Alexa
রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

গবেষণায় যৌথভাবে কাজ করবে গ্রিন ইউনিভার্সিটি ও গুজরাট ন্যাশনাল ল’ ইউনিভার্সিটি

আপডেট : ০১ আগস্ট ২০২২, ১৯:২৬

গবেষণায় যৌথভাবে কাজ করতে গ্রিন ইউনিভার্সিটি ও ভারতের গুজরাট ন্যাশনাল ল’ ইউনিভার্সিটির চুক্তি। ছবি: সংগৃহীত শিক্ষা ও পারস্পরিক গবেষণা বিনিময়ের লক্ষ্যে গ্রিন ইউনিভার্সিটি ও ভারতের গুজরাট ন্যাশনাল ল’ ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। 

আজ সোমবার গ্রিন ইউনিভার্সিটি উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির ও গুজরাট ল’ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সাঞ্জিব সান্তাকুমার নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন।

চুক্তির আওতায় উভয় প্রতিষ্ঠান আইন বিভাগ সংশ্লিষ্ট যৌথ গবেষণা, বিভিন্ন প্রকাশনা ও অন্যান্য একাডেমিক উপকরণ এবং ছাত্র-শিক্ষক বিনিময় করতে পারবে। সাক্ষাৎকালে তাঁরা যৌথভাবে শিক্ষা ও প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ, কনফারেন্স আয়োজন, শিক্ষার পরিবেশ ও গবেষণার উন্নয়নে সুযোগ সৃষ্টিসহ পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট নানা বিষয় নিয়ে কাজ করবেন বলে জানান। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির ও উপদেষ্টা অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক গ্রিন ইউনিভার্সিটিতে আসা এবং এর সঙ্গে যৌথ সহযোগিতামূলক শিক্ষা কার্যক্রম গ্রহণ করার ব্যাপারে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করায় গুজরাট ন্যাশনাল ল’ ইউনিভার্সিটি টিমকে আন্তরিক ধন্যবাদ জানান। 

এ সময় আইন অনুষদের ডিন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব বলেন, ‘শিক্ষা ও গবেষণা সংক্রান্ত যৌথ কার্যক্রম গ্রহণে উভয় প্রতিষ্ঠান সম্মত হয়েছে। চুক্তির আওতায় আইন বিষয়ে মানসম্মত শিক্ষা বজায়ের লক্ষ্যে ছাত্র-শিক্ষক বিনিময়ের মতো বিষয় যেমন থাকবে, তেমনি লজিস্টিক সাপোর্ট প্রদানেও দুই প্রতিষ্ঠান সর্বাত্মক সহযোগিতা প্রদানে কাজ করবে।’

এ সময় অন্যদের মধ্যে গ্রিন ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম, আইন বিভাগের চেয়ারম্যান ড. পারভেজ আহমেদ এবং আইন বিভাগের শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    যুক্তরাজ্যে উচ্চশিক্ষা: গেটস-কেমব্রিজ স্কলারশিপ

    রোমানিয়ায় পড়াশোনার খুঁটিনাটি

    সমাজবিজ্ঞানীদের অবদান

    মঙ্গলবার থেকে গ্রিন ইউনিভার্সিটিতে ভর্তি মেলা

    দক্ষিণ কোরিয়ায় উচ্চশিক্ষা: কাইস্ট বিশ্ববিদ্যালয় স্প্রিং স্কলারশিপ ২০২৩

    থিসিস নকল করা ঢাবি শিক্ষকের ডিগ্রি বাতিল ও পদাবনতি

    টিকিটসহ ধরা বুকিং সহকারী, বরখাস্ত

    শিল্পবর্জ্যে শীতলক্ষ্যার সর্বনাশ

    বঙ্গবন্ধু সেতুতে গাছবোঝাই ট্রাক উল্টে রেললাইন ব্লক, ট্রেন চলাচল বন্ধ

    মধ্যরাতে উত্তপ্ত ইডেন, গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ায় হল ছাড়া ছাত্রলীগ নেত্রী

    রাজধানীতে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু, গৃহকর্তার দাবি আত্মহত্যা

    ফুটবলারদের জন্য বিশেষ অ্যাপ আনছে ফিফা