মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

সেকশন

 

ইউনিলিভার ফিউচার লিডার্স লিগে ট্রফি জিতেছে ‘টিম বাংলাদেশ’

আপডেট : ২১ জুলাই ২০২২, ২৩:৫৪

‘টিম বাংলাদেশ’ সদস্যরা। ছবি: সংগৃহীত  ব্যবসা বিষয়ক বৈশ্বিক প্রতিযোগিতা ইউনিলিভার ফিউচার লিডার্স লিগ (ইউএফএলএল) প্রতিযোগিতার ট্রফি জিতে নিয়েছে তিন সদস্যের বাংলাদেশ দল। ইউনিলিভারের এই উদ্যোগ সারাবিশ্বের শিক্ষার্থীদের সংযুক্ত করে থাকে। বাস্তব জীবনের ব্যবসায়িক বাধাসমূহ মোকাবিলায় তরুণদের দক্ষ ও ক্ষমতায়নের মাধ্যমে অধিকতর ব্যবসার সুযোগ তৈরি ও আরো অগ্রসরমান পৃথিবী গড়ার উদ্দেশ্যকে সামনে রেখে আয়োজন করা হয় আন্তর্জাতিকভাবে স্বনামধন্য এই প্রতিযোগিতা। চলতি বছর বিশ্বের ৪৫টি বিশ্ববিদ্যালয় থেকে ৫৪ হাজারের বেশি আবেদনপত্র গ্রহণ করা হয় এই প্রতিযোগিতার জন্য।

চূড়ান্ত পর্বে ২৩টি দেশের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতার পর আবরার মাহির আহমেদ, আফনান সাইদ এবং রাফসান মাহবুব শামস চূড়ান্ত অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন। তাদের তিনজন-ই এখন ইউনিলিভারের (ইউনিলিভার ফিউচার লিডার্স’ লিগ-ইউএফএলএল) অধীনে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে দায়িত্বরত রয়েছেন। আবরার এবং আফনান নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী (অ্যালুমনাই) এবং রাফসান পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট-আইবিএ থেকে। বিজয়ী হওয়ার গৌরব অর্জন করায় এবার তারা লন্ডনে ইউনিলিভারের হেডকোয়ার্টার্স এ বৈশ্বিক-ব্যবসা বিষয়ক অভিজ্ঞতা পেতে সব ধরনের সুযোগ সুবিধা সহ ভ্রমণ উপভোগ করতে পারবেন; এতে বৈশ্বিক এই ব্র্যান্ডটির জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় ও কাজের সুযোগ পাবেন।

প্রসঙ্গত, ইউনিলিভার বাংলাদেশ এর শীর্ষ ব্যবসা বিষয়ক প্রতিযোগিতা ‘বিজমায়েস্ত্রোজ’ এর বিজয়ীরা এই আন্তর্জাতিক ফোরাম এ অংশগ্রহণের সুযোগ পেয়েছেন। প্রতিযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্নাতক শেষ বর্ষের প্রায় ৩৪০ জন শিক্ষার্থী বেশ কিছু রাউন্ডে পর্যায়ক্রমে নানাবিধ ব্যবসায়িক সমস্যার সমাধান ও বিভিন্ন কৌশল প্রস্তাব করেছেন। এসব রাউন্ডে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ম্যানেজারদের কাছ থেকে হাতে-কলমে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ পেয়েছেন; এছাড়া, ইউনিলিভারের শীর্ষ নেতৃত্ব থেকেও তাদের বাস্তব ব্যবসার প্রকৃত সমস্যা সমাধানে দিক-নির্দেশনা দেওয়া হয়।

এই বিজয়ের ফলে ইউনিলিভার ফিউচার লিডার্স’ লিগ-এ বাংলাদেশ ২টি চ্যাম্পিয়নশিপ এবং ৩টি রানার্স আপ ট্রফি অর্জনের গৌরব অর্জন করল।

