Alexa
মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

পদ্মায় জেলের জালে সাড়ে ৩১ কেজির বাগাড়, ৩৯ হাজার ৩৭৫ টাকায় বিক্রি 

আপডেট : ০৭ জুলাই ২০২২, ১৪:২৪

পদ্মায় জেলের জালে ধরা পড়েছে সাড়ে ৩১ কেজির বাগাড়। ছবি: আজকের পত্রিকা রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া বাহিরচর এলাকার পদ্মা নদীতে জেলেদের জালে বড় একটি বাগাড় মাছ ধরা পড়েছে। আজ বৃহস্পতিবার ভোরে সাড়ে ৩৯ কেজি ওজনের বাগাড় মাছটি ধরা পড়ে। মাছটি দৌলতদিয়া বাজারে অবস্থিত মোহন মণ্ডলের মাছের আড়ত থেকে নিলামে স্থানীয় মাছ ব্যবসায়ী মো. শাহজাহান শেখ ১ হাজার ২৫০ টাকা কেজি দরে মোট ৩৯ হাজার ৩৭৫ টাকায় কিনে নেন। 

স্থানীয় মৎস্যজীবীরা জানান, বেশ কিছুদিন ধরে পদ্মা নদীতে দেশীয় প্রজাতির বড় কোনো মাছ পাওয়া যাচ্ছিল না। মাছ না পাওয়ায় জেলেদের পাশাপাশি স্থানীয় মৎস্যজীবীরাও হতাশ ছিলেন। নদীতে পানি বেড়েছে। আজ বৃহস্পতিবার ভোরে দৌলতদিয়ার বাহিরচর এলাকার অদূরে পদ্মা নদীর মোহনায় জেলে রওশন হালদার ও তাঁর দল জাল ফেলে সাড়ে ৩৯ কেজি ওজনের বিশাল একটি বাগাড় মাছ শিকার করেন। পরে মাছটি সকাল ৭টার দিকে বিক্রির জন্য নিয়ে যান দৌলতদিয়া মাছবাজারের আড়তদার মোহন মণ্ডলের ঘরে। সেখানে প্রকাশ্যে নিলামে তোলা হলে সর্বোচ্চ দরদাতা হিসেবে ফেরিঘাট এলাকার মৎস্য ব্যবসায়ী মো. শাহজাহান শেখ মাছটি কিনে নেন। 

দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাট এলাকার শাকিল সোহান মৎস্য আড়তের স্বত্বাধিকারী মো. শাহজাহান শেখ জানান, সকাল ৭টার দিকে মোহন মণ্ডলের আড়তঘর থেকে নিলামে অংশ নিয়ে ১ হাজার ২৫০ টাকা কেজি দরে মোট ৩৯ হাজার ৩৭৫ টাকায় কিনে নেই। মাছটি কেনার পর বিক্রির জন্য ফেরিঘাটের পন্টুনের সঙ্গে রশি দিয়ে বেঁধে রাখা হয়। দেশের বিভিন্ন স্থানে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করা হচ্ছে। মাছটি ১০০ থেকে ২০০ টাকা কেজিপ্রতি লাভ পেলে বিক্রি করা হবে। 

গোয়ালন্দ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা টিপু সুলতান বলেন, বছরে নির্দিষ্ট সময়ে ইলিশ মাছ ধরার নিষেধাজ্ঞা দেওয়ার কারণে এই মাছগুলো বড় হওয়ার সুযোগ পায়। এ ছাড়া এখন নদীতে পানি বাড়ার কারণে বড় বড় মাছ নদীতে পাওয়া যায়। নদীতে পানি বেশি থাকলে পাঙাশ, রুই, কাতলা, বোয়াল, বাগাড়সহ  দেশীয় বড় প্রজাতির মাছ আরও ধরা পড়বে বলে তিনি আশাবাদ প্রকাশ করেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    সিঙ্গাপুরে চিকিৎসাধীন র‍্যাব কর্মকর্তার মৃত্যু

    শেষ হলো তাজিয়া মিছিল

    শিবচরে সড়কে গাড়িচাপায় নারীর মৃত্যু

    শোকের আবহে এগিয়ে চলছে তাজিয়া মিছিল

    তাজিয়া মিছিল ঘিরে বিশেষ নিরাপত্তা দেবে র‍্যাব-পুলিশ

    দাঁড়িয়ে থাকা বাসে আরেক বাসের ধাক্কা, আহত ২৫

    সৎ মেয়েকে নিয়ে পালানো যুবক গ্রেপ্তার, প্রকাশ্যে ফাঁসির দাবি স্ত্রীর

    সিঙ্গাপুরে চিকিৎসাধীন র‍্যাব কর্মকর্তার মৃত্যু

    শেষ হলো তাজিয়া মিছিল

    কচুখেতে মিলল স্কুলছাত্রের মরদেহ

    অধ্যক্ষের পর এবার মারা গেলেন উপাধ্যক্ষও

    ভ্রাম্যমাণ আদালতের ভয় দেখিয়ে টাকা আত্মসাতের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে