Alexa
রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে শাস্তি পেলেন খুবির ১০ শিক্ষার্থী

আপডেট : ২২ জুলাই ২০২২, ১৩:৫৯

 পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার দায়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) বিভিন্ন ডিসিপ্লিনের ১০ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। খুলনা বিশ্ববিদ্যালয়ের স্নাতক শিক্ষা ও পরীক্ষা অধ্যাদেশে ‘পরীক্ষার্থী কর্তৃক পালনীয় শর্তাবলি এবং অপরাধের শাস্তি’ সংক্রান্ত বিধি অনুযায়ী গত ১৯ জুলাই অনুষ্ঠিত শৃঙ্খলা কমিটির সুপারিশ ও প্রশাসনিক অনুমোদন মোতাবেক শিক্ষার্থীদের এই শাস্তি প্রদান করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (চলতি দায়িত্ব) ও সংশ্লিষ্ট কমিটির সদস্যসচিব শেখ শারাফাত আলী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং (বিজিই) ডিসিপ্লিনের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. মুদাব্বির হোসেনের (আইডি নম্বর-১৯০৭২৬) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম টার্মের সব পরীক্ষা বাতিল এবং পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-২-এর জন্য বহিষ্কার করা হয়েছে। ফার্মেসি ডিসিপ্লিনের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সাঈদ আফ্রিদীর (আইডি নম্বর-১৯১১৩১) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম টার্মের সব পরীক্ষা বাতিল এবং পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-২-এর জন্য বহিষ্কার করা হয়েছে। ফরেস্ট্রি অ্যান্ড উড টেকনোলজি (ফউটে) ডিসিপ্লিনের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী কামরুল হাসান সোহাগের (আইডি নম্বর-১৯০৫৩০) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম টার্মের সব পরীক্ষা বাতিল এবং পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-২-এর জন্য বহিষ্কার করা হয়েছে। এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. তৌফিকুর রহমান নাদিমের (আইডি নম্বর-১৮০৮২২) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম টার্মের সব পরীক্ষা বাতিল এবং পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-২-এর জন্য বহিষ্কার করা হয়েছে। এনভায়রনমেন্টাল সায়েন্স (ইএস) ডিসিপ্লিনের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তাজুল ইসলামের (আইডি নম্বর-২০১০০৫) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম টার্মের সব পরীক্ষা বাতিল এবং পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-২-এর জন্য বহিষ্কার করা হয়েছে। 

এ ছাড়া ফিশারিজ অ্যান্ড মেরিন রিসোর্স টেকনোলজি (এফএমআরটি) সায়েন্স ডিসিপ্লিনের প্রথম বর্ষের শিক্ষার্থী আনন্দ কুমার বিশ্বাসের (আইডি নম্বর-২১০৬২৬) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম টার্মের সব পরীক্ষা বাতিল এবং পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-২-এর জন্য বহিষ্কার করা হয়েছে। স্থাপত্য ডিসিপ্লিনের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. আজহারুল ইসলামের (আইডি নম্বর-২০০১১০) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম টার্মের ‘Arch-2143, Architecture and Human Behavior’ কোর্সের পরীক্ষা বাতিল করা হয়েছে। স্থাপত্য ডিসিপ্লিনের প্রথম বর্ষের শিক্ষার্থী রাকিব-উজ-জামান (আইডি নম্বর-২১০১১৫), নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের প্রথম বর্ষের শিক্ষার্থী মাহমুদুল হাসানের (আইডি নম্বর-২০০৪১৯) এবং একই ডিসিপ্লিনের আরেক শিক্ষার্থী ওয়ালিজা হক রোজার (আইডি নম্বর-২১০৪০৮) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম টার্মের সব পরীক্ষা বাতিল করা হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    যুক্তরাজ্যে উচ্চশিক্ষা: গেটস-কেমব্রিজ স্কলারশিপ

    যশোরে এসএসসির বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত

    রোমানিয়ায় পড়াশোনার খুঁটিনাটি

    বিশ্বমানের বিদ্যাপীঠ ব্র্যাক ইউনিভার্সিটি

    হাঙ্গেরিতে উচ্চশিক্ষা: স্টাইপেন্ডিয়াম হাঙ্গেরি কাম স্কলারশিপ

    একাদশে ফের রেজিস্ট্রেশনের সুযোগ

    রাজধানীতে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু, গৃহকর্তার দাবি আত্মহত্যা

    ফুটবলারদের জন্য বিশেষ অ্যাপ আনছে ফিফা 

    শ্রীপুরে যুবককে তুলে নিয়ে রাতভর নির্যাতন, পরে মৃত্যু

    বোয়ালমারীতে এক পরিচিতের বাসায় আত্মগোপনে ছিলেন রহিমা বেগম: দৌলতপুরের ওসি

    খুলনায় নিখোঁজ রহিমা বেগম ফরিদপুর থেকে জীবিত উদ্ধার

    ফোন ভাঙার ঘটনায় নিষিদ্ধ হতে পারেন রোনালদো