ইউনিলিভার বাংলাদেশ (ইউবিএল)-এর সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক জাভেদ আখতার বলেন, ‘ইউএফএলএল প্রতিযোগিতায় আমাদের মেধাবী দলের এই গৌরবোজ্জ্বল বিজয়ের সাক্ষী হওয়া ইউনিলিভার বাংলাদেশের জন্য গর্বের একটি মুহূর্ত। বাংলাদেশের দলের সদস্যরা আন্তর্জাতিক অঙ্গনে তাদের দক্ষতা ও মেধা প্রতিফলনে সক্ষম হয়েছে ও বাংলাদেশের পতাকা সমুন্নত রেখেছে। দেশের তরুণদের রয়েছে অফুরন্ত সম্ভাবনা এবং তারাই আমাদের জাতির সবচেয়ে বড় সম্পদ। আমাদের অগ্রযাত্রা আরো বেগবান করতে তরুণদের ওপর বিনিয়োগ ও তাদের প্রয়োজনীয় দক্ষতায় পারদর্শী করে গড়ে তোলার চেয়ে গুরুত্বপূর্ণ কিছু নেই। এতে তারা চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত হবার পাশাপাশি সুযোগের সদ্ব্যবহার করতে পারবে।’

জাভেদ আখতার বলেন, ‘বাংলাদেশের উন্নয়নের অন্যতম অংশীদার হিসেবে, আমাদের ক্যাম্পাস লক্ষ্যমাত্রার আওতায় আগামী ২০৩০ সালের মধ্যে ১০ লাখ তরুণকে ভবিষ্যতের জন্য উপযুক্ত দক্ষতায় প্রশিক্ষিত করে তোলার অংশ হিসেবে সম্ভাবনাময় বিজনেস নেতৃত্বের পরিচর্যা ও সহযোগিতায় আমরা প্রতিশ্রুতিবদ্ধ। বিগত ১২ বছর ধরে আমাদের ফ্ল্যাগশিপ প্রোগ্রাম ‘বিজমায়েস্ত্রোজ’ প্রতিযোগিতা অব্যাহত রাখার মাধ্যমে আমরা বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য বিনিয়োগ করে আসছি। বিজয়ী দলের জন্য আমার শুভকামনা রইল, সেইসঙ্গে এ ধরনের সুযোগ গ্রহণ ও বিশ্বমঞ্চে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার জন্য তরুণদের আরো অনুপ্রাণিত করছি।’

ইউনিলিভার বাংলাদেশ এর সঙ্গে ‘লার্নিং’ ও ‘ক্যারিয়ার’ বিষয়ক সুযোগ-সমূহ জানতে আগ্রহীরা চোখ রাখতে পারেন কোম্পানির ক্যারিয়ার বিষয়ক ফেসবুক ও ইনস্টাগ্রাম পেজ অথবা যোগাযোগ করতে পারেন তাদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অ্যাম্বাসেডরের সঙ্গে (স্পার্ক)।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    নতুন প্রকল্পে বিদেশি বিনিয়োগ বেড়েছে

    কৃষি না হলে বাংলাদেশ চলবে না: অর্থমন্ত্রী

    মালয়েশিয়া গিফটস ফেয়ারে বাংলাদেশের স্টলগুলোতে উপচে পড়া ভিড়

    আইএসএজিও সার্টিফিকেট পেল ইউএস-বাংলা এয়ারলাইনস 

    জাপানি ইয়েনে ঋণ নেবে বাংলাদেশ

    সোনালী ব্যাংককে কোটি রুপি জরিমানা করল ভারতের কেন্দ্রীয় ব্যাংক

    ভক্তদের কাছে ক্ষমা চাইলেন শান্ত

    ঝিনাইদহে রেলস্টেশনের কাছে পড়ে ছিল যুবকের দ্বিখণ্ডিত মরদেহ

    শেখ হাসিনা দেশকে বিক্রি করে না —সমালোচনার জবাবে প্রধানমন্ত্রী

    আদালতে আত্মসমর্পণ করে জামিন পেলেন পরীমণি 

    উত্তরা ব্যাংকে চাকরির সুযোগ

    যে শঙ্কায় বিয়ে করছেন না সালমান, জানালেন বাবা সেলিম খান