলাম, অধ্যাপক ড. এ জেড এম মনজুর রশিদসহ প্রমুখ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    নির্ধারিত বরাদ্দ শেষ, সিলেটের ৩ পাম্পে মিলছে না গ্যাস

    বুধবার দেশে আসছেন মাউন্ট এভারেস্ট বিজয়ী আকি রহমান

    নন্দীগ্রামের সেই প্রধান শিক্ষকের দায়িত্ব নিলেন ইউএনও

    বড়াইগ্রামে মোটরসাইকেলের সঙ্গে ট্রাকের ধাক্কায় স্কুলশিক্ষিকা নিহত

    সিলেটে হিজড়াবেশী যুবক হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬

    পূজার আগেই বকেয়া পাওনার দাবিতে চা শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন

    মরা গরুর মাংস ফেলে পালালেন কসাই

    শাহজাদপুরে শিশুকে অপহরণের পর হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

    নাফ নদী থেকে আবারও অজ্ঞাত ২ জনের মরদেহ উদ্ধার

    চাকরিতে পুনর্বহালের দাবিতে ‘করোনা যোদ্ধাদের’ মানববন্ধন

    ঢামেকে সাত তলা থেকে লাফিয়ে রোগীর আত্মহত্যার চেষ্টা

    ১৯ দিনেও উদ্ধার হয়নি নিখোঁজ ২ মাদ্রাসাছাত্র