Alexa
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

ভারতে অভিযোগপত্র

ব্যাংকে আছে পিকেদের ৩০০ কোটি রুপি

আপডেট : ১৩ জুলাই ২০২২, ০০:০৫

পি কে হালদার। ফাইল ছবি বাংলাদেশে অর্থ আত্মসাৎ এবং পাচারের অভিযোগে ভারতে গ্রেপ্তার প্রশান্ত কুমার (পি কে) হালদার এবং তাঁর পাঁচ সহযোগীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে ভারতের অর্থনৈতিক অপরাধের তদন্তে নিযুক্ত এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। গতকাল মঙ্গলবার আদালতে তাঁরা ১০০ পৃষ্ঠার অভিযোগপত্র দাখিল করে।

আদালত সূত্রে জানা গেছে, অভিযোগপত্রে পি কে ও তাঁর সঙ্গীদের বিশাল অর্থরাশির কথা উল্লেখ আছে। বলা হয়েছে পি কেদের অন্তত ৮৮টি ব্যাংক হিসাবে ও ৩০০ কোটি রুপির সন্ধান পেয়েছে ইডি। সেই সঙ্গে বাংলাদেশ থেকে বেআইনি অনুপ্রবেশের অভিযোগ ছাড়াও জেলবন্দী ৬ আসামির বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগও আনা হয়েছে।

গত ১৪ মে ভারতের পশ্চিমবঙ্গের অশোকনগরসহ অন্যান্য জায়গা থেকে গ্রেপ্তার করা হয় প্রশান্ত কুমার হালদার ও তাঁর ভাই প্রাণেশ কুমার হালদার, ইমাম হোসেন ওরফে ইমন হালদার ওরফে পৃথ্বীশ হালদার, স্বপন মৈত্র ওরফে স্বপন মিস্ত্রি, উত্তম মৈত্র ওরফে মিস্ত্রি, আমানা সুলতানা ওরফে শর্মী হালদারকে।
গতকাল অভিযোগপত্র পেশের পর দ্রুত বিচার প্রক্রিয়া শেষ করে আসামিদের বাংলাদেশের হাতে তুলে দেওয়া হবে বলে অনেকেই মনে করছেন। তবে তার আগে ভারতে সাজা ভোগ করতে হতে পারে বলেও আইনজীবীরা মনে করছেন।

সর্বশেষ ১৪ দিনের জেলহাজত শেষে গত ৫ জুলাই পি কে হালদার এবং তাঁর পাঁচ সহযোগীকে আদালতে হাজির করে জামিনের আবেদন করা হয়। তবে কলকাতার নগর দায়রা আদালতের বিচারক জীবন কুমার সাধু জামিনের আবেদন নাকচ করে তাঁদের আরও ১৫ দিনের জন্য জেলে হেফাজতে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত ২১ জুন পি কে ও তাঁর সহযোগীদের আদালতে হাজির করা হয়। সেদিনও জামিন আবেদন নাকচ করে আদালত তাঁদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছিলেন। তারও আগে গত ৭ জুন পি কে হালদারসহ ছয়জনকে ১৪ দিনের কারা হেফাজতের নির্দেশ দিয়েছিলেন আদালত। 
সরকার পক্ষের বক্তব্য, পি কে এবং তাঁর সঙ্গীদের কাছ থেকে প্রচুর অর্থ ও বেনামি সম্পত্তির সন্ধান পাওয়া গেছে। এখনো তদন্ত চলছে। তাই জামিনের বিরোধিতা করা হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    বিজেপির টিকিটে বিধানসভা নির্বাচনে জিতলেন রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা 

    বিধানসভা নির্বাচন: কংগ্রেসের দখলে হিমাচল, গুজরাটে বিজেপি 

    গুজরাটে বিজেপিই এগিয়ে, হিমাচলে কংগ্রেসের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই

    আফগানিস্তানে প্রথম প্রকাশ্যে মৃত্যুদণ্ড, ছেলের খুনির সাজা দিলেন বাবা

    ইমরানকে দলীয় প্রধানের পদ থেকে অপসারণের প্রক্রিয়া শুরু 

    জার্মানিতে অভ্যুত্থান চক্রান্তের অভিযোগে গ্রেপ্তার ২৫

    নয়াপল্টনের সড়ক ছাড়ল পুলিশ, মিছিল করল আওয়ামী লীগ

    বিজেপির টিকিটে বিধানসভা নির্বাচনে জিতলেন রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা 

    সমাবেশ করতে এসে বসে পড়ার পরিকল্পনা করেছিল বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

    ফুটবল বিশ্বকাপ

    বিশ্বকাপে ব্যর্থতার দায়ে বরখাস্ত হলেন এনরিকে

    হৃদরোগ প্রতিরোধে চিকিৎসকদের উদ্বুদ্ধ হওয়ার উপর জোর

    নয়াপল্টনে অ্যাকশন ছাড়া উপায় ছিল না: স্বরাষ্ট্রমন্ত্রী