Alexa
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

উপজেলা বিএনপির একাংশের সড়ক অবরোধ, পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত ৩৪

আপডেট : ২২ জুলাই ২০২২, ২১:০৯

বিএনপি একাংশের নেতা কর্মীরা অল্প কিছুক্ষণ সড়ক অবরোধ করে রাখেন। ছবি: আজকের পত্রিকা টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা বিএনপির সম্মেলনে আসা কেন্দ্রীয় ও জেলা নেতাদের পথ রোধ করে বিক্ষোভ করার প্রস্তুতি নিচ্ছিল একাংশ। এ সময় পুলিশের সঙ্গে তাদের পাল্টাপাল্টি ধাওয়া ও গুলি ছোড়ার ঘটনা ঘটেছে। এই সংঘর্ষে পুলিশের উপপরিদর্শকসহ ৩৪ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

আজ শুক্রবার বেলা ৩টার দিকে টাঙ্গাইল-জামালপুর সড়কের মধুপুর-ধনবাড়ী সীমানা এলাকার বাঘিল বাজারে এ ঘটনা ঘটে।

ধনবাড়ী থানার পুলিশ, বিএনপির নেতা-কর্মী ও স্থানীয় সূত্রে জানা গেছে, পরিস্থিতি সামাল দিতে পুলিশ শটগানের ১৭ রাউন্ড গুলি ছুড়েছে। এ সময় পুলিশের উপপরিদর্শক আনিছুর রহমানসহ চার পুলিশ সদস্য আহত হয়েছেন। অন্যদিকে বিক্ষোভকারী ৩০ জন আহত হওয়ার দাবি করলেও তাৎক্ষণিক তাদের নাম প্রকাশ করেননি বিক্ষোভকারী নেতারা। পুলিশ সদস্য আনিছুর রহমানকে ১০০ শয্যার মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। বাকি তিনজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আহত বিক্ষোভকারীরা বিভিন্ন প্রাইভেট প্রতিষ্ঠানে চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।

দলীয় সূত্র বলছে, দলীয় কোন্দলে মধুপুর ও ধনবাড়ী বিএনপি দুটি ধারায় বিভক্ত। এক অংশের নেতৃত্বে রয়েছেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ফকির মাহবুব আনাম স্বপন। অপর অংশে রয়েছেন মধুপুর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সরকার সহিদ। গত মার্চ মাসের ১০ তারিখ মধুপুর উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি অনুমোদিত হলে সরকার সহিদ গ্রুপের নেতারা পদবঞ্চিত হন। এ নিয়ে তাদের দুই গ্রুপে দ্বন্দ্ব-সংঘাত অব্যাহত আছে। মামলা, গ্রেপ্তার, হাজতে যাওয়ার ঘটনা চলমান।

এরই মধ্যে সরকার সহিদের দলীয় সব পদ তিন মাসের জন্য স্থগিত করে কেন্দ্রীয় বিএনপি। এসবের মধ্যেও আহ্বায়ক কমিটির আহ্বানে ধনবাড়ীতে শুক্রবার উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সম্মেলনে কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ আমন্ত্রিত হয়ে উপস্থিত হওয়ার কথা।

সরকার সহিদ গ্রুপের একাধিক নেতা বলেন, ‘দীর্ঘদিন বিএনপি করে হামলা-মামলার শিকার হয়ে কমিটিতে স্থান পাওয়া তো দূরের কথা, দাওয়াতও পাইনি। তাই কেন্দ্রীয় নেতাদের সম্মেলনে যাওয়ার পথে রাস্তায় দাঁড়িয়ে জিজ্ঞাসা করতে সমবেত হয়েছিলাম। বাঘিল বাজারে আমাদের অবস্থানের কথা শুনে কয়েক হাজার কর্মী-সমর্থক মুহূর্তের মধ্যে সেখানে হাজির হয়। বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় পুলিশ মহাসড়ক থেকে বিক্ষুব্ধ নেতা-কর্মীদের সড়ে যেতে বললে তাদের মধ্যে বাগ্‌বিতণ্ডা থেকে ধাওয়া ও পাল্টা ধাওয়ায় রূপ নেয়। পরিস্থিতি সামাল দিতে পুলিশ গুলি ছোড়ে।

এ ঘটনায় ধনবাড়ী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ইদ্রিস হুসাইন জানান, আহত আনিছুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইলের শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রাজধানীর হাজারীবাগে কাভার্ডভ্যানে বিস্ফোরণ, নিহত ১

    রাজধানীর মোহাম্মদপুরে বাসা থেকে দম্পতির মরদেহ উদ্ধার

    তাকরিমকে সংবর্ধনা দেবে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন

    দুর্গাপূজায় কোনো অঘটন চায় না সম্প্রীতি বাংলাদেশ 

    হাসপাতালে চিকিৎসকের অপেক্ষায় থেকে শিশু মৃত্যুর অভিযোগ, চিকিৎসকসহ আটক ২ 

    সেনাবাহিনীতে যুক্ত হলো নতুন সামরিক বিমান

    ঘাট-সংকটে দৌলতদিয়া ফেরিজটে ভোগান্তি

    মেসির সামনে আর থাকলেন মুলার

    করতোয়া নদীতে নৌকাডুবি, ৩১ জনের মরদেহ উদ্ধার

    টপ অর্ডারের রোগ থেকেই গেল

    বিদেশি খেলোয়াড় কোটায় পরিবর্তন আসছে বিপিএলে

    টিভিতে আজকের খেলা (২৬ সেপ্টেম্বর ২০২২, সোমবার)