মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

সেকশন

 

পার্থের সহযোগী অর্পিতার আরেক বাড়ি থেকে উদ্ধার আরও ১৫ কোটি রুপি 

আপডেট : ২৮ জুলাই ২০২২, ১৫:৪৬

অর্পিতার আরেক বাড়ি থেকে আরও ১৫ কোটি রুপি উদ্ধার করেছে ইডি। প্রতীকী ছবি  পশ্চিমবঙ্গের গ্রেপ্তারকৃত সাবেক শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়ের আরেকটি বাড়ি থেকে কমপক্ষে ১৫ কোটি টাকা, স্বর্ণের গয়না এবং বার উদ্ধার করা হয়েছে। ভারতের আর্থিক দুর্নীতির তদন্তকারী প্রতিষ্ঠান এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট–ইডির একটি এই বিষয়টি নিশ্চিত করেছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানানো হয়েছে।

এর আগেও অর্পিতার বাড়ি থেকে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করে। এবার অর্পিতার বেলেঘড়িয়ার ওই অ্যাপার্টমেন্টের একটি শেলফ থেকে রুপিগুলো উদ্ধার করা হয়। প্রাথমিক গণনায় ১৫ কোটি রুপির মতো মনে হলেও এই পরিমাণ বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। ব্যাংক কর্মকর্তারা এখনো সেখানে উদ্ধারকৃত রুপি এবং স্বর্ণের তৈরি জিনিসপত্রের দাম নির্ধারণের জন্য হিসাব চালিয়ে যাচ্ছেন।

ইডি জানিয়েছে, আজও বিপুল পরিমাণ দলিল দস্তাবেজ পাওয়া গেছে। যেগুলো মামলার তদন্তের জন্য বিরাট সাক্ষ্য হিসেবে কাজ করতে পারে। এর আগেও অভিযান চালিয়ে অর্পিতার আগের বাড়ি থেকে একটি ৪০ পাতার ডায়েরি উদ্ধার করা হয়েছে। যেখানে অর্থের ব্যাপারে বিভিন্ন তথ্য লেখা রয়েছে। তবে তদন্তের স্বার্থে তাতে কী লেখা রয়েছে তা প্রকাশ করা হয়নি। 

এর আগে, গত ২৩ জুলাই গ্রেপ্তার হন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের শিল্পমন্ত্রী ও রাজ্যে ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। শিক্ষামন্ত্রী থাকাকালে শিক্ষক নিয়োগে আর্থিক কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে তাঁকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পরপরই অসুস্থ হয়ে পড়েন তিনি। ভারতের আর্থিক দুর্নীতির তদন্তকারী প্রতিষ্ঠান এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি) পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে আনীত অর্থের বিনিময়ে শিক্ষকের চাকরি দেওয়ার অভিযোগ নিয়ে তদন্ত করছে। 

তার গ্রেপ্তারের পর তাঁর সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি চালিয়ে নগদ ২১ কোটি রুপি উদ্ধার করা হয়। সঙ্গে অন্যান্য মূল্যবান সামগ্রীও পাওয়া যায়। পার্থ চট্টোপাধ্যায়ের আরেক সহযোগী মোনালিসা দাসের বাড়ি থেকেও উদ্ধার হয় আবাসনের দলিলপত্র। 

উল্লেখ্য, গত বছর দ্বিতীয়বার মন্ত্রী হিসাবে শপথে গ্রহণের পরও গ্রেপ্তার হয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। তখন তাঁর বিরুদ্ধে নারদা গণমাধ্যমের স্টিং অপারেশনে টাকা নেওয়ার অভিযোগ ছিল। এবার শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    প্রেমের টানে ভারতে আসা সেই পাকিস্তানি নারীকে এবার আদালতে তলব

    ইরান-ইসরায়েল সংঘাতে উভয়সংকটে ভারত

    কাশ্মীরে নৌকা ডুবে নিখোঁজ ১৫

    ওডিশায় ফ্লাইওভার থেকে বাস পড়ে ৫ জন নিহত, আহত ৪০

    রাহুল গান্ধীর হেলিকপ্টারে তল্লাশি, তীব্র প্রতিক্রিয়া কংগ্রেসের

    ২৬৩ কোটি টাকা বিলিয়ে দিয়ে ছেলে-মেয়ের পথে হাঁটলেন ভারতীয় দম্পতি

    চাঁদপুরে মারধরে সাবেক ইউপি সদস্যের মৃত্যু 

    টিভির বুম দিয়ে সাংবাদিকের মাথায় আঘাত করা আ. লীগ নেতা কারাগারে

    যুক্তরাষ্ট্র-কানাডার ৭৫ থিয়েটারে শাকিবের ‘রাজকুমার’

    প্রেমের টানে ভারতে আসা সেই পাকিস্তানি নারীকে এবার আদালতে তলব

    ধূমপান করতে নিষেধ করায় স্কুলছাত্রের আত্মহত্যা

    সাকিব-মিরাজদের নতুন কোচ পাকিস্তানের মুশতাক