Alexa
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

চৌদ্দগ্রামে পানিতে ডুবে ২ ভাইয়ের মৃত্যু

আপডেট : ২৮ জুলাই ২০২২, ১৭:০০

পানিতে ডুবে মৃত দুই শিশু আবদুল কাইয়ুম ফাহমিদ (৯) ও আবদুর রহমান ফাওয়াজ (৮)। ছবি: সংগৃহীত কুমিল্লার চৌদ্দগ্রামে পানিতে ডুবে আবদুল কাইয়ুম ফাহমিদ (৯) ও আবদুর রহমান ফাওয়াজ (৮) নামে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। দুজনই আপন চাচাতো-জ্যাঠাতো ভাই। 

আজ বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার বাতিসা ইউনিয়নের সোনাপুর গ্রামে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় মৃতরা হলো, ওই এলাকার জালাল উদ্দিন ছেলে আবদুল কাইয়ুম ফাহমিদ এবং বেলাল হোসেনের ছেলে ফাওয়াজ। তাঁরা স্থানীয় সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র। 

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, সমবয়সী হওয়াতে তারা এক সঙ্গে চলাফেরা করত। বৃহস্পতিবার স্কুল ছুটির পরে সবার অগোচরে দুজনই বাড়ির পাশের মসজিদের পুকুরে গোসল করতে যায়। এদিকে বাড়িতে ফিরতে দেরি হওয়ায় শিশুদের বাবা-মা ও আত্মীয়স্বজন গ্রামের বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে ব্যর্থ হন। অবশেষে ওই পুকুরে স্থানীয়রা গোসল করতে নেমে দুজনের মরদেহের সন্ধান পান। 

নিহত দুই শিশুর বড় চাচা মীর হোসেন বলেন, ‘বাড়ির পাশের মসজিদের পুকুরের ঘাটে দুজনের গেঞ্জি এবং প্যান্ট দেখতে পাই। এতে আমাদের সন্দেহ হলে পুকুরে নামি। সেখানে তাদেরকে পাই। স্থানীয়দের সহায়তায় তাদের তুলে দেখি দুজন একে অপরকে জড়িয়ে ধরে আছে। এরপর উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন।’ 

শিশুদের মরদেহ নিয়ে পরিবারের আহাজারি। ছবি: আজকের পত্রিকা ফাহমিদের বাবা জালাল উদ্দিন কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘সড়ক দুর্ঘটনায় আমার এক বন্ধুর মেয়ে মারা যায়। তাকে দেখতে গিয়ে ওইখানে দেরি হয়ে যায়। প্রতিদিন ফাহমিদ ও ফাওয়াজকে আমি নিজ হাতে গোসল করাই। আজ তারা নিজেরা গোসল করতে গিয়ে আমাদের দুই ভাইয়ের বুক খালি করে চলে গেল।’ 

ফাওয়াজের বাবা বেলাল হোসেন বলেন, ‘আমি চৌদ্দগ্রাম গিয়েছিলাম। আসতে দেরি হয়েছে। প্রতিদিন দুজনকে স্কুল থেকে নিয়ে আসতাম। দুজনকে একসঙ্গে খাওয়াতাম। আজ কেন যে, চৌদ্দগ্রাম গেলাম নিজেও বুঝতে পারছি না।’ এ কথা বলেই তিনি অজ্ঞান হয়ে পড়েন। 

সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত শিক্ষক হোসনেয়ারা বেগম বলেন, ‘ফাওয়াজ ও ফাহমিদ দুজনই আমার স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র। বৃহস্পতিবার তারা স্কুলে এসেছিল। ছুটি শেষে বাড়িতে গিয়ে গোসল করতে নেমে দুজনই মারা যায়। বিষয়টি অত্যন্ত হৃদয় বিদারক।’ 

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা বলেন, ফাহমিদ ও ফাওয়াজ আপন চাচাতো-জ্যাঠাতো ভাই। তারা সাঁতার জানত না। বাড়ির পাশের পুকুরে গোসল করতে নেমে তাদের মৃত্যু হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ময়মনসিংহে শিশু ধর্ষণের মামলায় দোকানি গ্রেপ্তার

    রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের সঙ্গে ‘সন্ত্রাসীদের গোলাগুলি’, নিহত ২

    শিশু ধর্ষণের অভিযোগে বৃদ্ধ কারাগারে

    যুবলীগ নেতা হত্যায় ১৮৫ জনকে আসামি করে দুই মামলা

    মারাইংতং পাহাড়কে আকর্ষণীয় পর্যটন স্থান করা হবে: পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী

    ককটেল-মাদক জব্দ, বোমা পারভেজসহ গ্রেপ্তার ৩

    ফোন চেক করে ‘ছাত্রদল বলে’ ৫ জনকে মেরে থানায় দিল ছাত্রলীগ 

    খেতের ৬ টাকার ফুলকপি বাজারে বিক্রি ৩০ টাকায়

    বিভিন্ন স্থানে জয়িতা সম্মাননা

    পল্টনে মোড়ে মোড়ে পুলিশের সঙ্গে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা 

    উপহারের ১৬ ঘরে বসত নেই, বারান্দায় বিচালি

    ‘জনসচেতনতা ছাড়া আইন করে দুর্নীতি বন্ধ হবে না’