মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

সেকশন

 

দিল্লিতে বিক্ষোভ সমাবেশ থেকে আটক রাহুল-প্রিয়াঙ্কা

আপডেট : ০৫ আগস্ট ২০২২, ১৫:৫৯

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে বিক্ষোভ সমাবেশ থেকে আটক করেছে পুলিশ। ছবি: টুইটার  রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রসহ বেশ কয়েকজন কংগ্রেস নেতাকে দিল্লি থেকে আটক করেছে পুলিশ। বেকারত্ব, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিসহ নানা অনিয়মের প্রতিবাদে আজ শুক্রবার দিল্লিতে নিজ দলের কার্যালয়ের সামনে বিক্ষোভ করছিলেন কংগ্রেসের নেতারা। সেখান থেকে আটক করা হয়েছে তাঁদের। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, কংগ্রেসপ্রধান সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেসের সংসদ সদস্যরা আজ কালো পোশাক পরে সংসদে ক্রমবর্ধমান বেকারত্ব ও নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদ করেছেন। এ ছাড়া কংগ্রেস নেতারা সরকারের বিরুদ্ধে তদন্ত সংস্থার অপব্যবহারের অভিযোগ তোলেন। এ নিয়ে সংসদে হইচই ও হট্টগোল সৃষ্টি হলে রাজ্যসভার কার্যক্রম স্থগিত করা হয়। পরে নিজ দলের সামনে বিক্ষোভ সমাবেশে যোগ দেন রাহুল গান্ধী।

এদিকে কংগ্রেসের এক বিবৃতিতে বলা হয়েছে, কংগ্রেস ওয়ার্কিং কমিটির সদস্য ও জ্যেষ্ঠ নেতারা আজ ‘প্রধানমন্ত্রী ভবন ঘেরাও’ কর্মসূচির পরিকল্পনা করেছেন। অন্যদিকে লোকসভা ও রাজ্যসভার সংসদ সদস্যরা ‘চলো রাষ্ট্রপতি ভবনে’ কর্মসূচি পালনের পরিকল্পনা করেছেন।

দিল্লিতে বিক্ষোভ সমাবেশ থেকে আটক রাহুল-প্রিয়াঙ্কা এসব কর্মসূচির পরিপ্রেক্ষিতে দিল্লির কিছু অংশে বড় ধরনের জমায়েত নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারি করেছে প্রশাসন। বিধিনিষেধের উল্লেখ করে দিল্লি পুলিশ আজ কংগ্রেসকে বিক্ষোভ সমাবেশের অনুমতি দিতে অস্বীকার করেছিল। 

বর্তমানে রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীসহ আটক অন্য কংগ্রেস নেতাদের দিল্লির কিংসওয়ে ক্যাম্পের পুলিশ লাইনে রাখা হয়েছে। 

পুলিশের হাতে আটক হওয়ার আগে রাহুল গান্ধী বলেছেন, ‘আমরা এখন গণতন্ত্রের মৃত্যু দেখছি। প্রায় এক শতাব্দী আগে ভারত যা তিল তিল করে গড়ে তুলেছিল, আপনাদের চোখের সামনে তা ধ্বংস হয়ে যাচ্ছে। যারাই এর বিরুদ্ধে দাঁড়িয়েছে, তাদের ওপরেই স্বৈরাচারীরা নিষ্ঠুরভাবে আক্রমণ করেছে। তাদের গ্রেপ্তার করেছে, কারাগারে পাঠিয়েছে এবং মারধর করেছে।’ 

রাহুল গান্ধী অভিযোগ করে বলেছেন, ‘মানুষের প্রতিবাদকে দমন করাই সরকারের একমাত্র এজেন্ডা। সরকার চায় না নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, বেকারত্ব, সহিংসতা ইত্যাদি ইস্যু নিয়ে সমাজে বিক্ষোভ-প্রতিবাদ হোক।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    রায়বেরেলি রেখে ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রিয়াঙ্কাকে সংসদে আনার তোড়জোড়

    খাবারে ব্লেড পাওয়া যাত্রীকে অফার দিয়ে শান্ত করতে চাইল এয়ার ইন্ডিয়া

    ভারতে আইসক্রিমে মানুষের আঙুল, প্রস্তুতকারকের লাইসেন্স স্থগিত

    শিখ নেতা পান্নুন হত্যাচেষ্টায় অভিযুক্ত নিখিল গুপ্তাকে যুক্তরাষ্ট্রে প্রত্যর্পণ

    এবার ইভিএম নিয়ে প্রশ্ন তুললেন রাহুল, নেপথ্যে ইলন মাস্কের টুইট

    ফ্রিজে গরুর মাংস পেয়ে ১১ মুসলিমের বাড়ি ভাঙল মধ্যপ্রদেশের পুলিশ

    রোনালদোদের ম্যাচ কোথায় দেখবেন

    ছাগলের চামড়ার ‘নামমাত্র’ মূল্য, পড়ে আছে বাগানে

    রায়বেরেলি রেখে ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রিয়াঙ্কাকে সংসদে আনার তোড়জোড়

    জুরাইনে কোরবানির গরুর মাংস বিক্রির হাট

    জাপান সফরের যাত্রাপথে প্লেন বিড়ম্বনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে