বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

শিক্ষা খাতে বিচ্যুতি, ত্রুটি রাখার কোনো সুযোগ নেই: শিক্ষামন্ত্রী

আপডেট : ২৩ আগস্ট ২০২১, ২১:০৫

শিক্ষা খাতে বিচ্যুতি, ত্রুটি রাখার কোনো সুযোগ নেই। শিক্ষা খাতের এসব বিচ্যুতি ও ত্রুটি আমাদের অবশ্যই বর্জন করতে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা দীপু মনি। সোমবার (২৩ আগস্ট) বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি আয়োজিত শোক দিবস উপলক্ষে ভার্চ্যুয়াল এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তাদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার মানোন্নয়নে আপনারা সরকারের সহযোগী। আপনাদের যেখানে ইতিবাচক ভূমিকা থাকবে সরকার সেখানে ষোলো আনা সহযোগিতা করবে। কিন্তু কোথাও যদি নেতিবাচকতা থাকে তাহলে সেগুলোকে চিহ্নিত করে দূর করতে হবে। শিক্ষার ক্ষেত্রে সাময়িক কোন লোভকে জায়গা দেওয়ার সুযোগ নেই। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পথচলাকে খর্ব এবং বিঘ্নিত করতে পারে এমন কোন পদক্ষেপ নিশ্চয়ই আমরা গ্রহণ করবোনা। যেখানে বিচ্যুতি আছে, ত্রুটি আছে, অন্যায় আছে অবশ্যই সেগুলোকে রোধ করা আমাদের দায়িত্ব। শিক্ষা খাতে বিচ্যুতি, ত্রুটি রাখার সুযোগ নেই এগুলোকে আমাদের বর্জন করতেই হবে। এ সময় তিনি সবাইকে আইনের মধ্যে থেকে আইন অনুসরণ করার আহ্বান জানান।

সভায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের যাদের ফান্ড আছে তাঁদের খেয়াল করতে হবে আমরা সেটা বিলাস সামগ্রী বা বিনা প্রয়োজনে ক্যাম্পাসের জমি কেনায় ব্যয় না করে সে ফান্ড যেন গবেষণায় খরচ করি ৷ অপ্রয়োজনীয় খাতে খরচ না করে প্রয়োজনীয় খাতে ব্যয় করলে আমাদের বিশ্ববিদ্যালয়গুলো আন্তর্জাতিক মানের হবে।

বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবিরের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ, বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন প্রমুখ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতআলোচিতসর্বশেষ

    এলাকার খবর

    ৮ থেকে ২৫ নভেম্বর পর্যন্ত বন্ধ থাকবে সকল কোচিং সেন্টার

    সংশোধিত ফলেও গরমিল, লাইভে প্রবেশপত্র পোড়াল শিক্ষার্থী

    গুচ্ছ পরীক্ষার ‘বি’ ইউনিটে উত্তর না দিয়েও নম্বর পাওয়ার অভিযোগ

    গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

    ভর্তি পরীক্ষায় চবি শাটল ট্রেনের বিশেষ সার্ভিস

    ফ্লাইওভারে ফাটল নেই, যান চলাচল জন্য খুলে দেওয়া যাবে: বিশেষজ্ঞ দল

    পূজামণ্ডপে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে: ওবায়দুল কাদের

    আবারও টি-টোয়েন্টির সেরা অলরাউন্ডার সাকিব

    জলবায়ু বিপর্যয় থেকে সুন্দরবন ও উপকূল সুরক্ষার দাবিতে গণ অবস্থান কর্মসূচি

    বেনাপোল বন্দরে আটকে পড়া সয়াবিন খৈল রপ্তানি হবে ৩১ অক্টোবর পর্যন্ত 

    ২২ বিভাগে সম্মাননা পেলেন ২২ জন সাংবাদিক