Alexa
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

‘শ্রীলঙ্কার মতো বিপর্যয় ঠেকাতেই তেলের দাম বাড়ানো হয়েছে’

আপডেট : ০৭ আগস্ট ২০২২, ১২:০৯

কুমিল্লার বিএডিসি ভবনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। ছবি: আজকের পত্রিকা  দেশ যাতে করে শ্রীলঙ্কার মতো বিপর্যয়ের মুখোমুখি না পড়ে, সে জন্যই জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ড. মো. আব্দুর রাজ্জাক। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের অস্থিরতা মোকাবিলার জন্য সরকার তেলের দাম বাড়াতে বাধ্য হয়েছে বলেও জানান তিনি। 

কুমিল্লার পদুয়ার বাজারে আজ রোববার সকালে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) ভবনে ফলদ, সৌরশক্তিচালিত ডাগওয়েল ও ড্রিপ সেচ প্রদর্শনীর প্লট স্থাপন ও বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনের সময় এ কথা বলেন কৃষিমন্ত্রী। 

বিশ্ববাজারে তেলের দাম কমে এলে প্রধানমন্ত্রী আবার তেলের দাম কমিয়ে আনবেন জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী বলেন, ‘তেলের দাম অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে, এর জন্য সরকার দায়ী নয়। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধই এর জন্য দায়ী। যুদ্ধের এই অস্থিরতা মোকাবিলার জন্য সরকার তেলের দাম বাড়াতে বাধ্য হয়েছে, যাতে করে শ্রীলঙ্কার মতো বিপর্যয়ের মুখোমুখি না পড়তে হয়। আমরা সহনশীল পর্যায়ে থাকতে পারি।’ 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষিসচিব মো. সায়েদুল ইসলাম, বিএডিসির চেয়ারম্যান (গ্রেড-১) এ এফ এম হায়াতুল্লাহ। 

এ সময় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজীর আহম্মেদ, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহমেদ, বিএসডিসির প্রকল্প পরিচালক প্রকৌশলী মিজানুর রহমান, কৃষি সম্প্রসারণ কুমিল্লার উপপরিচালক মিজানুর রহমানসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

পরে সকাল ১০টায় কুমিল্লা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বিদ্যমান শস্যবিন্যাসে তৈল ফসলের অন্তর্ভুক্তি এবং ধান ফসলের অধিক ফলনশীল জাতসমূহের উৎপাদন বৃদ্ধি শীর্ষক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।

বাংলাদেশর ধান গবেষণা ইনস্টিটিউটের আয়োজনে এবং কৃষি সম্প্রসারণের সহযোগিতায় এ কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় কুমিল্লা, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলার তিন শতাধিক কৃষি কর্মকর্তা ও কৃষিকাজের সঙ্গে সম্পৃক্তরা অংশ নেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিদ্যালয় থেকে ফেরার পথে স্কুলছাত্রীকে গলা কেটে হত্যার চেষ্টা

    মরীচিকা পড়া সেতুর কাজ পুনরায় শুরু, অনিয়ম নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ 

    এক জেলা পরিষদেই বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন চেয়ারম্যানসহ ৭ জন

    যাবজ্জীবনের প্রথম রায় দিলেন বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব‍্যুনাল

    বাবুল আক্তারের করা দুটি আবেদনই খারিজ

    ছুরিকাঘাতে চাঁদপুর জেলা আ. লীগ নেতাকে হত্যা

    করতোয়া নদী থেকে পাওয়া পিতলের মূর্তি জব্দ 

    সিংড়ায় ভাসমান হাঁসের খামারিদের বিমা চালুর দাবি

    কলেজজীবনে বিনা টিকিটে ট্রেনভ্রমণ, বৃদ্ধ বয়সে পরিশোধ

    বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষাকেন্দ্রে ছেলে

    ঘাট-সংকটে দৌলতদিয়া ফেরিজটে ভোগান্তি

    মেসির সামনে আর থাকলেন মুলার