Alexa
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

ভ্যাকসিন পরিবহনের টাকা না পাওয়ার অভিযোগ মেডিকেল টেকনোলজিস্টদের

আপডেট : ২৯ জুলাই ২০২২, ১৬:১১

জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) ও জেলা ইপিআই সুপারিন্টেন্ডেন্টের সম্মেলন। ছবি: আজকের পত্রিকা করোনা মহামারির সময় ২০২০ ও ২০২১ সালে জেলা থেকে উপজেলা পর্যায়ে করোনার ভ্যাকসিন পরিবহনের টাকা পাননি বলে অভিযোগ জানিয়েছেন মেডিকেল টেকনোলজিস্টরা (ইপিআই)। আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে অনুষ্ঠিত মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) ও জেলা ইপিআই সুপারিনটেনডেন্টের সম্মেলনে আলোচকেরা এই অভিযোগ জানান। সম্মেলনে সারা দেশের ইপিআই ও জেলা ইপিআই সুপারিনটেনডেন্টদের দেড় শতাধিক প্রতিনিধি অংশ নেন। 

আলোচকেরা জানান, মেডিকেল টেকনোলজিস্টরা সব সময় বঞ্চিত হন। যখন করোনা মহামারি চলছে, তখন ভ্যাকসিন দেওয়া ও করোনা পরীক্ষার জন্য স্যাম্পল সংগ্রহ এই টেকনোলজিস্টরা করেন। কিন্তু প্রশিক্ষণের বিষয় এলে সংশ্লিষ্ট অন্য পেশাজীবীরা প্রশিক্ষণ পান, বঞ্চিত হন মেডিকেল টেকনোলজিস্টরা। 

সম্মেলনে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) ও জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট কল্যাণ সমিতির নতুন কমিটি করা হয়। এতে আলোচনার ভিত্তিতে মোস্তফা কামালকে সভাপতি, নাজিম উদ্দিন আহমেদকে সাধারণ সম্পাদক ও দীপক রঞ্জন সরকারকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়। 

সংগঠনের নবনির্বাচিত সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন আহমেদ বলেন, ‘মেডিকেল টেকনোলজিস্টরা পদে পদে বঞ্চিত হচ্ছেন। জেলা থেকে উপজেলা পর্যায়ে ভ্যাকসিন পরিবহনে টেকনোলজিস্টরা টাকা পাননি। তার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কাছে দুই লক্ষাধিক টাকা চেয়ে আমরা আবেদন করেছি। এ ছাড়া ওভারটাইমসহ অন্য অনেক ভাতা আছে, যা খুবই সামান্য। অনেকে নিয়োগবিধি অনুসারে পদোন্নতির দাবি জানিয়েছেন। এসব সমস্যা সমাধানে আমরা কাজ করছি। তবে অধিকার আদায়ে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।’ 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহম্মদ তৌফিকের। আয়োজকেরা জানিয়েছেন, প্রেসক্লাবের সামনে বিএনপির বিক্ষোভ সমাবেশ চলায় নিরাপত্তাজনিত কারণে প্রধান অতিথি উপস্থিত হতে পারেননি। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    চালু হচ্ছে মিশুক মুনীর স্মৃতি পুরস্কার 

    রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২ জনের মৃত্যু

    সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞাকালে চালের পাশাপাশি আর্থিক সহায়তা চান জেলেরা

    শুধু চাল নয়, আর্থিক সহায়তাও চান জেলেরা

    সাংবাদিক ছাঁটাই বন্ধ ও ওয়েজবোর্ড চালু না হলে কঠোর কর্মসূচি: ডিইউজে

    সেই ওয়াহেদকে ওয়ার্ড আ. লীগ সভাপতির পদ থেকে অব্যাহতি

    সাগর-রুনি হত্যা: তদন্ত প্রতিবেদন দাখিলের সময় ৯২ বারের মতো পেছাল

    এখন ট্রাস্টি বোর্ড পুনর্গঠন-আতঙ্ক

    ২৫ কিমি সড়কে খানাখন্দ

    ভোটে ‘লড়তে’ হচ্ছে আ.লীগের পিকুলকে

    ভোটে হেরে গিয়ে লেবু চাষ বুলবুলের বাজিমাত

    ধুঁকছে কমিউনিটি ক্লিনিক