বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

সেকশন

 

সৌদিতে বাংলাদেশি আরও এক হজযাত্রীর মৃত্যু

আপডেট : ২৯ জুলাই ২০২২, ১৮:৩০

সৌদিতে বাংলাদেশি আরও এক হজযাত্রীর মৃত্যু চলতি বছর সৌদি আরবে হজ করতে গিয়ে আরও এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। এ নিয়ে এবার বাংলাদেশের ২৪ হজযাত্রীর মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে ৭ জন নারী ও ১৭ জন পুরুষ। সর্বশেষ মারা যাওয়া বাংলাদেশি হলেন নওগাঁ জেলার মো. নাজিম উদ্দিন (৬২)। তিনি ২৭ জুলাই মারা গেছেন বলে ধর্ম মন্ত্রণালয়ের হজ ব্যবস্থাপনাসংক্রান্ত পোর্টালে জানানো হয়েছে।

হজ পালনে গিয়ে মারা যাওয়া অপর ২৩ বাংলাদেশি হলেন—ফেনী জেলার ছাগলনাইয়ার কামাল উদ্দিন মজুমদার, ময়মনসিংহের ফুলবাড়িয়ার মমতাজ বেগম, ঢাকার মোর্শেদ হাসান সিদ্দিকী, ফারজিন সুলতানা ও বিউটি বেগম, সিলেটের বিয়ানীবাজারের বাসিন্দা মো. ফয়জুর রহমান, চাঁপাইনবাবগঞ্জের নাচোলের বাসিন্দা মো. শাহজাহান সিরাজ, কুষ্টিয়ার দৌলতপুরের বাসিন্দা মো. আজিজুল হক, টাঙ্গাইল সদরের বাসিন্দা মো. মুস্তাফিজুর রহমান, ব্রাহ্মণবাড়িয়ার শিরিন আক্তার, নওগাঁর রফিকুল ইসলাম, মো. আব্দুল মোতালিব, রংপুরের পীরগাছার মো. খাইবার হোসেন, মাদারীপুরের লাইলা আক্তার, ঢাকার লালবাগের তপন খন্দকার, সিরাজগঞ্জের রফিকুল ইসলাম, ঢাকার বাড্ডা এলাকার ফাতেমা বেগম, টাঙ্গাইলের মো. আব্দুল গফুর মিয়া, রংপুরের পীরগাছার আবদুল জলিল খান, কুমিল্লা আদর্শ সদরের ধনপুরের মোছা. রামুজা বেগম, জয়পুরহাট সদরের মো. হেলাল উদ্দিন মোল্লা, নোয়াখালী জেলার নুরুল আমিন ও চাঁপাইনবাবগঞ্জের মো. জাহাঙ্গীর কবির।

চলতি বছর বাংলাদেশ থেকে হজে অংশ নিয়েছেন ৬০ হাজার ১৪৬ জন (ব্যবস্থাপনা সদস্যসহ)। হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট শুরু হয় গত ৫ জুন। সৌদি আরবে এই হজযাত্রার শেষ ফ্লাইট ছিল ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হয়েছে গত ১৪ জুলাই। ফিরতি ফ্লাইট শেষ হবে ৪ আগস্ট।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    প্রধানমন্ত্রীর সৌদি আরব ও গাম্বিয়া সফর বাতিল

    চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ

    নয় জেলায় ঝড়-বজ্রপাতে অন্তত ১৪ জনের প্রাণহানি

    ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই মারা গেছেন

    ফেব্রুয়ারি মাসে দেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৫৪৪

    প্রধানমন্ত্রীর প্রেস সচিব মারা গেছেন

    উপজেলা পরিষদ নির্বাচন

    চেয়ারম্যান পদে লড়ার ঘোষণা দিলেন প্রতিমন্ত্রীর ভাই

    ডেমরায় ঈদের ছুটিতে ফাঁকা বাসার ৪ ফ্ল্যাটে দুর্ধর্ষ চুরি

    অন্যের হয়ে জেল খাটার মামলায় দুজনের কারাদণ্ড

    গাইবান্ধায় রেলের চোরাই লোহা বিক্রির সময় আটক ৩

    মানবাধিকারকর্মীর দৃষ্টিতে কতটুকু আধুনিক হলো সৌদি আরব 

    এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের অবসর ও কল্যাণ ট্রাস্ট খাতে বছরে ঘাটতি ৫৬০ কোটি টাকা